প্রদ্যুৎ দাস: সঠিকভাবে এক্স-রে পরিষেবা পাচ্ছেন না জলপাইগুড়ি মেডিক্যাল‌ কলেজ হাসপাতালের রোগীরা। রোগী ও তাদের আত্মীয়দের অভিযোগ, মেডিক্যালের অধীনে থাকা সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগীদের এক্স-রে পরিষেবার‌ জন্য পাঠিয়ে দেওয়া হচ্ছে প্রায় পাঁচ কিলোমিটার দূরে সদর হাসপাতালে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দুর দুরান্তের এলাকা‌ থেকে প্রতিদিন অসংখ্য রোগী আসেন জলপাইগুড়ি মেডিক্যাল‌ কলেজের সুপার স্পেশালিটি হাসপাতালে। যদিও রোগীর আত্মীয় পরিজনদের হাসপাতালে পরিষেবা নিতে এসে চরম হয়রানির শিকার হতে‌ হচ্ছে বলে অভিযোগ।


আরও পড়ুন: Higher Secondary 2024: উচ্চমাধ্যমিকে ছাত্রীসংখ্যা বেশি! বিভিন্ন প্রকল্পের সুফল বলেই মনে করছে রাজ্য সরকার


রোগী ও তাদের আত্মীয় পরিজনদের অভিযোগ, সুপার স্পেশালিটি হাসপাতালে এসে লম্বা লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে ডাক্তার দেখালেও এক্স-রে করার জন্য তাদের ছুটে যেতে হচ্ছে প্রায় পাঁচ কিলোমিটার দূরে জলপাইগুড়ি সদর হাসপাতালে।


সেখানে ডিজিটাল এক্স-রে করাতে গিয়ে প্রায় দশ কিলোমিটার যাতায়াত‌ করতে হয় বলে অভিযোগ। ফের রিপোর্ট নিয়ে এই হাসপাতালে এসেও ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়াতে হচ্ছে।


রোগী ও তাদের আত্মীয়দের অভিযোগ, শুধুমাত্র অ্যান্ড্রয়েড মোবাইল থাকলে মোবাইলে এক্স-রে প্লেটের‌ ছবি দেওয়া হয়। সবমিলিয়ে রোগী পরিষেবার ক্ষেত্রে চরম‌ হয়রানির শিকার হতে হচ্ছে।


আরও পড়ুন: Malbazar: চা-বাগানে আহত ময়ূর! কেউ শিকার করতে চেয়েছিল, কিন্তু সফল হয়নি...


ময়নাগুড়ির ভোটপট্টি থেকে আসা আমিরুল হক নামে এক রোগী চিকিৎসা করাতে এসে বলেন, হাসপাতালে তাকে বলা হয় বড় মোবাইল থাকলেই এক্স-রে হবে। কিন্তু তার ছোট মোবাইল থাকায় জলপাইগুড়ি সদর হাসপাতালে ছুটে আসতে হয়েছে।


এভাবেই প্রতিদিন বহু মানুষকে চরম দুর্ভোগের মধ্যে পড়তে হচ্ছে। হাসপাতালের এক্স-রে পরিষেবার এই সমস্যার কথা স্বীকার করেন জলপাইগুড়ি মেডিক্যালের দায়িত্ব থাকা অর্থোপেডিক সার্জেন ডাঃ দেবব্রত সোম।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)