নিজস্ব প্রতিবেদন: ফের বন্ধ হচ্ছে দুর্গাপুর ব্যারাজ। আগামিকাল অর্থাৎ রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত রাতে ব্যারাজের উপর সেতুতে যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করল প্রশাসন। ছাড় দেওয়া হয়েছে অ্যাম্বুল্যান্স-সহ আপতকালীন পরিষেবায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেন এই নিষেধাজ্ঞা? সেচ দফতর সূত্রে খবর, দামোদর নদের উপর নির্মিত দুর্গাপুর ব্যারাজে লকগেটে সংখ্যা ৩৪। এর মধ্যে নতুন করে ১০টি লকগেট ইতিমধ্যেই বসানো হয়ে দিয়েছে। এবার ৭ নম্বর লকগেটটি বদল করা হবে। সেকারণেই কাল রবিবার থেকে ৫ দিন, রাত ১১টা থেকে ভোর ৪ পর্যন্ত আপদকালীন পরিষেবা বাদে যান চলাচল বন্ধ থাকবে ব্যারাজের উপর সেতুতে। তবে যদি বৃষ্টি না হয়, সেক্ষেত্রে ৩ দিনেও লকগেট বসানোর কাজ শেষ হতে পারে। ব্যারাজের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার গৌতম বন্দ্যোপাধ্যায় এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার গৌতম বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, 'লকগেট বসানোর কাজ শেষ হলেই ফের যান চলাচল শুরু হবে'।


আরও পড়ুন: BJP: 'এইভাবে কি উন্নয়নের কাজ হয়'?, Dilip Ghosh-কে 'প্রশ্ন' খড়গপুরের বিধায়ক Hiran-র


এর আগে জুলাই মাসেও ৫ দিনের দুর্গাপুর ব্যারাজে আপতকালীন পরিষেবা ছাড়া যান চলাচল বন্ধ রেখেছিল প্রশাসন। কেন? সেবার ২২ ও ১৭ নম্বর লকগেটটি নতুন করে বসানো হয়েছিল।  কয়েক মাসের ব্যবধানে ফের বন্ধ হতে চলেছে দুর্গাপুর ব্য়ারাজ।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)