নিজস্ব প্রতিবেদন:  ফের পূর্ণবয়স্ক একচিতাবাঘের দেহ উদ্ধার হল। ঘটনাস্থলে সেই আলিপুরদুয়ারের বীরপাড়ার গ্যারগেন্ডা চা বাগান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার সকালে বীরপাড়ার গ্যারগেন্ডা চা বাগানের ৩৫ নম্বর সেকশনে একটি পূর্ণবয়স্ক পুরুষ চিতাবাঘের দেহ পড়ে থাকতে দেখেন শ্রমিকরা। এদিন সকালে কাজে যোগ দিতে যাওয়ার সময়ে বাগানের ধারে চিতাবাঘের দেহটি দেখতে পান। পরে খবর দেওয়া হয় বনকর্মীদের। কীভাবে চিতাবাঘটির মৃত্যু হয়েছে, তা এখনও পরিষ্কার নয়।


আরও পড়ুন: ফের উত্তপ্ত ভাঙড়, সাবস্টেশনের কাজ বন্ধ করে দিলেন আন্দোলনকারীরা


এদিকে, বুধবারই ওই একই এলাকা থেকে একটি  পূর্ণ বয়স্ক স্ত্রী চিতাবাঘের দেহ উদ্ধার হয়। এই ঘটনার পিছনে চোরাশিকারিদের হাত রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। পরপর দুদিনে দুটি চিতাবাঘের দেহ উদ্ধারের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।


প্রসঙ্গত, বড়দিনের সকালে গরুমারা ফরেস্ট রেস্ট হাউসের অদূরেই পাওয়া যায় একটি পূর্ণবয়স্ক পুরুষ গন্ডারের মৃতদেহ। গন্ডারের খড়গটি তার দেহ থেকে কেটে নেওয়া হয়েছিল। জলদাপাড়া ন্যাশনাল পার্কে লাল সতর্কতা জারি  করেছে বনদফতর ।  বুধবার দিনভর বনদফতর পুলিস ও এসএসবি যৌথভাবে টহল দেয় অভয়ারণ্যে। নিকটবর্তী বস্তি ও এলাকাতেও তল্লাশি চালান বনদফতরের কর্তারা।


আরও পড়ুন: ভিনরাজ্যে কর্মরত বাবার থেকে টাকা নিত ‘নকল’ ছেলে, পর্দা ফাঁসের ভয়েই খুন ছাত্র!


গরুমারায় গন্ডার হত্যার ঘটনায় গ্রেফতার করা হল ৩ জনকে। ধৃত ৩ জন-ই মেটেলি ব্লকের বাসিন্দা। অন্যদিকে এদিন গরুমারা সাউথ রেঞ্জ আধিকারিদের সঙ্গে বৈঠক করলেন স্থানীয় পরিবেশপ্রেমীরা। কোথায় কোথায় টহলদারি বাড়াতে হবে, সেই নিয়েই বৈঠকে আলোচনা হয়।