নিজস্ব প্রতিবেদন: একুশের বিধানসভা নির্বাচনের প্রস্তুতি খতিয়ে দেখতে আজ রাজ্য আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। সন্ধেয় তাঁরা কলকাতায় এসে পৌঁছবেন অসম থেকে। তার আগেই আজ বেলা একটা নাগাদ কলকাতায় এলেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন ও নির্বাচন কমিশনের সচিব রাকেশ কুমার। কলকাতায় এসেই তাঁদের বৈঠক করার কথা এডিজি (আইন শৃঙ্খলা) ও সিও আরিজ আফতাবের সঙ্গে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- শুভেন্দুর প্রভাব ও মিম-আব্বাস সিদ্দিকির সম্ভাব্য জোট, মুর্শিদাবাদ নিয়ে জরুরি বৈঠকে TMC   


মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা সহ কমিশনের অন্যান্য আধিকারিকরা আগামী ২ দিন দফায় দফায় বৈঠক করবেন। রাজ্য বিধানসভা নির্বাচনকে কেন্দ্রে করে তাঁরা বৃহস্পতিবার বৈঠক করবেন রাজ্যের সব রাজনৈতিকদ দলগুলির সঙ্গে।  এরপর বৈঠক হবে রাজ্যের ডিএম ও এসপিদের সঙ্গে। শুক্রবার তাঁদের বৈঠক হওয়ার কথা রয়েছে রাজ্যের মুখ্য সচিব ও স্বরাষ্ট্র সচিবের সঙ্গে।


উল্লেখ্য, এর আগে রাজ্যে এসে দুবার প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করে গিয়েছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন ।  তবে আগামিকাল ও পরশু নির্বাচন কমিশনের সঙ্গে রাজ্যের বিভিন্ন মহলের বৈঠকে অনেক কিছু উঠে আসবে বলে মনে করা হচ্ছে।


আরও পড়ুন-Co-win অ্যাপের পাশাপাশি টিকাকরণ কেন্দ্রেও নাম নথিভুক্ত করা যাবে


বর্তমানে বাংলায় ভোট করানোর ক্ষেত্রে নির্বাচন কমিশনের সামনে রয়েছে দুটো চ্যালেঞ্জ। বিরোধীদের অভিযোগ, এরাজ্যে কখনওই সুষ্ঠু নির্বাচন হয় না। রাজ্য সরকার তাতে বাধা দেয়। ফলে রাজ্যে নির্বাচনের সময়ে কেন্দ্রীয় বাহিনী বাড়ানো নিয়ে কথা হতে পারে। করোনা আবহের কথা মাথায় রেখে আগামী ভোট বাড়ছে বুথ সংখ্যা। সেক্ষেত্রে কেন্দ্রীয় বাহিনী স্বাভাবিকভাবেই বাড়বে।  এদিকে, এর মধ্যে রাজ্য প্রশাসনের একাংশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছে বিরোধীরা। সেই বিষয়টি নিয়েও আলোচনা হবে বলে মনে করা হচ্ছে।