নিজস্ব প্রতিবেদন:  দিলীপ ঘোষেকে পাল্টা আক্রমণ ফিরহাদ হাকিমের। বিজেপি কে 'পাইকারি দল' বলে কটাক্ষ করলেন তিনি। শনিবার সকালে প্রাতঃভ্রমণে বেরিয়ে রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে তোপ দেগেছিলেন বিজেপির রাজ্য সভাপতি। তিনি বলেন, 'এক মাস পরে দেখবেন তৃণমূল পার্টি বলে কিছু থাকবে না'।  দিলীপ ঘোষের এই বক্তব্যকে সমালোচনা করে তিনি বলেন 'দিলীপ বাবু স্বপ্ন দেখছেন, তাঁর স্বপ্ন কখনও পূরণ হবে না'। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


তিনি তাঁর দলকে 'ইমপোর্টেড পার্টি' বলে কটাক্ষ করেন। তিনি বলেন 'তৃণমূল মানুষের দল, মানুষের আন্দোলনের দল, সেই দলকে ফেলা যায় না'। তিনি আরও বলেন, ঝাল মুড়ির মত তৃণমূল থেকে নেওয়া লোককে নিয়ে বিজেপি বাংলায় কিছু করতে পারবে না। যে দলের কোনও নীতি আদর্শ নেই, সেই দলের উপরে মানুষ ভরসা করে না। অমিত শাহ আর মোদীর দলকে বাংলার মানুষ কখনও গ্রহণ করবেন না। তার কারণ, বাংলার মানুষ তাদের দাঙ্গার রাজনীতিকে বিশ্বাস করে না। তাঁরা শান্তি ও প্রগতির আদর্শ কে বিশ্বাস করে। তাই বাংলায় তৃণমূল ছিল আছে আর থাকবে"।


প্রসঙ্গত, এদিন প্রাতঃভ্রমণে বেরিয়ে দিলীপ ঘোষ বলেন,  "দশ বছর আগে মুখ্যমন্ত্রী কল্পতরু হলে, আজকে এ অবস্থা হত না। লোকে পার্টি ছেড়ে পালাতো না। যে পার্টি থেকে এমপি চলে যায়, এমএলএ চলে যায়, মন্ত্রী চলে যায়, সে পার্টির আছে টা কি! এক মাসের পরে দেখবেন পার্টি বলেই কিছু থাকবে না"।


 মিহির গোস্বামীর দলে যোগদান প্রসঙ্গে এদিন সকালে বলেন, "শুরু হয়েছে। আমরা আগেই বলেছিলাম অনেকে বিধায়ক আছেন যাঁরা জয়েন করবেন। সবে শুরু হয়েছে। দেখুন আরও এমএলএ এমপি আসবেন বিজেপিতে। মাসখানেকের মধ্যে আরও অনেক ঘটনা ঘটবে"।


শুক্রবার মন্ত্রিত্ব ছেড়েছেন শুভেন্দু। সেই পদত্যাগের পর কালীঘাটে তৃণমূল শীর্ষ নেতৃত্বের বৈঠক হয়। সেই প্রসঙ্গ টেনে দিলীপ ঘোষ বলেন,  "তৃণমূল সরকার ডিজাস্টার ম্যানেজমেন্টে (আপদকালীন পরিস্থিতি) পুরো ফেল। কিন্তু পার্টির যে ডিজাস্টার শুরু হয়েছে সেই ডিজাস্টার ম্যানেজমেন্ট নিয়ে দিদি এখন খুব ব্যস্ত আছে। পার্টির এই ডিজাস্টার ম্যানেজমেন্টের মিটিং এখন নিয়মিত হবে। প্রতি সপ্তাহে সপ্তাহে হবে। প্রতিদিনও হতে পারে"। শুভেন্দুর দফতর মুখ্যমন্ত্রীর হাতে রাখা নিয়ে তিনি বলেন, "সবই তো হাতে রেখেছেন। খালি পার্টিটা নিজের হাতে রাখেননি"।