নিজস্ব প্রতিবেদন: দিল্লির পর দুর্গাপুর। বাবা বীরেন্দ্রদেব দীক্ষিতের 'আধ্যাত্মিক বিশ্ববিদ্যালয়' থেকে উদ্ধার করা হল ৬ মহিলাকে। স্থানীয়দের অভিযোগ, আধ্যাত্মিক বিশ্ববিদ্যালয়ের নামে মধুচক্র চলত বলে অভিযোগ। 
বৃহস্পতিবার দিল্লি হাইকোর্টের নির্দেশে রোহিনী এলাকায় বীরেন্দ্রর আধ্যাত্মিক বিশ্ববিদ্যালয় থেকে ৪০ জন মহিলাকে উদ্ধার করে পুলিশ ও মহিলা কমিশন। উদ্ধার হয় প্রচুর ওষুধ। দিল্লি হাইকোর্টের নির্দেশে রীতিমতো একের পর এক তালা ভেঙে উদ্ধার করা হয় তাঁদের। বেশ কয়েক বছর ধরে ওই আশ্রমের বিরুদ্ধে মহিলাদের বেআইনিভাবে আটক করে রাখার অভিযোগ ছিল। গোটা দেশে বীরেন্দ্রর অন্তত ৮০টি 'আধ্যাত্মিক বিশ্ববিদ্যালয়' রয়েছে বলে জানা গিয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - সোশ্যাল মিডিয়াই সচিনের সংসদ! 'ভাষণে' বললেন, 'খেলাই দেশ গড়ে'
দুর্গাপুরের ২০ নম্বর ওয়ার্ডের শ্রীনগরপল্লির ওই আশ্রমে মধুচক্রের আসর বসে বলে অভিযোগে শুক্রবার সকাল থেকে এলাকা উত্তাল হয়ে ওঠে। আশ্রমের মূল গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। আশ্রমের বাসিন্দাদের প্রকাশ্যে আসার জন্য বিকেল ৫টা পর্যন্ত সময় দেন স্থানীয় কাউন্সিলর। এর পর পুলিশ আশ্রমের ভিতরে ঢুকে ৬ মহিলাকে উদ্ধার করে। 
আশ্রমের ভিতরের অধিকাংশ ঘরই ছিল তালাবন্ধ। এর পরই তালা ভেঙে তল্লাশির দাবি করেন স্থানীয়রা। তবে তাতেও আপত্তিকর কিছু মেলেনি।