জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: বাইরে গিয়ে দেখেছেন কি? আকাশে রহস্যময় আলো! কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা, এমনকী ঝাড়খণ্ডেও সন্ধের পর আকাশে টর্চের মতো আলো দেখা গিয়েছে। স্থায়িত্ব ছিল মিনিট দুয়েক। কীসের আলো? বাড়ছে কৌতুহল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শীতকালে কখনও যে ঝপ করে সন্ধ্যা নেমে যাবে, ঠিক বোঝা যায় না! কিন্তু সন্ধ্যা যখন নামল, ঠিক তখনই আকাশে দেখা গেল আলো! কতক্ষণ? প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সন্ধ্যা ৫টা ৫০ থেকে ৬টা পর্যন্ত পূর্ব দিকের আকাশে বেশ স্পষ্টভাবে নাকি আলো দেখা গিয়েছে। অন্ধকারে টর্চ বা সার্চ লাইট ফেললে যেমন দেখায়, ঠিক তেমনই! তবে ওই আলো চোখে ধাঁধিয়ে দেওয়া মতো ছিল না। বস্তুত, মিনিট দুয়েক পর মিলিয়েও যায়!




এদিনই ওড়িশার আব্দুল কালাম দ্বীপ থেকে সফলভাবে উৎক্ষেপণ করা হয় অগ্নি ৫ ব্য়ালেস্টিক মিসাইল। ওজন, ৫০ হাজার গ্রাম। পরমাণু বহনে সক্ষম এই মিসাইল লক্ষ্যবস্তুতে নিখুঁভভাবে আঘাত হানতে সক্ষম। তাহলে কি রাতের আকাশে দেখা গেল মিসাইলে আলো?  জি ২৪ ঘণ্টাকে জ্যোর্তিবিজ্ঞানী সঞ্জীব সেন বলেন, 'দেখে বোঝা মুশকিল। কোনও উল্কাপিণ্ড হতে পারে'। জানালেন, 'উল্কাপিণ্ড বায়ুমণ্ডলে প্রবেশ করলে, ঘর্ষণে ফলে জ্বলে যায়। তাতে আলো তৈরি হয়। তখন অনেকটা এরকমই লাগে। কিন্তু উল্কাপিণ্ডটা তো মাটিতে পড়বে'! তাহলে? এখনও পর্যন্ত কোনও উত্তর নেই।


আরও পড়ুন: Asansol Stampede: অভিশপ্ত সন্ধ্যায় উলটপালট সব, প্রয়াত বাবার স্বপ্ন পূরণ করা হল না ছোট্ট প্রীতির!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)