নিজস্ব প্রতিবেদন: মেট্রোয় উঠতে গেলে বাধ্যতামূলক আরোগ্য সেতু অ্যাপ, তাছাড়াও পাশাপাশি সিটে নয়, দূরত্ব মেনেই সিটে বসে হবে যাত্রীদের। যাত্রী নিরাপত্তায় একেবারে আটঘাট বেঁধেই পরিষেবা চালু করতে চলেছে কলকাতা মেট্রো রেল। সেপ্টেম্বর থেকেই শুরু হচ্ছে আনলক ৪। দিল্লির পাশাপাশি কলকাতাতেও ধাপে ধাপে চালুর হবে মেট্রো পরিষেবা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তবে এ ক্ষেত্রে থাকবে একাধিক সতর্কতামূলক ব্যবস্থা। অদৃশ্য শত্রুকে রুখতে মেনে চলতে হবে একাধিক বিধি নিষেধও। সূত্রের খবর, পরিষেবা চালুর জন্য রাজ্য সরকারের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন কর্তৃপক্ষ। সূত্রের খবর, যাত্রীদের সুরক্ষা এবং ট্রেনের সংখ্যা নিয়ে আলোচনা হওয়ার কথা। যদি সব কিছু ঠিকঠাক থাকে, তাহলে করোনা আবহে ২২ মার্চের পর এই প্রথম চলবে মেট্রো। 


আরও পড়ুন মুখপত্রের আগে জেনে গেল 'বুর্জোয়া' মিডিয়া! দেবেশের বিরুদ্ধে নালিশ আলিমুদ্দিনে


সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে মেট্রো চালানোর জোর কদমে প্রস্তুতি নিচ্ছে দিল্লি মেট্রো রেল কর্পোরেশন(DMRC)। ইতিমধ্যেই DMRC তরফে জানানো হয়েছে মেট্রো চালু হলেও ব্যবহার করা যাবে না টোকেন। ভরসা শুধুই স্মার্ট কার্ড। মাস্ক ছাড়া মিলবে না মেট্রোতে প্রবেশের অনুমতি। নিটাইজার ব্যবহার করার পরেই মিলবে প্রবেশের অনুমতি। স্টেশনে ঢোকার আগে থাকবে স্যানিটাইজারের ব্যবস্থা। দিল্লি তো হল, সূত্রের খবর কলকাতায় কী কী ব্যবস্থা নেওয়া হবে তা ঠিক হবে বৈঠকের পরেই