নিজস্ব প্রতিবেদন : বিশ্বভারতীতে শ্রীনিকেতন মেলা উদ্বোধন এসে ফের রাজ্যের বিরুদ্ধে তোপ দাগলেন রাজ্যপাল। জগদীপ ধনকড় বলেন, কেন্দ্র সরকারের তরফে সারা ভারতে ৪৩ কোটি কৃষকদের আর্থিক সাহায্য করা হচ্ছে। কিন্তু পশ্চিমবঙ্গের ৭০ লক্ষ কৃষক সেই সাহায্য থেকে বঞ্চিত রয়েছে। তার জন্য তিনি প্রচণ্ড দুঃখিত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর পাশাপাশি রাজ্যপাল আরও বলেন, বিধানসভায় আগামীকাল তিনি ভাষণ পেশ করবেন। এখন রাজ্য সরকারের অধিকার আছে সেই ভাষণ তৈরি করে দেওয়ার জন্য, তেমনই তাঁরও সাংবিধানিক অধিকার রয়েছে নিজের মতো বক্তব্য পেশ করার। তিনি কী বক্তব্য রাখবেন তা সাংবাদিকদের কাছে খোলসা না করলেও, তিনি যে নিজের ভাষণই বিধানসভায় পেশ করতে চলেছেন, সেই বিষয়ে স্পষ্ট করে দেন ধনকড়।


বিশ্বভারতীতে সিআইএসএফ মোতায়েন ও সাম্প্রতিক ঘটনা সম্পর্কেও এদিন মত পোষণ করেন রাজ্যপাল। বলেন, "মতাদর্শের পার্থক্য থাকলে কেউ কারও শত্রু হয়ে ওঠে না। বিরোধিতা করা আলাদা কিন্তু তা নিয়ে অশান্তি করা ঠিক নয়।" বিশ্বভারতীর নিরাপত্তার জন্য কার্যত সিআইএসএফ প্রয়োজন বলেই এদিন জোর গলায় জানান তিনি।


আরও পড়ুন, সোনারপুরে শুটআউট, পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে ব্যবসায়ীকে গুলি করে খুন


এছাড়াও, এদিন হেলিকাপ্টার ইস্যুতে রাজ্য়পাল বলেন,  "রাজ্য সরকারের কাছে চাওয়া হয়েছিল। তারা দিয়েছে, তাই এসেছি। যদি না দিত, তাহলে আমি ৪টেয় বেরিয়ে বিশ্বভারতীতে পৌঁছে যেতাম। আমি সুবিধাভোগী  রাজ্যপাল নই। আমি মানুষের জন্য কাজ করতে চাই।"