নিজস্ব প্রতিবেদন: দলবদল করেও পিছু ছাড়ছে না বিতর্ক! বিজেপিতে যোগ দেওয়ার পর এবার তোলাবাজি-সহ একাধিক অভিযোগ উঠল বিধায়ক বৈশালী ডালমিয়ার (Baishali Dalmiya) বিরুদ্ধে। দলের হাওড়া (সদর) জেলা সভাপতি, এমনকী খোদ দিলীপ ঘোষের (Dilip Ghosh) কাছে ইতিমধ্যেই চিঠি পৌঁছেছে। অভিযোগকারী বিজেপিরই বালির অঞ্চলের এক মণ্ডল সভাপতি! ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যখন তৃণমূলে (TMC) ছিলেন, দলের গোষ্ঠীকোন্দলের সম্ভাবনা উস্কে দিয়ে নেতৃত্বের কোপে পড়েছিলেন বালির বিধায়ক বৈশালী ডালমিয়া (Baishali Dalmiya)।  শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠকের পর তাঁকে দল থেকে বহিষ্কার করে তৃণমূল (TMC)। এরপর চার্টার্ড বিমানে রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee), প্রবীর ঘোষাল (Prabir Ghosal), রথীন চক্রবর্তীদের (Rathin Chakraborty) সঙ্গে দিল্লি যান বৈশালীও। সেখানে অমিত শাহের (Amit Shah) সঙ্গে বৈঠকের পর আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেন তিনি। বালি থেকে দলত্যাগী তৃণমূল বিধায়কের ফের প্রার্থী হওয়া নিয়ে যখন জল্পনা চলছে, তখন মাথাচাড়া দিল নয়া বিতর্ক।


আরও পড়ুন: TMC থেকে বহিষ্কৃত 'শুভেন্দু অনুগামী' মুর্শিদাবাদ জেলা পরিষদ সভাধিপতি মোশারফ হোসেন


ঘটনাটি ঠিক কী? গতকাল থেকে বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়েছে একটি চিঠি। এমনকী, সেই চিঠি পাঠানো হয়েছে বিজেপির হাওড়া (সদর) জেলা সভাপতি সুরজিৎ সাহাকে ও রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh)। ওই চিঠিতে অভিযোগ করা হয়েছে, গত এক বছরে একবারও নিজের বিধানসভা এলাকা যাননি বৈশালী ডালমিয়া। কোভিড ও আমফানের সময়েও বালিতে দেখা যায়নি তাঁকে।  বিজয়লক্ষ্মী রাও নামে একজনকে নিয়োগ করেছেন  বিধায়ক। প্রোমোটার ও ব্যবসায়ীদের কাছ থেকে তিনি টাকা তোলেন। আরও বলা হয়েছে, নিজের স্বার্থসিদ্ধির জন্য বিজেপিতে যোগ দিয়েছেন বৈশালী। তাঁকে যেন  দলের কোনও দায়িত্ব দেওয়া না হয়!


আরও পড়ুন: একই মাঠে মোদী-মমতার সভা, ভোটমুখী বাংলায় সরগরম 'মাঠ রাজনীতি'


তৃণমূলত্যাগী বিধায়কের বিরুদ্ধে এই বিস্ফোরক চিঠি কে লিখল? চিঠির নীচে সই রয়েছে রাধা রঞ্জন গোস্বামীর। তিনি আবার বালির এলাকায় বিজেপি মণ্ডল সভাপতি! যদিও 'অভিযোগকারী'র দাবি, এই চিঠিটি তাঁর লেখা নয়। কেউ বা কারা সই নকল করেছে। দলের রাজ্য অফিস থেকে ফোন এসেছিল। দলের রাজ্য অফিস থেকে ফোন এসেছিল, সবটাই জানিয়ে দিয়েছেন। তৃণমূলের একাংশের বিরুদ্ধেই পাল্টা অভিযোগ তুলেছেন বিজেপির মণ্ডল সভাপতি। যুব তৃণমূলের রাজ্য সভাপতি কৈলাস মিশ্রের পাল্টা বক্তব্য, দলে থাকাকালীন বৈশালীর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন তাঁরা। তবে এখন আর নতুন করে অভিযোগ করার কিছু নেই। নিজেরাই চিঠি লিখে তৃণমূলের ঘাড় দোষ চাপাচ্ছে বিজেপি।