নিজস্ব প্রতিবেদন-  পদ্মে মোহভঙ্গ দীপেন্দুর। তৃণমূলে ফিরতে চেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন বসিরহাটের প্রাক্তন বিধায়ক, ফুটবলার দীপেন্দু বিশ্বাস। চিঠিতে মমতাকে ‘শ্রদ্ধেয়া দিদি’ সম্বোধন করে তিনি লিখেছেন, ‘অভিমানে ভুলবশত আমি যে সিদ্ধান্ত নিয়েছিলাম, তার জন্য আমি আপনার কাছে ক্ষমাপ্রার্থী’। তাঁর চিঠিতে তৃণমূলে ফিরতে চেয়ে দলনেত্রীর কাছে তাঁর আবেদন, ‘আপনার অনুমতি স্বরূপ ক্ষমা প্রার্থনা করে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা রাজ্য সভাপতি সুব্রত মাননীয় সুব্রত বক্সী (দার) হাত থেকে দলীয় পতাকা নিয়ে আপনার অনুগত সৈনিক রূপে আগামী দিনে উন্নত বাংলা গড়তে সামিল হতে চাই’।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

Zee ২৪ ঘণ্টার তরফে  দীপেন্দুর সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ আমি চিঠি দিয়েছি। তবে এখনও তৃণমূলের তরফ থেকে আমার সঙ্গে কোনও যোগাযোগ করা হয় নি’। ৩ -৪ দিন আগেই তৃণমূল সুপ্রিমোকে তিনি চিঠিটা পাঠিয়েছেন বলে জানিয়েছেন দীপেন্দু।


২০১৬ সালের বিধানসভা ভোটে উত্তর ২৪ পরগনার বসিরহাট দক্ষিণ কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী হিসেবে জয়ী হন দীপেন্দু। এবারের বিধানসভা ভোটে তৃণমূলের টিকিট পান নি তিনি। তাই মনে করা হচ্ছিল, টিকিট না পাওয়ায় ক্ষুব্ধ হয়ে বিজেপি-তে যোগ দিয়েছিলেন তিনি। যদিও এবারের বিধানসভা নির্বাচনে বিজেপিও তাঁকে প্রার্থী করেনি। কয়েকদিন আগে হঠাৎই বিজেপির সঙ্গত্যাগ করেন দীপেন্দু। তাঁর অভিযোগ ছিল, নারদ মামলায় ৪ নেতা-মন্ত্রীর গ্রেফতারির ঘটনায় বিজেপি ‘প্রতিহিংসার রাজনীতি’ করছে। এই অভিযোগ তুলে বিজেপি ছাড়ার ঘোষণা করেন দীপেন্দু।


আরও পড়ুন: লকেটের পর এবার কেন্দ্রীয় নিরাপত্তা ছাড়লেন উত্তরবঙ্গের ৩ BJP বিধায়ক


দলনেত্রীকে লেখা সাদা কাগজের চিঠিতে দীপেন্দু লিখেছেন ভোটের আগে তিনি মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন। বিধানসভা নির্বাচনে তিনি কোনওরকম রাজনৈতিক প্রচার করেন নি। অন্যদিকে মমতাকে লেখা চিঠিতে দীপেন্দর বয়ান, ‘আপনি বসিরহাটের মানুষের সেবা করার যে সুযোগ দিয়েছিলেন, সেজন্য আমি আপনার নিকট চিরকৃতজ্ঞ থাকব’।


আরও পড়ুন: Weather Update: রাজ্যে বর্ষা আসতে পারে জুনেই! কী বলছে আবহাওয়া দফতর?


প্রসঙ্গত, বিধানসভা ভোটের আগে তৃণমূলের টিকিট না পেয়ে বিজেপি-তে যোগ দিয়েছিলেন মমতা- ঘনিষ্ঠ হিসাবে পরিচিত সোনালি গুহও। সংবাদমাধ্যমের কাছে প্রকাশ্যে কাঁদতে কাঁদতে তিনি মমতা-সঙ্গ ত্যাগ করেন। ভোট মেটার পরেই বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃণমূলের সরকার গঠন হওয়ার পরেই প্রাক্তন বিধায়ক সোনালি গুহও নেটমাধ্যমে খোলা চিঠি লিখে মমতার কাছে ক্ষমা চেয়ে দলে ফেরার আবেদন জানিয়েছেন। বিধানসভা নির্বাচনে জেতার পর সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় যদিও জানিয়েছিলেন, ‘দলছাড়া’রা ঘরে ফিরতে চাইলে দল তাঁদের স্বাগত জানাবে। তবে তৃণমূল নেতা সৌগত রায় অবশ্য বলেছিলেন ৬ মাসের মধ্যে কাউকেই ফেরানো হবে না।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)