নিজস্ব প্রতিবেদন : অবশেষে জালে পড়ল লালগড়ের বাঘ। পশ্চিম মেদিনীপুরের বাঘঘোড়ার জঙ্গলে ধরা পড়েছে বাঘটি। স্থানীয় সূত্রে জানা গেছে, 'শিকারি'দের তাড়া খেয়ে একটি গর্তে পড়ে যায় বাঘটি। এই মুহূর্তে বেশ বেকায়দায় রয়েছে দক্ষিণরায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গেছে, এদিন বাঘঘোড়ার জঙ্গলে ঢোকে একদল শিকারি। তখনই বাঘের হামলায় জখম হন তিন 'শিকারি'। তারপরই 'শিকারি'দের তাড়া খেয়ে বাঘঘোড়ার জঙ্গলে একটি গর্তে পড়ে যায় বাঘটি। বাঘ গর্তে পড়তেই, সেটিকে জাল দিয়ে ঘিরে ফেলেন শিকারিরা। তবে বাঘটির শারীরিক পরিস্থিতি কীরকম, সেসম্পর্কে এখনও কিছু জানা যায়নি।


আরও পড়ুন, লালগড়ে রয়্যাল বেঙ্গল, সবচেয়ে দীর্ঘ পথ পেরল বাঘ


বাঘ ধরার পড়ার সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় বন দফতরকে। ঘটনাস্থলে যাচ্ছেন বন দফতরের কর্মীরা। চলতি মাসের শুরুর দিকে লালগড়ে রয়্যাল বেঙ্গলের দেখা মেলে। ট্র্যাপ ক্যামেরায় ধরা পড়ে বাঘের ছবি। তারপর থেকেই বাঘ ধরতে জঙ্গল জুড়ে চলে ড্রোন তল্লাশি। পাতা হয় খাঁচা। কিন্তু বাঘের দেখা মেলেনি।



বরং এক-একদিন এক-এক জায়গা থেকে বাঘের পায়ের ছাপ দেখতে পাওয়ার খবর আসে। উল্লেখ্য, বুধবারই মেদিনীপুরে বাঘের পায়ের ছাপ দেখতে পান স্থানীয় বাসিন্দারা। অবশেষে এদিন জালে পড়ল বাঘ।


আরও পড়ুন, বাগে এল না, বেকায়দায় পড়েও পালাল লালগড়ের বাঘ


বাঘের হামলায় জখম ডুমরকোটার নন্দলাল সোরেন ও টিকারামপুর গ্রামের পন্ডা মুর্মু বর্তমানে হাসপাতালে চিকিত্সাধীন। তবে লালগড়ের জঙ্গলে এক না একাধিক বাঘ রয়েছে, তা নিয়ে দ্বিমত রয়েছে বন দফতরের কর্মী ও আধিকারিকদের মধ্যেই।