নিজস্ব প্রতিবেদন : নতুন থানা উদ্বোধনের আগে ফের রণক্ষেত্র হয়ে উঠল ভাটপাড়া। ভাটপাড়া ফাঁড়ির ২০০ গজের মধ্যেই চলছে বোমাবাজি। চলছে গুলির লড়াই।  গুলিবিদ্ধ হয়েছে ২ জনের। মৃত ২ জনের নাম রামবাবু সাউ ও সন্তোষ সাউ। পুলিশ সূত্রে খবর, রামবাবু সাউ একজন বিজেপি কর্মী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আজ ভাটপাড়ায় নতুন থানা উদ্বোধন হওয়ার কথা। থানা উদ্বোধন করার কথা ছিল ডিজির। কিন্তু সংঘর্ষের জেরে মাঝপথ থেকেই ফিরে যেতে বাধ্য হন তিনি। ভাটপাড়ায় এতদিন পুলিস ফাঁড়ি ছিল। জগদ্দল থানার অন্তর্গত ছিল সেই ফাঁড়ি। কিন্তু ভোট পরবর্তী হিংসায় গত এক মাস ধরে উত্তপ্ত ভাটপাড়া। শান্তি ফেরানোর চেষ্টায় বার বার ব্যর্থ হতে হচ্ছে প্রশাসনকে। এলাকায় শান্তি ফেরাতে জগদ্দল থানা ভেঙে ভাটপাড়া থানা করার সিদ্ধান্ত নেওয়া হয়। ভাটপাড়া ফাঁড়িটি-ই বদলে যাচ্ছে  থানায়। নতুন থানার ওসি হচ্ছেন রাজর্ষি দত্ত।


এদিকে নতুন থানা উদ্বোধন করতে ডিজি আসার আগেই নতুন করে উত্তপ্ত হয়ে ওঠে ভাটপাড়া। ফাঁড়ির নাকের ডগায় শুরু হয় বোমাবাজি। দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে এই মুহূর্তে ধুন্ধমার ভাটপাড়ায়। দুষ্কৃতীদের বাগে আনতে শূন্যে ১০ রাউন্ড গুলি ছোঁড়ে পুলিস। ভাটপাড়ায় কার্যত লাগামহীন সন্ত্রাস চালাচ্ছে দুষ্কৃতীরা। ইতিমধ্যেই ভাটপাড়ায় গুলিবিদ্ধ হয়ে একজনের মৃত্যুর খবর মিলেছে। তবে পুলিস না দুষ্কৃতী, কোন পক্ষের ছোঁড়া গুলিতে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে, তা নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে।


আরও পড়ুন, ফাঁকা বাড়িতে গৃহবধূকে মারধর, বিষ খাইয়ে খুন পড়শি যুবকের


এই ঘটনায় স্থানীয় বাসিন্দারা প্রশাসনের ব্যর্থতার অভিযোগ তুলেছে। গোটা এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। দোকানপাট সমস্ত বন্ধ হয়ে গিয়েছে।ভাটপাড়ায় এভাবে সন্ত্রাস, অশান্তির পিছনে বহিরাগতদের হাত রয়েছে বলে দাবি করছেন স্থানীয়রা। তাঁদের দাবি, পুলিস যথোপযুক্ত কোনও ব্যবস্থা নিচ্ছে না। ধরপাকড় চলছে ঠিক-ই, কিন্তু তাতে দুষ্কৃতীদের তাণ্ডব কমছে না।