নিজস্ব প্রতিবেদন: বাড়ল ছুটির মেয়াদ, শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকছে আইসিডিএস কেন্দ্র। সোমবার সাংবাদিক বৈঠকে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন তিনি জানিয়েছেন, বাড়ি বাড়ি গিয়ে চাল-ডাল পৌঁছে দেবেন ICDS কর্মীরা এবং যারা করোনার আবহে প্রশাসনিক কাজ করবেন সমস্ত কর্মীকে বিমা তৈরি করে দেবে সরকার। এ দিনের সাংবাদিক বৈঠকে করোনা বিষয়ক একাধিক সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন নেত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ ICDS কেন্দ্র, বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে চাল-ডাল


এদিন সাংবাদিক বেঠকে শিক্ষা প্রতিষ্ঠানগুলির ছুটির মেয়াদ বাড়িয়ে ১৫ এপ্রিল করা হয়েছে। জানানো হয়েছে, বাড়ি থেকেই প্রয়োজনীয় কাজ সারবেন শিক্ষাকর্মীরা। বলার অপেক্ষা রাখে না ভয়াবহ আকার নিয়েছে করোনাভাইরাস। লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই ৩ লক্ষ ২৪ হাজারের স্ক্রিনিং হয়েছে রাজ্যে। পরিস্থিতি মোকাবিলায় কোমর বেঁধে ময়দানে নেমেছে প্রশাসন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ইতিমধ্যেই রাজ্যের ৪ টি জায়গায় পরীক্ষার ব্য়বস্থা নেওয়া হয়েছে। করোনা মোকাবিলায় ২০০ কোটি টাকার তহবিল তৈরি হয়েছে। অর্ডার দেওয়া হয়েছে ১০ হাজার থার্মাল গান এবং ২ লক্ষ N95 মাস্ক। শপিংমল এবং চা বাগানগুলিকে সতর্কতায় জোর দিতে আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 


শুধু শিক্ষা প্রতিষ্ঠানই নয়। ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে রিয়্যালিটি শো-এর শুটিং, সিনেমাহল, অডিটোরিয়ামও। বেসরকারী হাসপাতালগুলির কাছে মমতার আবেদন, যেন রোগীদের না ফেরায় কর্তৃপক্ষ। সবমিলিয়ে বারবার নিরাপত্তা নিশ্ছিদ্র করতে তৎপর হয়েছে সরকার। দফায় দফায় চলছে সচেতনতামূলক প্রচার।