অয়ন ঘোষাল: এবার গরম পড়বে অসহ্য। দেশের উত্তর, পশ্চিম, মধ্য ও পূর্ব ভারতে তীব দাবদাহের পূর্বাভাস দিচ্ছে মৌসম ভবন। মার্চ মাসটা মাঝে মধ্যে বৃষ্টিতে কাটলেও এপ্রিলের শুরু থেকেই তীব্র গরম পড়ে গিয়েছে। সঙ্গে তীব্র অস্বস্তি। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস হল, শনিবার পর্যন্ত গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে। কাল থেকে তীব্র তাপপ্রবাহ বইবে পশ্চিমের জেলা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। বৃষ্টির সম্ভাবনা রয়েছে সপ্তাহের শেষে।  উত্তরবঙ্গে শুক্র-শনিবার ফের ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-জেনে নিন নতুন অর্থবর্ষে আয়করের বিভিন্ন দিনক্ষণ


আবহাওয়া দফতর বলছে, মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই আর্দ্রতাজনিত অস্বস্তিকরা আবহাওয়া থাকবে। বুধবার পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুরের কিছু এলাকায় তাপপ্রবাহ  চলবে। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের অন্তত ৬ জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া,ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমান জেলায় তাপপ্রবাহ চলবে।


শুক্র ও শনিবার দক্ষিণবঙ্গের ৯ জেলায় তাপপ্রবাহ চলবে। পুরুলিয়া বাঁকুড়া পূর্ব ও পশ্চিম বর্ধমান পূর্ব পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলাতেও তাপপ্রবাহের চলবে। বেশ কিছু এলাকায় লু বইবার সম্ভাবনা রয়েছে। শনিবার একইসঙ্গে তাপপ্রবাহ চলবে সকাল থেকে বিকেল পর্যন্ত এবং বিকেল ও সন্ধ্যায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা থাকছে ৬ জেলায়। দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান জেলায় শনিবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


উত্তরবঙ্গে ফের বৃষ্টির সম্ভাবনা বৃহস্পতিবার থেকে। বৃষ্টি বাড়বে শনিবার। সঙ্গে ঝড় বইবে। বৃহস্পতিবার দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্র ও শনিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সঙ্গে দমকা ঝড়ো হওয়া ৩০-৫০ কিলোমিটার পর্যন্ত হতে পারে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুর জেলাতে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)