নিজস্ব প্রতিবেদন : "মালদায় অনেক কাজ করার পরেও আমাদের ঝুলি শূন্য। একটাও আসন পাইনি মালদায়।" এদিন ইংরেজবাজারের কর্মীসভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) গলায় ঝরে পড়ল আক্ষেপ। পাশাপাশি আত্মবিশ্বাসের সঙ্গে মুখ্যমন্ত্রী এও বললেন যে , "তবে এবার আর খালি হাতে ফিরব না। এই ভোটটা আমার ভোট। অন্য কারও নয়।" একইসঙ্গে ইংরেজবাজারে দাঁড়িয়েই এদিন তৃণমূল (TMC) নেত্রীর দৃপ্ত ঘোষণা, "মমতাকে হারানোর ক্ষমতা তোমাদের নেই। জীবন থাকতে বিজেপিকে আসতে দেব না। বাংলায় জিতে ভারতবর্ষকেও দেখব।"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, ২০১৯ লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গ থেকে খালি হাতে ফিরতে হয় তৃণমূলকে (TMC)। একটি আসনও পায়নি ঘাসফুল শিবির। ৮টি লোকসভা আসনের মধ্যে ৭টি আসনে বিজেপি (BJP) জয়লাভ করে। আর মালদার ২ কেন্দ্রে জয়ী হন কংগ্রেস প্রার্থী। এদিন ইংরেজবাজারের সভাতে সেই সূত্র ধরেই আসন্ন বিধানসভা ভোটে (Assembly Election 2021) তৃণমূলকে জয়যুক্ত করার জন্য মালদাবাসীকে আহ্বান জানান মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। বললেন, "আমি মালদার জন্য অনেক করেছি। কিন্তু ভোট এলেই মালদার রাজনৈতিক অঙ্কটা বদলে যায়। কিন্তু এবার খালি হাতে ফিরব না।"


এরপরই মুখ্যমন্ত্রী বিভিন্ন সরকারি কাজের খতিয়ান তুলে ধরে বলেন, একলাখি বালুরঘাট ট্রেন করা হয়েছে। লকডাউনে ভিন রাজ্যে আটকে পড়েছিল বাংলার ছেলেমেয়েরা। তাদের ঘরে ফেরার ব্যবস্থা করা হয়েছে। সংখ্যালঘু পড়ুয়াদের স্কলারশিপ দেওয়া হচ্ছে। খাদ্যসাথী প্রকল্পে মানুষকে বিনে পয়সায় রেশন দেওয়া হচ্ছে। স্বাস্থ্যসাথী কার্ডে বিনে পয়সায় চিকিত্সার সুযোগ পাচ্ছে মানুষ। দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ট্যাব দেওয়া হয়েছে। যারা ট্যাব পায়নি, তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। সবুজ সাথী প্রকল্পে সাইকেল দেওয়া হয়েছে। আরও ২০ লাখ সাইকেল দেওয়া হবে। এর পাশাপাশি, রাজ্য় সরকারের 'কৃষকবন্ধু' প্রকল্পে ৫ হাজার থেকে বাড়িয়ে ৬ হাজার টাকা করা হয়েছে।


কিন্তু দিল্লির বিজেপি (BJP) সরকার আমফানের সময় কোনও সাহায্য করেনি বলে তোপ দাগেন মমতা (Mamata Banerjee)। আরও বলেন, কেন্দ্র কোনও টাকা না দিয়েই মিথ্যে দাবি করে যাচ্ছে। মিথ্যে কথা বলছে বিজেপি। এখন বাংলায় নির্বাচন বলে তাই বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব বার বার বাংলায় আসছে বলেও কটাক্ষ করেন তৃণমূল (TMC) নেত্রী।  বলেন, "ওরা এখন বার বার বাংলায় আসছে। ভাবছে বাংলা দখল করবে। ওদের ধান্দা হচ্ছে, দিল্লি থেকে বাংলাকে নিয়ন্ত্রণ করবে। গুজরাত থেকে বাংলা নিয়ন্ত্রণ করবে। কিন্তু আমার জীবন থাকতে বিজেপিকে আসতে দেব না। বাংলায় আমরা জিতবই।" 


আরও পড়ুন, 'টেন স্টার হোটেল রথে বিরিয়ানি-খানাপিনা-গানা', পরিবর্তন যাত্রাকে তুমুল কটাক্ষ Mamata-র


'টাকা নিয়ে দল বিক্রি করি না, ধমকে চমকে লাভ নেই, আমি রয়্যাল বেঙ্গল টাইগার হয়েই বাঁচব'