রণজয় সিংহ: মালদা স্কুলে বন্দুকবাজের হামলা। আগ্নেয়াস্ত্র হাতে স্কুলের ক্লাসরুমের মধ্যে ঢুকে পড়ল বন্দুকবাজ। সপ্তম শ্রেণির ক্লাসরুমে ঢুকে পড়ে বন্দুকবাজ। আগ্নেয়াস্ত্র ছাড়াও বন্দুকবাজের সঙ্গে ছিল অ্যাসিড বোমাও। ঘটনা মালদার মুচিয়া চন্দ্র মোহন হাইস্কুলে। আমেরিকায় হামেশাই ঘটে এই বন্দুকবাজ হামলা। এবার বাংলার স্কুলেও বন্দুকবাজের হামলা!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তীব্র শোরগোল এই ঘটনায়। অস্ত্র হাতে ছাত্রদের রীতিমতো ভয় দেখিয়ে 'পণবন্দি' মত করে রাখে। বন্দুক উঁচিতে রীতিমতো শাসানি দিতে থাকে বন্দুকবাজ। প্রায় এক ঘণ্টা ধরে ক্লাসের মধ্যে তাণ্ডব চালায় সে। ক্লাসরুমে তখন ভয়ে জড়সড় খুদে পড়ুয়ারা। প্রাণভয়ে চোখ মুখে তখন আতঙ্ক। দমবন্ধ করা ভয়াবহ পরিস্থিতি। শুধু হাতে একটা নয়, হামলাকারীর কাছে একাধিক বন্দুক ছিল। এমনকি পায়ে ছুরিও বাঁধা ছিল।


খবর পেয়েই ছুটে আসে পুলিস। কোনওমতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। আচমকা ডিএসপি আজহারউদ্দিন খান ঝাঁপিয়ে পড়েন বন্দুকবাজের উপর। তিনি-ই বন্দুকবাজকে আটকান। তিনি-ই উদ্ধারকর্তা। সঙ্গে সঙ্গে তড়িৎগতিতে ঝাঁপিয়ে পড়ে পড়ুয়া সহ অন্য পুলিসকর্মীরাও। মুক্ত করা হয় বন্দি পড়ুয়াদের। এই ঘটনায় রীতিমতো আতঙ্কিত পড়ুয়ারা। ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। সবমিলিয়ে শ্বাসরুদ্ধ পরিস্থিতি।


সন্তান বিপদে পড়ার খবর পেতেই স্কুলে ছুটে আসেন অভিভাবকরা। স্কুলের সামনে ভিড় জমান অভিভাবকরা। তাঁদের চোখেমুখে আতঙ্কের ছাপ। চরম উৎকণ্ঠার মধ্যে এক ঘণ্টা কাটান তাঁরা। সন্তানের মুক্তি অপেক্ষা করতে থাকেন। এমনই হাড়হিম করা ছবি ধরা পড়ল মালদার স্কুলে। এক ঘণ্টার টান টান উত্তেজনার শেষে বন্দুকবাজ গ্রেফতার হতেই স্বস্তির নিঃশ্বাস ছাড়েন অভিভাবকরা।


কিন্তু কীভাবে আগ্নেয়াস্ত্র হাতে স্কুলের ভিতর ঢুকল বন্দুকবাজ? কোথায় স্কুলের নিরাপত্তা? স্বাভাবিকভাবেই এই ঘটনায় শিক্ষাঙ্গনের নিরাপত্তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। কে ওই বন্দুকবাজ? কেন সে বন্দুক হাতে ক্লাসরুমে ঢুকে পড়ে? খুদে পড়ুয়াদের বন্দি করে রাখে? এখনও সেই সম্পর্কে নিশ্চিত করে কিছু জানা যায়নি। গোটা ঘটনা ধোঁয়াশা, চরম রহস্য। 


তবে অভিযুক্ত বন্দুকবাজের পূর্ব অপরাধের রেকর্ড রয়েছে। মালদা পুলিস সুপার জানিয়েছেন, এর আগেও গ্রেফতার হয়েছিল এই বন্দুকবাজ। সোশ্যাল মিডিয়ায় হুমকি দিয়ে গ্রেফতার হয়। দেখুন হাড়হিম করা সেই ভিডিয়ো-



আরও পড়ুন, ধৃত আলকায়দা জঙ্গির হোয়াটসঅ্যাপ চ্যাটে মিলল স্কেচ! গোয়েন্দাদের হাতে চাঞ্চল্যকর তথ্য


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)