নিজস্ব প্রতিবেদন: দিঘার সমুদ্র উপকূলে প্রবল জলোচ্ছ্বাস। মঙ্গলবার সৈকতের গার্ডওয়াল টপকে জল ঢুকে পড়ে দিঘা শহরে। ঢেউয়ের উচ্চতা প্রায় ৩০ ফুট। জলোচ্ছ্বাসের জেরে ভেসে গিয়েছে দিঘা ও তার সংলগ্ন বাজার এলাকা। জলোচ্ছ্বাসের ফলে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে উপকূলের গ্রামগুলিতে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কৌশিকী অমাবস্যার জেরে দিঘা-সহ আরও অনেক  উপকূলে নিম্নচাপ তৈরি হয়েছে। দফায় দফায় বৃষ্টি ও জলোচ্ছ্বাসে উত্তাল হয় সমুদ্র। সমুদ্র এবং দীঘার রাস্তাঘাট বাজার জলের উপরিভাগ সমান হয়েছে।


আরও পড়ুন, Weather Today: দক্ষিণবঙ্গের উপকূলে সতর্কতা, মুষলধারে বৃষ্টিতে ভিজবে একাধিক জেলা


১৮  থেকে ২০ ফুট উচ্চতার ঢেউ গার্ডওয়াল টপকে আছড়ে পড়ছে। দিঘার পার্ক, বাজার, রাস্তায় জল থৈ থৈ করছে। বাজার দোকানপাট সব বন্ধ করতে বাধ্য হয়েছে ব্যবসায়ীরা।


এমনকী সমুদ্রের ধারে না যাওয়ার জন্য প্রশাসনের তরফে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পর্যটকদের জলে নামতে নিষেধ করেছে প্রশাসন। সৈকত লাগোয়া কিছু হোটেল ও রিসর্টের ভিতরেও জল ঢুকে পড়ে। 


প্রসঙ্গত, এ বছরই ইয়াসের দাপটে দিঘায় ভেঙে পড়েছিল বেশ কিছু বাঁধ। জল ঢুকে ভেঙে পড়েছিল অনেক কাঁচা বাড়ি। মানুষ ক্ষতিগ্রস্থ হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)