নিজস্ব প্রতিবেদন: বুলবুলে বিপর্যস্ত বাংলা। দুর্যোগ মোকাবিলায় সব রকমের পদক্ষেপ করা হয়েছে বলে দাবি রাজ্য সরকারের। গতকাল রাতে নবান্নের কন্ট্রলরুমের তদারকিতে ছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। রবিবার তাঁকে ফোন করে সব রকমের সহযোগিতার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনকি মুখ্যমন্ত্রীকে ফোন করে পরিস্থিতি জানাতে চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবার টুইট করে মমতা বন্দ্যোপাধ্যায়কে সব রকমের সাহায্যের আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি আরও জানান, কেন্দ্র এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতরের সঙ্গে  যোগাযোগ রাখা হচ্ছে। পশ্চিমবঙ্গে ১০ টি এবং ওড়িশা ৬ দল উদ্ধারকাজে ইতিমধ্যে হাত লাগিয়েছে। প্রস্তুত রাখা হয়েছে আরও ১৮ টি দলকে। উল্লেখ্য, ঘূর্ণিঝড় 'বুলবুল'-এর তাণ্ডবে পশ্চিমবঙ্গের দুর্গত মানুষদের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘূর্ণিঝড় 'বুলবুল'-এর দাপটে বাংলার কী পরস্থিতি, তা জানতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন প্রধানমন্ত্রী। বিস্তারিত খোঁজখবর নেন তিনি। উদ্ভূত পরিস্থিতিতে কেন্দ্রের তরফে সমস্তরকমভাবে পাশে থাকার আশ্বাস দেন তিনি।



আরও পড়ুন- শরিক বিজেপির ‘ভয়ে’ বিধায়ক আগলাতে হিমশিম সেনার, জল মাপছেন শরদ পাওয়ার



রাজ্য সরকারের তত্পরতার প্রশংসা করেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। শনিবার সন্ধ্যা থেকে সারা রাত নবান্নে কন্ট্রোলরুমে পরিস্থিতির উপর কড়া নজরদারি চালানোর পর আগামিকালই 'বুলবুল' দুর্গত এলাকায় যাচ্ছেন মুখ্যমন্ত্রী। পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে কপ্টারে করে এলাকা পরিদর্শন করবেন তিনি। উত্তরবঙ্গ সফর বাতিল করে আগামিকালই বকখালি যাচ্ছেন মুখ্যমন্ত্রী।