জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দত্তপুকুর বিস্ফোরণকাণ্ডের জের। সাসপেন্ড করা হয়েছে নীলগঞ্জ আউটপোস্টের ওসিকে। কর্তব্যের গাফিলতির অভিযোগে সাসপেন্ড করা হয়েছে ওসি হিমাদ্রি ডোগরাকে। নজরে দত্তপুকর থানার আইসির ভূমিকাও। অভিযোগ, বিস্ফোরণস্থল থেকে মেরেকেটে ১ কিলোমিটারের মধ্যেই অবস্থিত নীলগঞ্জ আউটপোস্ট। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিস্ফোরণের ঘটনায় স্থানীয়রা অভিযোগ করেছেন যে, পুলিস সব জেনেশুনেও চুপ ছিল। পুলিসকে বার বার অভিযোগ করা হলেও, স্মারকলিপি জমা দেওয়া হলেও পুলিস বা প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি। বিস্ফোরণকাণ্ডে পুলিসের বিরুদ্ধে তোপ দেগেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। তাঁর বক্তব্য, 'দোকান পিছু আইসি ও মন্ত্রী ৫০ হাজার করে তোলা তুলতেন। ৬টা বাজি কারখানা থেকে ৫০ হাজার করে তোলা তোলে। আইসি ও মন্ত্রী অর্ধেক-অর্ধেক করে নেয়।'


এমনকি এদিন তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠাদিবসের সমাবেশ থেকে দত্তপুকুর বিস্ফোরণকাণ্ডে পুলিসকে কাঠগড়ায় তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ও। যিনি নিজে স্বরাষ্ট্রমন্ত্রীও বটে! মুখ্যমন্ত্রী বলেন, 'কেউ কোনও বেআইনি কাজ করছে। পুলিস চোখ বুজে দেখছে। সব পুলিস যদিও নয়। লোকাল থানাগুলিতে যাঁরা দায়িত্বে আছেন, তাঁরা কে কী করছেন, সেটা আমি আর বললাম না! নজর রাখছি, কে কী করছে না করছে।' 


দত্তপুকুর বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন ৯ জন। বিস্ফোরণের তীব্রতা এতই ছিল যে, গোটা একটা বাড়ি ধূলিসাৎ হয়ে যায়। উড়ে যায় আশপাশের একাধিক বাড়ির ছাদ। কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয় গোটা এলাকা। ছড়িয়ে-ছিটিয়ে পড়ে দেহ। এমনকি দেহাংশ ছিটকে কয়েকশো মিটার দূরে বাড়ির ছাদে-উঠোনে গিয়েও পড়েছে! এদিন বিস্ফোরণস্থল থেকে নমুনা সংগ্রহ করেছে ফরেনসিক দল। ঘটনাস্থল পরিদর্শনে যায় এনআইএ-ও।


আরও পড়ুন, Duttapukur Blast: 'খাবার কেনার ১০ টাকাও নেই, ১৮ হাজারে স্বামীকে নেব কীভাবে?',কেঁদেই আকুল কলেজের বিবি


Duttapukur Blast: দত্তপুকুরে বিস্ফোরণের পিছনে ২ কারণ! কেন এত ব্যাপক অভিঘাত?



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)