চম্পক দত্ত: দু'দিনের টানা বৃষ্টির জের ফের জল বাড়ল শিলাবতী নদীর। চন্দ্রকোনার ঘোষকিরা গ্রামে জলে ডুবল গ্রাম পঞ্চায়েতের তৈরি কাঠের সেতু, তার উপর দিয়ে চলছে ঝুঁকির যাতায়াত,যোগাযোগ বিচ্ছিন্ন একাধিক গ্রামের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চার দিনের টানা বৃষ্টিতে চলতি মাসের গত ১৫ তারিখ চন্দ্রকোনা ২ নম্বর ব্লকের ভগবন্তপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ঘোষকিরা এলাকায় শিলাবতী নদীর উপর থাকা গ্রাম পঞ্চায়েতের তৈরি কাঠের সেতু জলে ডুবে গিয়ে বেশ কয়েকদিন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল ঘোষকিরা,ধরমপোতা,কোল্লা,খুড়শির সঙ্গে কেশেডাল,ভগবন্তপুর সহ চন্দ্রকোনা শহরের।


কিছুদিন আগেই শিলাবতীর জলস্তর কমে কাঠের সেতু মেরামত করে যাতায়াত শুরু হয়। কিন্তু আবারও দুদিনের টানা বৃষ্টিতে ফের জল বাড়ল শিলাবতী নদীর,জলস্তর বেড়ে গিয়ে আবারও জলের তলায় চন্দ্রকোনার ঘোষকিরা গ্রামের যাতায়াতের গুরুত্বপূর্ণ কাঠের সেতুটি। বৃহস্পতিবার বিকেল পর্যন্ত সেতুর উপর দিয়ে জল পেরিয়ে ঝুঁকি নিয়ে যাতায়াত করতে দেখা যায় এলাকাবাসীদের। নদীর জলস্তর বৃদ্ধি হওয়ায় একপ্রকার যোগাযোগ বিচ্ছিন্ন একাধিক গ্রামের।


আরও পড়ুন:Bengal Weather: পুজোতে ঝমঝমিয়ে বৃষ্টির প্রবল সম্ভাবনা? বড় আপডেট আবহাওয়ার


ঘোষকিরা গ্রামের বাসিন্দাদের দাবি, কয়েকদিন আগেই নদীর জল বেড়ে একই পরিস্থিতি তৈরি হয়েছিল তার কিছু দিনের মাথায় ফের নদীর জল বেড়ে কাঠের সেতু ডুবে যাওয়ায় চরম সমস্যায় ঘোষকিরা-সহ একাধিক গ্রামের বাসিন্দারা। ঘোষকিরা হয়ে সেতু পেরিয়ে ভগবন্তপুর বাজারে নিত্য প্রয়োজনীয় যাতায়াত করতে হয় আশপাশের গ্রামের বাসিন্দাদের,এছাড়াও ঘোষকিরা ভগবন্তপুর হয়ে চন্দ্রকোনা শহরে যোগাযোগের একমাত্র মাধ্যম ছিল এই কাঠের সেতু।গ্রাম পঞ্চায়েতের তৈরি এই সেতু নদীর জলে ডুবে যাওয়ায় বিপাকে ঘোষকিরা সহ আশপাশের একাধিক গ্রামের বাসিন্দারা।


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)