নিজস্ব প্রতিবেদন : পুলিস সুপার পদে একাধিক বদল। বদলি করা হল ডায়মন্ড হারবারের পুলিস সুপার ভোলানাথ পান্ডেকে। হোমগার্ডে বদলি করা হল ভোলানাথ পাণ্ডেকে। অন্যদিকে ডায়মন্ড হারবারের নতুন পুলিস সুপার হলেন অভিজিত্ বন্দ্যোপাধ্যায়। আজই নবান্নের তরফে এই বদলির নির্দেশিকা জারি করা হয়েছে। এদিকে নাড্ডার কনভয়ে হামলার ঘটনায় যে ৩ জন আইপিএস অফিসারকে ডেপুটেশনে ডেকে পাঠিয়েছিল কেন্দ্র, ভোলানাথ পাণ্ডে তাঁদের মধ্যে একজন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, গত ১০ ডিসেম্বর ডায়মন্ড হারবার যাওয়ার পথে শিরাকোলে নাড্ডার কনভয়ে হামলা হয়। তারপরই রাজ্যের ডিজি ও মুখ্যসচিবকে দিল্লিতে ডেকে পাঠিয়ে চিঠি দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব আর কে ভাল্লা। পাশাপাশি নাড্ডার কর্মসূচির দায়িত্ব থাকা ৩ আইপিএস অফিসারকেও কেন্দ্রীয় ডেপুটেশনে ডেকে পাঠানো হয়। উল্লেখ্য, নাড্ডার কর্মসূচির দায়িত্বে ওইদিন ছিলেন ডায়মন্ড হারবারের পুলিস সুপার ভোলানাথ পাণ্ডে, এডিজি (দক্ষিণবঙ্গ) রাজীব মিশ্র ও ডিআইজি (প্রেসিডেন্সি) প্রবীণ ত্রিপাঠি।


যদিও কেন্দ্রের চিঠির প্রেক্ষিতে ৩ অফিসারকে ছাড়তে রাজি হয় না রাজ্য়। রাজ্যের বক্তব্য ছিল, রাজ্যে আইপিএস ও আইএএস অফিসারের সংখ্যা কম। তাই কেন্দ্র চাইলেও ওই ৩ অফিসারকে রিলিজ করা হবে না। কিন্তু নবান্নের আপত্তি না মেনে এরপরই ৩ IPS-কে নতুন পোস্টিং দেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। রাজীব মিশ্রকে ITBP-তে, প্রবীণ ত্রিপাঠীকে SSB-তে ও ভোলানাথ পাণ্ডেকে BPRD-তে পোস্টিং দেয় স্বরাষ্ট্রমন্ত্রক। ৩ অফিসারকেই ৫ বছরের জন্য নতুন পোস্টিং দেওয়া হয়েছে।


আরও পড়ুন, বিজেপিতেই থাকছেন না তৃণমূলে? নিজের অবস্থান স্পষ্ট করলেন Shantanu Thakur