নিজস্ব প্রতিবেদন : আগামিকাল বীরভূম সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তাঁর প্রশাসনিক ও রাজনৈতিক কর্মসূচি রয়েছে। আগামিকাল সোমবার প্রশাসনিক বৈঠক করবেন। তার পরদিন মঙ্গলবার বোলপুর শহরে মিছিল করবেন মুখ্যমন্ত্রী। এদিকে মুখ্যমন্ত্রী আসার আগেই ফের প্রতিবাদে মুখর বোলপুরের শিবপুর এলাকার জমিহারা কৃষকরা। শিল্পের দাবিতে এদিন বিক্ষোভ দেখান কৃষকরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উল্লেখ্য, বীরভূমের বোলপুরের শিবপুর এলাকায় ৩০০ একর জমিতে সিপিআইএম আমলে শিল্পের জন্য অধিগ্রহণ করা হয়েছিল। তারপর তৃণমূল আমলে সেখানে শিল্পের বদলে গড়ে ওঠে গীতবিতান টাউনশিপ ও বিশ্ববাংলা বিশ্ববিদ্যালয়। আর সেই কারণেই দীর্ঘদিন ধরে বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকেরা। আর মুখ্যমন্ত্রী আসার আগেই সেই বিক্ষোভ আরও জোরালো হল। শিল্পের দাবিতে বিক্ষোভ দেখান তাঁরা। 


আজ সকালেই শিবপুরের জমির এলাকায় জমিহারা কৃষকরা পোস্টার দেন। পোস্টার দেয় শিবপুর জমিহারা কৃষক মঞ্চ। কৃষকদের দাবি, এই জমি শিল্পের জন্য নেওয়া হয়েছিল, তাই শিল্প-ই করতে হবে। আর না হলে জমি ফিরিয়ে দিতে হবে। মুখ্যমন্ত্রী বোলপুরে এলে তাঁর সাথে দেখা করারও আবেদন করেছেন এই কৃষকেরা। একইসঙ্গে তাঁদের দাবি মানা না হলে, মুখ্যমন্ত্রীর সামনেও বিক্ষোভ দেখানোর হুমকি দিয়েছেন বিক্ষোভকারী কৃষকরা।


আরও পড়ুন, রাজ্যপালের সঙ্গে 'সৌজন্য সাক্ষাৎ', রাজভবনে Sourav Ganguly