ওয়েব ডেস্ক : আস্ত একটা গাড়ি তৈরি করে ফেলেছেন লিলুয়ার MCKV ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রছাত্রীরা। যেমন তেমন গাড়ি নয়। এ গাড়ি একেবারে রেসিং কার। ছাত্রছাত্রীদের এই কীর্তি প্রদর্শিত হচ্ছে হাওড়ার একটি শপিং মলে। আজই শেষ দিন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্বপ্ন ইঞ্জিনিয়ার হওয়ার। সেই স্বপ্নকে নিয়েই রেসিং কার তৈরি করেছেন হাওড়ার MCKV ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিংয়ের একদল ছাত্রছাত্রীরা। এ গাড়ির পোশাকি নাম ফ্যালকন রেসিং কার। প্রথম থেকে চতুর্থ বর্ষের ছাত্রছাত্রীদের নিয়ে দল তৈরি হয়। দলে ছিলেন অটোমোবাইল, মেকানিকাল, ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রছাত্রীরা। এরপর শিক্ষকদের সাহায্য নিয়ে তৈরি হয় ফ্যালকন। রেসিং ট্র্যাকে এ গাড়ি সাড়া ফেলে দিয়েছে। কেরলের রেসিং সার্কিট বা বুদ্ধ সার্কিট, জাতীয় স্তরে উঠে আসছে ফ্যালকন রেসিং কারের নাম। লক্ষ্য এবার আন্তর্জাতিক স্তর।


এ গাড়ি বানাতে যা খরচ, তা ছাত্রছাত্রীরা কিছুটা নিজেরা জোগার করেছে, কিছুটা দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। বেসরকারি এই ইঞ্জিনিয়ারিং কলেজের দাবি, IIT খড়্গপুর বা হলদিয়া ইনস্টিটিউট অফ টেকনোলজির ছাত্রছাত্রীদের তৈরি করা গাড়িকেও হার মানিয়েছে ফ্যালকন রেসিং কার। ভবিষ্যতের ইঞ্জিনিয়ারদের এই সাফল্যে খুশি কলেজ কর্তৃপক্ষও।


আরও পড়ুন, প্রশাসনের নাকের ডগায় মাইলের পর মাইল ধরে চুরি হয়ে যাচ্ছে গঙ্গা