By-Election 2021 Live Update: বিকেল ৫টা পর্যন্ত কোন কেন্দ্রে কত ভোট?

Sat, 30 Oct 2021-5:43 pm,

অবাধ এবং শান্তিপূর্ণ ভোট করানো নির্বাচন কমিশনের কাছে চ্যালেঞ্জ

নিজস্ব প্রতিবেদন: শনিবার রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। উত্তর ২৪ পরগনার খড়দহ, নদিয়ার শান্তিপুর, কোচবিহারের দিনহাটা এবং দক্ষিণ ২৪ পরগনার গোসাবায় ভোট। গত বিধানসভা ভোটে দিনহাটা ও শান্তিপুরে জিতেছিলেন বিজেপির দুই সাংসদ প্রার্থী। তবে সাংসদ পদ রাখতে ইস্তফা দেন তাঁরা। বিধায়কের মৃত্যুর কারণে ভোটগ্রহণ হচ্ছে খড়দহ ও গোসাবায়। চার বিধানসভা কেন্দ্রে সুষ্ঠু, অবাধ এবং শান্তিপূর্ণ ভোট করানো নির্বাচন কমিশনের কাছে চ্যালেঞ্জ। দিনহাটায় মোতায়েন থাকবে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। গোসাবায় মোতায়েন থাকবে ২৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। শান্তিপুরে বাহিনী মোতায়েন ২২ কোম্পানি। খড়দহে থাকছে ২০ কোম্পানি আধা সামরিক বাহিনী।


 

Latest Updates

  • বিকেল ৫টা পর্যন্ত দিনহাটায় ভোট পড়ল ৬৯.৯৭ শতাংশ। শান্তিপুরে ৭৬.১৪ শতাংশ, খড়দহে ৬৩.৯০ শতাংশ আর গোসাবায় ৭৫.৯১ শতাংশ। 

  • সকাল ৩টা পর্যন্ত দিনহাটায় ভোট পড়েছে ৬১.৫২ শতাংশ। শান্তিপুরে ৬৪.১৮ শতাংশ, খড়দহে ৫২.৩৭ শতাংশ এবং গোসাবায় ৬৬.০৭ শতাংশ

  • সকাল ১১টা পর্যন্ত দিনহাটায় ভোট পড়েছে ২৮.৭৩ শতাংশ। শান্তিপুরে ৩২.৩১ শতাংশ, খড়দহে ২৩.৬০ শতাংশ এবং গোসাবায় ৩৩.৮৭ শতাংশ।

  • খড়দহে ধুন্ধুমার। তেঘরিয়ার শশীভূষণ বিদ্য়াপীঠের 'জাল ভোটার' ধরার দাবি করলেন বিজেপি প্রার্থী জয় সাহা। তাঁর অভিযোগ, একজন প্রার্থীর কাছে ৩০টি ভোটার কার্ড পাওয়া গিয়েছে। হাতাহাতিতে জড়ান বিজেপি প্রার্থী। কমিশনে অভিযোগ বিজেপি প্রার্থীর। অভিযোগের ভিত্তিতে রিপোর্ট তলব করল কমিশন।

  • সকাল ৯টা পর্যন্ত দিনহাটায় ভোট পড়েছে ১১.১২ শতাংশ। শান্তিপুরে ১৫.৪০ শতাংশ, খড়দহে ১১.৪০ শতাংশ এবং গোসাবায় ১০.৩৭ শতাংশ।

  • দিনহাটার বিজেপি প্রার্থী অশোক মণ্ডলের সঙ্গে তৃণমূল কর্মীদের বচসা। শাসকদলের বিরুদ্ধে ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ বিজেপি প্রার্থীর। অশোক মণ্ডলের বিরুদ্ধে পাল্টা ভোটারদের প্রভাবিত করার অভযোগ তৃণমূলের।

  • খড়দহে বিজেপি প্রার্থী জয় সাহার সঙ্গে বচসা। বিজেপি প্রার্থী মাস্ক ছাড়া বুথে ঢুকছেন বলে অভিযোগ। কোভিডবিধি অমান্য করার অভিযোগ। জয় সাহাকে ঘিরে ধরে বিক্ষোভ, বাদানুবাদ।

  • ভোটের দিন সকাল সকাল মুড়ি-দই আর সন্দেশ খেয়ে ময়দানে খড়দহের তৃণমূল কংগ্রেস প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়। জয় নিয়ে একশো শতাংশ আত্মবিশ্বাসী রজ্যের মন্ত্রী। Zee ২৪ ঘণ্টাকে তিনি বলেন, "আমরা এখানে জিতে লড়াইয়ে নেমেছি। মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে মানুষের মধ্যে উচ্ছ্বাস রয়েছে। মার্জিনই বাড়ানোই এখানে লক্ষ্য। অর্জুন সিং এখানে কোনও ফ্য়াক্টর নয়।"

    সকাল থেকে খড়দহ বিধানসভার বিভিন্ন বুথে বুথে ঘুরে ভোটপর্ব দেখছেন বিজেপি প্রার্থী জয় সাহা। ভোটারদের কোথায়, কী অভাব-অভিযোগ সেটাও তিনি শোনেন।

  • উপ-নির্বাচনের আগের রাত থেকে উত্তপ্ত গোসাবা। বিজেপি প্রার্থী পলাশ রানার বিরুদ্ধে এলারায় টাকা বিলির অভিযোগ তৃণমূলের। পাল্টা এজেন্টদের বাধা দেওয়ার অভিযোগ বিজেপির। 

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    দিনহাটার বুড়িরহাট-২ গ্রাম পঞ্চায়েতের ছোটশাকদল জুনিয়ার বেসিক স্কুলে সকাল থেকেই ভোটের লাইনে ভিড়। 

     

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link