নিজস্ব প্রতিবেদন: পুলিসের লাঠিতে ছত্রভঙ্গ হল বিক্ষোভকারীরা। পুলিশের কনস্টেবল পদে চাকরির দাবিতে ভবানী ভবনের সামনে প্রায় ৩ ঘণ্টারও বেশি সময় ধরে চলেছে বিক্ষোভ। বেলা পৌনে ১২টা নাগাদ বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভে সামিল হন পুলিস কনস্টেবল পদের চাকরিপ্রার্থীরা। ভবানী ভবন থেকে বেরিয়ে এসে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন ডিসি সাউথ আকাশ মাঘারিয়া। তারপরেও অব্যাহত থকে বিক্ষোভ। পুলিসের তরফ থেকে বিক্ষোভকারীদের জানানো হয় যে ৫ মিনিটের মধ্যে না উঠলে পুলিস তাদের সরিয়ে দেবে। বিক্ষোভকারীরা অনড় থাকায় পুলিসের পক্ষ থেকে জমায়েত সরিয়ে দেওয়া হয়। বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। প্রিজম ভ্যানে তোলা হয় বিক্ষোভকারীদের। রাজ্য পুলিশের সদর দফতরের সামনে এই ধরনের বিক্ষোভ আসলে নজিরবিহীন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিক্ষোভকারীদের দাবি ছিল যে হাইকোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও চাকরির ব্যবস্থা হচ্ছে না। অনেকের কাছেই নিয়োগপত্র রয়েছে বলেও জানান তাঁরা। তারপরেও অটকে রয়েছে নিয়োগ। 
করোনা সংক্রান্ত অতিমারীর কারণে নিয়োগ প্রক্রিয়া দীর্ঘদিন পিছিয়েছে বলে অভিযোগ করেন তাকরি পদপ্রার্থীরা।। গত জানুয়ারি মাসে নতুন চাকরিতে যোগদানের তারিখ দেওয়া হয়েছিল। কিন্তু নিয়োগ প্রক্রিয়া পিছিয়ে গিয়েছে। 


বিক্ষোভকারীরা আরও জানিয়েছেন, তাঁদের অনেকেই অন্য চাকরি ছেড়ে সরকারি চাকরির প্রস্তুতি নিয়েছিলেন। কিন্তু নিয়োগ পিছিয়ে যাওয়ায় তাঁরা সবাই এখন কর্মহীন।ফলে প্রচুর সমস্যায় পড়েছেন। 
বিক্ষোভকারীদের দাবি, এ ব্যাপারে একটা সঠিক দিকনির্দেশ করা হোক। পুলিসের কনস্টেবল পদে চাকরি প্রার্থীর সংখ্যা ৬,৫৮৮। এঁদের মধ্যে ১৮০০ প্রার্থী ইতিমধ্যেই কাজে যোগদান করেছেন। তাঁরা তাঁদের নিয়োগ নিয়ে বিবৃতি দাবি করেছেন।