নিজস্ব প্রতিবেদন: সনাতনকাণ্ডে ফের চাঞ্চল্যকর তথ্য পুলিসের হাতে। নিজেকে ভারত সরকারের বিশেষ কৌঁসুলি বলে দাবি করতেন ওই  ভুয়ো আইনজীবী। এক দিকে নিজেকে রাজ্য সরকারের স্ট্যান্ডিং কাউন্সিল এবং অন্য দিকে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিবিআই)-এর বিশেষ কৌঁসুলি বলেও পরিচয় দিতেন। এবার এই সনাতনকাণ্ডে উঠে এল এক স্বেচ্ছা সেবক সংস্থার নাম- ইন্টারন্যাশনাল কাউন্সিল অফ হিউম্যান এন্ড ফান্ডামেন্টাল রাইটস। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই এনজিওতে দিনের পর দিন চলত লোক ঠকানোর কারবার, এমনই অভিযোগ করলেন সেখানকার পুরোনো সদস্য উত্তরপাড়ার সমাজ কর্মী স্বাক্ষী ঘোষ হাজরা। তিনি উত্তরপাড়া একজন প্রাক্তন শিক্ষক। মানুষের জন্য কাজ করতে চান। সেই তাগিদেই এক ছাত্রের মাধ্যমে এই সংগঠনের সঙ্গে যুক্ত হন তিনি। হাজার টাকার বিনিময়ে সদস্যপদ নিতে হয় এই এনজিও-তে। 


কিন্তু, কিছুদিনের মধ্যেই তাঁদের কার্যকলাপ ক্রমশ খোলসা হতে থাকে শিক্ষকের চোখে। টাকা ফেরত নিয়ে ওই  সংগঠন ছেড়ে দেন তিনি। সম্প্রতি সংবাদ মাধ্যমে সনাতনকাণ্ডের কথা জানতে পেরে এগিয়ে আসেন তিনি। অভিযোগ জানান থানায়। স্বাক্ষী বাবু জানান, মানবাধিকার রক্ষার নাম করে ভুয়ো সংগঠন চালাত। অন্যান্য জেলার মত উত্তরপাড়া সহ হুগলি জেলাতেও বিস্তার ঘটাতে চেয়েছিল। তিনি বুঝতে পেরে সরে যান। এক্সিকিউটিভ কমিটির সদস্যদের থেকে লক্ষ লক্ষ টাকা তুলত ওই সংগঠন।