প্রদ্যুৎ দাস: দুটি কামরার মাঝে ঝুলছে কাপলিং! রেলকর্মীর তৎপরতায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল হাওড়া থেকে ডিব্রুগড়গামী কামরূপ এক্সপ্রেস। ঘটনাস্থল, জলপাইগুড়ি রোড স্টেশন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনাটি ঠিক কী? ঘড়িতে তখন ৬টা ৩৮। এদিন সকালে নির্দিষ্ট সময়েই জলপাইগুড়ি রোড স্টেশনে পৌঁছয় হাওড়া ডিব্রগড় কামরূপ এক্সপ্রেস। হঠাৎ স্টেশন কর্তব্যরত রেলকর্মী প্রদীপ কুমার দাসের নজরে পড়ে, ট্রেনের দুটি কামরার মাঝে কাপলিং বা সংযোগকারী পিন খুলে গিয়েছে! সঙ্গে সঙ্গে স্টেশন মাস্টারকে খবর দেন তিনি। 


তারপর? স্টেশন মাস্টার বিষয়টি জানান কামরূপ এক্সপ্রেসের লোকো পাইলটকে। তড়িঘড়ি মেরামতির কাজ শুরু হয়। এরপর যখন ট্রেন ছাড়ে, তখন আবার দেখা যায়, ইঞ্জিন আর ডি ৩ বগির মাঝের কাপলিং-টি খোলা! এবার আর কোনও ঝুঁকি নেয়নি রেল কর্তৃপক্ষ। খবর পাঠানো হয় নিউ কোচবিহার ও এনজেপি স্টেশনে। এনজেপি স্টেশনে থেকে একটি বগি নিয়ে আসা হয় জলপাইগুড়ি রোড স্টেশনে। পাঁচ ঘণ্টা ট্রেনটিকে দাঁড় করিয়ে রেখে চলে মেরামতি কাজ। দুর্ভোগের পড়েন যাত্রীরা।


আরও পড়ুন: Toy Train: কার্শিয়াংয়ের কাছে আচমকাই উল্টে গেল টয়ট্রেন, কোনওক্রমে প্রাণে বাঁচলেন চালক


এর আগে, শিয়ালদহ দক্ষিণ শাখায় অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছিল আপ ডায়মন্ড হারবার লোকাল। কীভাবে? সেদিন বিকেলে রেললাইন ধরে পায়ে হেঁটে বাড়ি ফিরছিলেন বেশ কয়েকজন যুবক। তাঁদের নজরে পড়ে, ডায়মন্ড হারবার ও গুরুদাস নগরের মাঝে রেললাইনে বেশ খানিক ফাঁক! এরপর ওই লাইন দিয়ে আসা ডায়মন্ড হারবার লোকালকে থামান তাঁরা।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)