নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচন ২০১৯-এর দিনক্ষণ ঘোষণা হতেই জোর কদমে প্রচার শুরু করেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। ব্যানার - ফেস্টুন - সোশ্যাল মিডিয়ার পাশাপাশি রয়েছে প্রথাগত দেওয়াল লিখনও। রাজ্যের নানা প্রান্তে নানা রঙে সেজে উঠেছে দেওয়ালগুলি। অনেকে আবার দৃশ্যদূষণে বিরক্তও। কিন্তু দেওয়াল দখলের লড়াই শেষ হতেই শুরু হয়েছে প্রার্থীর নামে রাঙিয়ে তোলার পালা। আর তেমনই এক দেওয়াল ঘিরে জোর আলোচনা শুরু হয়েছে ফেসবুকের দেওয়ালে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



ফেসবুকে ভাইরাল তৃণমূলের সেই দেওয়াল লিখনের ছবিতে দেখা যাচ্ছে, কেন্দ্রে জনবিরোধী সরকার গড়ে তুলতে তৃণমূল কংগ্রেস প্রার্থী কানহাইলাল আরওয়ালকে এই চিহ্নে ভোট দিন। পাশে আঁকা তৃণমূল কংগ্রেসের ঘাসফুল প্রতীক। 


লোকসভা নির্বাচনে রায়গঞ্জ কেন্দ্রের তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল বর্তমানে বিধায়ক। সিপিএমের মহম্মদ সেলিম ও কংগ্রেসের দীপা দাশমুন্সির বিরুদ্ধে তাঁকে টিকিট দিয়েছে দল। তার পরই প্রচারে ঝাঁপিয়েছেন তৃণমূলের নেতাকর্মীরা। সেই প্রার্থীর দেওয়াল লিখনে এহেন কেলেঙ্কারি সোমবার সকাল থেকে ফেসবুকে ভাইরাল হয়েছে। 


দেওয়াল লিখনে ছোটখাটো ভুল কোনও বিরল ঘটনা নয়। কিন্তু জনবিরোধী সরকার গড়তে ভোটের আহ্বানের মতো কেলেঙ্কারি বিরল। যদিও এই ছবি রায়গঞ্জের কোথায় তোলা তা নিয়ে নিশ্চিত করতে পারেনি Zee ২৪ ঘণ্টা। 


মোর্চা কার দখলে? আজ সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন


এক তৃণমূল নেতার কথায়, দলের হয়ে দেওয়াল যাঁরা লেখেন তাঁরা কেউ পেশাদার নন। ভোট প্রচার শুরু হলে ব্যাপক চাপ থাকে তাঁদের ওপরে। নাওয়া খাওয়ার সময় থাকে না। তাই ভুলভ্রান্তি অসম্ভব নয়। কিন্তু এমন ভুল মেনে নেওয়া যায় না।