মনোজ মন্ডল: বাগদার ‘রঞ্জন’ চন্দন মন্ডল প্রসঙ্গে বিস্ফোরক বাগদা পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েতের সদস্য। এক পরিবারের থেকে পাঁচজনের চাকরির জন্য ৪৪ লক্ষ টাকা নিয়েছে চন্দন। এমনটাই দাবি স্থানীয় বাসিন্দাদের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উত্তর ২৪ পরগনার বাগদার ‘রঞ্জন’ অর্থাৎ চন্দন মন্ডল সিবিআইয়ের হাতে গ্রেফতার হতেই ঝুলি থেকে বিড়াল বেরিয়ে পড়ল। বাগদা গ্রাম পঞ্চায়েতের মামাভাগ্নে গ্রামের তৃণমূল কংগ্রেসের সদস্য অনুপ ঘোষ দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির তুলনায় বেশি ভিড় থাকতো চন্দন মন্ডলের বাড়িতে। এলাকার ১০০ জনকে টাকার বিনিময়ে চাকরি দিয়েছেন চন্দন। অষ্টম শ্রেণী পাস ছেলেমেয়ে টাকার বিনিময়ে চাকরি পেয়েছে বলেও অভিযোগ করেছেন তিনি। সাদা খাতা জমা দিয়ে চাকরি দেওয়া হতো বলেও দাবি করেছেন তিনি।


তিনি আরও বলেছেন একাধিক প্রভাবশালী লোকেরা চন্দনের বাড়িতে যাতায়াত করত। ১৬ কোটি টাকার লেনদেনের প্রসঙ্গে তিনি তিনি বলেন বস্তা বস্তা টাকা গিয়েছে এখান থেকে। বিডিও, ওসিদের যাতায়াত ছিল চন্দনের বাড়িতে। মামাভাগ্নে গ্রামকে দুঃখজনক করে দিয়ে চলে গিয়েছে।


আরও পড়ুন: Bidyut Chakraborty: উপাচার্য হটাও পোস্টার! সমাবর্তনের আগেই বিশ্বভারতী জুড়ে শোরগোল


উপেন বিশ্বাস তাঁকে ফাঁসিয়েছে এই প্রসঙ্গে অনুপ ঘোষ বলেন, ‘উপেন বিশ্বাস এক নম্বর লোক। বাঁচার তাগিদে সবাই মিথ্যে কথা বলে। ইতিমধ্যেই ২০-২৫ জনের চাকরি গিয়েছে। তিনি আরও বলেন চন্দন মন্ডল সিপিএম করতো আমরা ক্ষমতায় আসার পরে এই সমস্ত দালালদের জায়গা দিয়েছে তৃণমূল চন্দনকে’।


আরও পড়ুন: Chakdah: চাকদায় নতুন কর্মসূচী, 'রাস্তায় কাউন্সিলর' নিয়ে খুশি এলাকাবাসী


অন্যদিকে মামাভাগ্নে গ্রামের বাসিন্দা অরবিন্দ বিশ্বাস দাবি করেন তার পরিবারের পাঁচজনের চাকরি দেওয়ার জন্য জমি বিক্রি করে চন্দন মন্ডলকে ৪৪ লক্ষ টাকা দিয়েছিলেন। নিজের মেয়ে জন্য ৫ লক্ষ টাকা সহ পরিবারের পাঁচজনের জন্য এই টাকা দিয়েছিলেন তিনি। প্রাথমিক বিদ্যালয়ের চাকরি, উচ্চ প্রাথমিক বিদ্যালয়ের চাকরি ও ডি- গ্রুপের চাকরির জন্য টাকা দিয়েছিলেন বলে অভিযোগ করছেন তিনি।  


তিনি জানিয়েছেন দুই জনকে গ্রুপ-ডি তে চাকরি দিয়েছিল কিন্তু দুই মাস চাকরি করবার পরে তাদের চাকরি বরখাস্ত হয়েছে । দু’বছর আগে টাকা দিয়েছিলেন একাধিক বার টাকা ফেরত চাওয়া হলেও টাকা ফেরত দেননি বলে জানিয়েছেন তিনি।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)