নিজস্ব প্রতিবেদন : উচ্চমাধ্যমিকে রাজ্যে প্রথম হয়েছে গ্রন্থন সেনগুপ্ত। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জলপাইগুড়ি জেলা স্কুলের কলা বিভাগের ছাত্রটি স্পষ্ট জানাল, কঠোর পরিশ্রম ও কঠিন অধ্যাবসায়েই এসেছে এই সাফল্য। তবে, উচ্চমাধ্যমিক ভালো ফল করার তাগিদে এক বছরের জন্য গ্রন্থনকে বিদায় জানাতে হয়েছে তার সবচেয়ে পছন্দের বিষয় নাটককে। আর এজন্যই প্রথম হওয়ার উচ্ছ্বাসের মধ্যেও ভারাক্রান্ত গ্রন্থনের হৃদয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সবেমাত্র ফলাফল প্রকাশিত রয়েছে। আর প্রায় সঙ্গে সঙ্গেই বাড়িতে শুভানুধ্যায়ী ও সংবাদমাধ্যমের ঢল। একের পর এক শুভেচ্ছাবার্তা আসছে। তার মধ্যেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রেজাল্ট সম্বন্ধে প্রতিক্রিয়া জানাতে গিয়ে গ্রন্থন জানাল, সে 'স্পিচলেস'।


মায়ের পাশে বসে এদিন গ্রন্থন জানায়, দিনে সে নিয়মিত ১০ ঘণ্টা পড়াশোনা করেছে। কোনও কোনওদিন ১২-১৪ ঘণ্টা ধরেও চলত পড়াশোনা। এরপরই সে বলে, তার সবচেয়ে প্রিয় বিষয় নাটক। নাটক করতে ভীষণ ভালোবাসে সে। কিন্তু এই গত একটা বছর তাকে তার সবচেয়ে প্রিয় নাটককেই 'স্যাক্রিফাইস' করতে হয়েছে। তবে, আগামীকালই যে সে আবার নাটকের মঞ্চে ফিরবে সেকথাও স্পষ্ট জানায় গ্রন্থন।



গ্রন্থনের মার্কশিট


২০১৮ সালের উচ্চমাধ্যমিকে প্রথম স্থানাধিকারী কলাবিভাগের গ্রন্থন মোট ৪৯৬ নম্বর পেয়েছে। তার জীবনের লক্ষ্য অধ্যাপনা করা। ইতিহাস নিয়ে বিশেষ পড়াশোনা করছে সে। ভবিষ্যতে ইতিহাসেরই অধ্যাপক হতে চায় বলে জানিয়েছে গ্রন্থন। আরও পড়ুন, উচ্চ মাধ্যমিকে প্রথম কলা বিভাগের পড়ুয়া, ফলে কলকাতাকে টেক্কা দিল জেলা