নিজস্ব প্রতিবেদন:  ভারত বাংলাদেশ সীমান্তে হাই অ্যালার্ট। বাংলাদেশের চাপাই নবাবগঞ্জে ভারতীয় জাল নোট তৈরির কারখানার হদিশ। বাংলাদেশের র‌্যাপিড অ্যাকশন বাহিনীর সতর্কবার্তা পেয়ে সীমান্তে নজরদারি বাড়িয়েছে বিএসএফ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  পাত্রী দেখতে গিয়ে তাঁর বাড়িতে বারাকপুরের পাত্র যা ঘটালেন, তা এই রাজ্যে কেন দেশে কোথাও আগে ঘটেনি!


খবর ছিল বেশ কিছু দিন ধরেই। এবার হাতেনাতে তথ্য প্রমাণ। এবার বাংলাদেশেরে চাপাই নবাবগঞ্জ জোড়াবাগান এলাকায় ভারতীয় জাল নোট তৈরির কারখানার হদিশ মিলল। উদ্ধার হয়েছে এক কোটি জাল ভারতীয় নোট। ঘটনায় ইতিমধ্যেই এক জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতের নাম রুবেল হোসেন। ভারতীয় কেন্দ্রীয় গোয়েন্দা দফতরের রিপোর্টের তথ্য  পৌঁছয়  বাংলাদেশের র‌্যাপিড    অ্যাকশন বাহিনীর কাছে। এই তথ্যের ভিত্তিতেই অভিযান চালান বাংলাদেশের তদন্তকারীরা।  তারপরই এই সাফল্য।


আরও পড়ুন: পর্দাফাঁস! মোমোকাণ্ডে রাজ্যে প্রথম গ্রেফতারি, ধৃত সম্ভ্রান্ত পরিবারের মেধাবী ইঞ্জিনিয়ারিং ছাত্র! জানেন কেন তিনি করেছেন এমন কাজ?


তদন্তে জানা গিয়েছে, এই জাল নোট কারবারের সঙ্গে আরও বেশ কয়েকজন যুবক জড়িত। অভিযানের সময়ে তারা পালিয়ে গিয়েছে। কিন্তু ধরা পড়ে যায় রুবেল।  বাকিদের খোঁজে তল্লাশি চলছে। বাংলাদেশের তরফে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীকেও সতর্ক করা হয়েছে। কাঁটাতার পেরিয়ে তারা এদেশে চলে আসতে পারে বলে মনে করা হচ্ছে।  বাংলাদেশের  র‌্যাপিড অ্যাকশন বাহিনীর সতর্কবার্তা পেয়ে সীমান্তে নজরদারি বাড়িয়েছে বিএসএফ।  জারি হয়েছে হাই অ্যালার্ট।