নিজস্ব প্রতিবেদন: পরিকল্পনা ছিল পশু শাবকগুলিকে পাচার করা হবে পশ্চিম ভারতে। তার আগেই শনিবার বেলঘোড়িয়া এক্সপ্রেস ওয়েতে তাদের ধরে ফেলল ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো ও ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সেল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-গত ৪৫ বছরে সর্বোচ্চ বেকারের সংখ্যা, আর্থিক বৃদ্ধিও ঠেকল ৫ বছরের তলানিতে


এদিন পাচারকারীদের কাছ থেকে উদ্ধার করা হয় ১টি সিংহ শাবক, ৩টি ওয়াইল্ড হেডেড লেঙ্গুর। ধরা পড়েছে পাচারকারী চক্রের দুই পান্ডা, একটি স্করপিও গাড়ি ও তার চালক।



সূত্রের খবর, বেশ কিছুদিন ধরে ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো ও ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সেল এর কাছে খবর আসছিল যে একটি বড় কানসাইনমেন্ট আসছে বাংলাদেশ থেকে বনগাঁ বর্ডার হয়ে। সেই খবর মতো তারা বেলঘড়িয়া এক্সপ্রেসওয়েতে অপেক্ষা করছিলেন। এর পর গাড়িটি এলেই সেই গাড়িটিকে আটক করে তল্লাশি চালিয়ে গাড়ির মধ্যে ব্যাগ ভর্তি অবস্থায় সিংহ শাবক ও তিনটে ওয়াইড হেডেড লাঙ্গুর উদ্ধার হয়।


আরও পড়ুন-ভার্জিনিয়ায় বন্দুকবাজের নির্বিচার গুলি; নিহত ১১, আহত বহু


ওইসব প্রাণী গুলিকে বাংলাদেশ থেকে বনগাঁ বর্ডার হয়ে বর্ধমানের মধ্যে দিয়ে পশ্চিম ভারতে নিয়ে যাওয়ার কথা ছিল। শুধু মাত্র একবার নয় বিভিন্ন বার হাত বদল হত পাচার করার সময়। যার কাছে পশু থাকতো সে জানতে পারতো না কারে তা দিতে হবে। যার কাছে দিতে হবে সে এদের ফোন করে জানাতো কোথায় নিয়ে যেতে হবে। এই ভাবেই হাত বদল হতো পশুগুলি।