অরূপ বসাক: বছর ছয়ের অভিনব বর্মন। আর এই ছোট্ট বয়সেই অভিনব-র একটি কিডনি ঠিকঠাক কাজ করছে না বলে জানিয়েছে অভিনব-র পরিবার। অভিনবের এই রোগ ধরা পড়ায় দু চোখের পাতা এক করতে পারছে না তার বাবা মা। কারণ ছেলের চিকিৎসা করাতে এত অর্থ নেই এই পরিবারের কাছে। এই সময় সঠিক চিকিৎসা হলে সুস্থ হয়ে উঠবে এই কিশোর। অভিনব বর্মনের বাবা অজয় বর্মন পেশায় মোমো, চাউমিন বিক্রেতা। বাড়ি মাল ব্লকের ওদলাবাড়ি সুভাষ পল্লীতে।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Weather Update: বহু বজ্রপাতের সঙ্গে শিলাবৃষ্টিও! প্রবল দুর্যোগের পূর্বাভাস, চলে এল বড় আপডেট...


চাউমিন বিক্রি করে কোনও মতে সংসার চলে অজয় বর্মনের। আর এরই মাঝে একমাত্র ছেলের কিডনির রোগ ধরা পাড়ায় চিন্তিত গোটা পরিবার। অজয় বর্মন বলেন, আমার ছেলের বয়স মাত্র ছয় বছর। গত ডিসেম্বর মাসে হঠাৎ ছেলে অসুস্থ হয়ে যায়। সারা শরীর ফুলে যায়। এরপর তড়িঘড়ি ছেলেকে নিয়ে কখনও ওদলাবাড়ি, কখনও মালবাজার, কখনও শিলিগুড়ি স্বাস্থ্যকেন্দ্রে ছুটাছুটি করে যাচ্ছি। শেষ পর্যন্ত জানতে পারি ছেলের একটি কিডনি ঠিকঠাক কাজ করছে না। যার জন্য ডাক্তারবাবু বলেছে অবিলম্বে বাইরে নিয়ে গিয়ে  ছেলের চিকিৎসা করাতে।


ইতিমধ্যে ধার দেনা করে প্রায় দেড় লক্ষ টাকা খরচ হয়ে গেছে অজয় বর্মনের। নুন আনতে পান্তাফুরানো অবস্থায় কিভাবে ছেলের চিকিৎসা করবেন তা চিন্তিত এই পরিবার। তাই সরকারের পাশাপাশি সাধারণ মানুষের কাছে ছেলের চিকিৎসার জন্য সাহায্যের আর্জি জানিয়েছে অজয় বর্মন ও তার পরিবার। অজয় বর্মনের স্ত্রী স্বপ্না বর্মন বলেন, হঠাৎ এরকম হয়ে যাবে বুঝতেই পারিনি। কোনওভাবে ঠেলাগাড়িতে করে স্বামী ফাস্টফুডের দোকান করে সংসার চালায়। তার মধ্যেই একমাত্র ছেলের এই রোগ দেখা দেওয়ায় কিভাবে ছেলের চিকিৎসা করাবো তা বুঝতেই পারছি না। কারণ বর্তমানে  চিকিৎসা করাতে প্রায় দুই লক্ষ টাকার প্রয়োজন।


ইতিমধ্যে ধার দেনা করে প্রায় দেড় লক্ষ টাকা খরচ করেছি ছেলে চিকিৎসার জন্য। চিকিৎসকররা জানিয়েছেন অবিলম্বে বাইরে গিয়ে ছেলের চিকিৎসা করাতে। কিন্তু তার জন্য প্রচুর অর্থের প্রয়োজন। আমাদের কাছে অত অর্থ নেই যে ছেলের চিকিৎসা করাব। তাই সরকারের কাছে এবং সাধারণ মানুষের কাছে হাতজোড় করে আবেদন জানাচ্ছি, আমার ছেলের চিকিৎসার জন্য সাহায্য করুন, তাহলেই আমার ছেলেকে বাঁচাতে পারবো। 


জানা গিয়েছে, অজয় বর্মনের এক ছেলে এক মেয়ে। মেয়ের বয়স ১৬ বছর। বর্তমানে সে এবার মাধ্যমিক পরীক্ষা দিয়েছে কিন্তু তার মধ্যেই ভাইয়েরই রোগ দেখা দেওয়ায়, আগামীতে কিভাবে পড়াশোনা চালিয়ে যাবে তা ভেবেই কুলকিনারা পাচ্ছে না অজয় বর্মনের মেয়ে লিজা বর্মন। তাই সাধারণ মানুষের এবং ভগবানের উপর ভরসা করে বসে রয়েছেন এই পরিবারটি। 



আরও পড়ুন, Aadhaar Deactivation: আধার ডিঅ্যাকটিভেটে ভয়ের কিছু নেই, মুখ্যমন্ত্রীর অভয়পত্র পৌঁছল জামালপুরে


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)