Live: কাটমানি, তোলাবাজি ও তোষণের বিরুদ্ধে টিকা দেবে বাংলার মানুষ: Nadda

Thu, 25 Feb 2021-4:28 pm,

Latest Updates

  • কাল হুগলিতে যে ভাষা প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর জন্য করেছেন মমতা, তাতে স্পষ্ট বাংলার সংস্কৃতির প্রতিনিধিত্ব করছেন না মমতা বন্দ্যোপাধ্য়ায়। তাই সোনার বাংলার সংস্কৃতিকে ফিরিয়ে আনতে হবে।    

  • কখনও আপনি বেটি, কখনও দিদি। কিন্তু বাংলার মেয়েদের কী হাল! সবচেয়ে বেশি ধর্ষণ বাংলা। সবচেয়ে বেশি গার্হস্থ্য হিংসা হচ্ছে বাংলায়। সবচেয়ে বেশি মানবপাচার হচ্ছে এ রাজ্য়েই। আপনি চিন্তা করেছেন দিদি? চাবাগানে আদিবাসী মহিলাদের মানবপাচার বেশি হচ্ছে।  

  • কাল মমতাজি বলেছেন, বাংলার জনগণের জন্য টিকা লাগানোর ব্যবস্থা করতে হবে। ১ মার্চ থেকে ষাটোর্ধ্ব ব্যক্তিদের বিনামূল্যে টিকা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। ৪৫ বছরের বেশি বয়সের ব্যক্তিদের কো-মর্বিডিটি থাকলে বিনামূল্যে টিকা পাবেন। আরও অনেক টিকা পাবেন। আয়ুষ্মান ভারতের টিকা, প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি টিকাও দরকার। তোলাবাজির বিরুদ্ধেও টিকা দেওয়া হবে। চালচোরের বিরুদ্ধেও টিকা দেওয়া হবে। কাটমানির বিরুদ্ধেও টিকা দেওয়া হবে। কাটমানি, তোলাবাজি ও তোষণের বিরুদ্ধে টিকা দেবে বাংলার মানুষ।     

  • ইস্ট-ওয়েস্ট করিডরের জন্য ৮,৫৭৫ কোটি টাকা বরাদ্দ করেছেন প্রধানমন্ত্রী। তিনটি সৌরবিদ্যুৎ প্রকল্পে অনুমোদন দিয়েছেন নরেন্দ্র মোদী। ৩১ লক্ষ মানুষ সামাজিক পেনশন প্রকল্পে যুক্ত হয়েছেন। করোনাকালে পরিযায়ী শ্রমিকদের ব্যাঙ্কে সরাসরি টাকা পৌঁছনো হয়েছিল। ২২ তারিখ হুগলিতে ৩ হাজার কোটি টাকার প্রকল্পে অনুমোদন দিয়েছেন। বাংলার ৪ কোটি ৬৭ লক্ষ মানুষকে আয়ুষ্মান ভারত প্রকল্পের আওতায় আনা হবে। প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি থেকে বঞ্চিত বাংলার ৭৩ লক্ষ কৃষক। মে মাসে মমতাদিকে বিশ্রাম দিন। বিজেপিকে কাজ করতে দিন। প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি সকলে পাবেন। কৃষকদের সঙ্গে স্বচ্ছ ভারত অভিযানে প্রায় ১ কোটি ৪০ লক্ষ শৌচালয় তৈরি হয়েছে। জনধন প্রকল্পে বাংলায় ২ কোটির মানুষ যুক্ত হয়েছেন। উজ্জ্বলা, সৌভাগ্য যোজনার মাধ্যমে ভারত ও বাংলার ছবি বদলেছেন প্রধানমন্ত্রী। বাংলায় বাধা দেওয়া হয়েছে। ডবল ইঞ্জিন সরকার চাই। কেন্দ্রে মোদীজির সরকার। এখানে ভারতীয় জনতা পার্টির সরকার চাই। ১ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে চা বাগানগুলিতে। শিক্ষা, স্বাস্থ্যের উন্নতির জন্য ওই টাকা দেওয়া হয়েছে।           

  • নৈহাটির সভায় জেপি নাড্ডা।

     

  • সকাল থেকেউ সাজো সাজো রব নৈহাটির ১৪ নম্বর ওয়ার্ডের দেবনাথ যাদবের বাড়ি। আজ এই মিল শ্রমিকের বাড়িতেই লাঞ্চ সারছেন জেপি নাড্ডা। ব্যারাকপুরের জুটমিল শ্রমিক দেবনাথ যাদবের বাড়ির মেনুতে রয়েছে, ভাত, ডাল, দু' রকমের নিরামিষ তরকারি, চাটনি, পাঁপড়, মিষ্টি, টক দই।

  • নৈহাটির কাঁঠালপাড়ায় বঙ্কিমভবনে বঙ্কিমচন্দ্রের আঁতুড়ঘরে ঢোকেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। মিউজিয়াম ঘুরে দেখেন। 

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

     

  • বাংলা দখলের বার্তা নিয়ে রাজ্যে নাড্ডা, বাঙালি আবেগ উস্কে বঙ্কিমচন্দ্র-বিভূতিভূষণের বাড়িতে কর্মসূতি বিজেপি সভাপতির। ইতিমধ্যেই নৈহাটির বঙ্কিমভবনে পৌঁছে গিয়েছেন নাড্ডা।এরপর ঘুরে দেখবেন গোটা ভবন।

  • * ১ কোটি ৪০ লক্ষ শৌচাগার তৈরি হয়েছে বাংলায়
    * ১ কোটি ৯২ লক্ষ মানুষ জনধন খাতা খুলেছে
    * বর্তমানে বাংলায় শিল্পের আকাল
    * মমতা দিদি এত ডর কেন?
    * কেন্দ্রীয় স্বাস্থ্যদফতরকে অন্ধকারে রেখেছে রাজ্য।
    * বাংলায় ডেঙ্গি হল, চিকিৎসকদের হুমকি দিয়ে রিপোর্ট আটকেছেন দিদি
    * করোনার সময় কেন্দ্রীয় দলকে আটকে রাখা হয়েছে। রিপোর্ট দেওয়া হয়নি।
    * কেন্দ্রের ত্রাণ তৃণমূল নেতাদের ঘরে গিয়েছে।
    * চা শ্রমিকদের কথা ভাবছে কেন্দ্র।
    * স্বাধীনতার এত বছর পরও কেন মৌলিক আবশ্যকতার জন্য় লড়াই করছে বাংলা?
    * আমফান দুর্নীতি নিয়ে অডিট করতে বলেছিল কোর্ট। রাজ্য তার বিরোধিতা করেছে। 

  • * আমরা সাধারণ মানুষের মতামত নেব। 
    * বিজেপির লক্ষ্য সোনার বাংলা, সেকারণেই এই কর্মসূচি।
    * সপ্তম পে কমিশন চালু করব। যাতে এমপ্লয়িরা সুবিধা পায়।
    * মতুয়া এবং নম শুদ্রদের জন্য একাধিক ব্যবস্থা করব। 
    * সিন্ডিকেট সংস্কৃতিকে থামাব। কাটমানি বন্ধ হবে।
    * বাংলাকে দুর্নীতি মুক্ত করতে হবে।
    * আয়ুষ্মান ভারত চালু করা হবে।
    * যোগদান কীভাবে করবে বাংলার মানুষ।  বাংলার মানুষকে এক জায়গায় করার চেষ্টা করছি। 
    * ২ কোটিরও বেশি  মানুষের সাজেশন নিতে চাই আমরা।  
    * ৩০হাজার সাজেশন বক্স থাকবে গোটা বাংলায়। আমাদের লোকেরা বাড়ি পর্যন্ত নিয়ে যাবে সেই সাজেশন বক্স নিয়ে যাবে। 
    * পাশাপাশি ২৯৪ বিধানসভার  বিভিন্ন কার্যালয়ে রাখা থাকবে।

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    *LED রথের উদ্বোধন করছি আজকে। যা প্রতিটি বিধানসভা কেন্দ্রে থাকবে। সেখানে ডিজিটালি বোঝানো হবে। 
    * পাশাপাশি থাকবে মিস কল নম্বর ৯৮২৭২৯৪২৯৪। যেখানে মিস কল দিয়ে আপনি সাজেশন দিতে পারবেন। 
    * ৩ থেকে ২০ মার্চ পর্যন্ত থাকবে এই LED রথের যাত্রা ও সাজেশন বক্স। 

     

  • বিজেপিতে যোগ দিলেন অভিনেত্রী পায়েল সরকার।

  • JP Nadda-র পরিবর্তন যাত্রা নিয়ে জটিলতা চরমে, JP Nadda জানিয়েছেন, 'পরিবর্তন যাত্রায় কোনও বদল ঘটবে না। জানিয়ে দিলেন অর্জুন সিং। পূর্বের নির্ধারিত কর্মসুচি অনুযায়ী পরিবর্তন যাত্রা হবে। বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের বাসভূমি ঘুরে, নৈহাটির যাদুঘর পরিদর্শন করবেন। এরপর পাট মিল কর্মীর বাড়িতে দুপুরের খাবার খেয়ে, ব্যারাকপুরের আনন্দপুরী জনসভায় বক্তব্য রাখবেন।'

  • ঘোষপাড়া দিয়ে বেরোনোর কথা ছিল পরিবর্তন যাত্রার। তবে অনুমতি দেয়নি পুলিস। তাই পরিবর্তন যাত্রার পথ বদলের ভাবনাচিন্তা চলছে। বৈঠকে বসেছেন বিজেপির দলীয় কর্মীরা। অন্যপথে কর্মসূচির কথা ভাবা হচ্ছে। 'মুখ্যমন্ত্রীর নির্দেশেই অনুমতি দেয়নি পুলিস’, টুইট করে দাবি বিজেপি সাংসদ অর্জুন সিং (Arjun Singh)-এর।

  • নির্বাচনী দামামা বেজে গিয়েছে। অমিত শাহ (Modi), নরেন্দ্র মোদীর (Narendra Modi) পর ফের বঙ্গ সফরে জেপি নাড্ডা। আজ কলকাতায় (Kolkata)‘লক্ষ্য সোনার বাংলা’ ক্যাম্পেন লঞ্চ করবেন নাড্ডা (Nadda)। নৈহাটিতে বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের বাড়ি ও মিউজিয়াম ঘুরে দেখবেন। দুপুরের মধ্যাহ্ণভোজ সারবেন জুট মিল শ্রমিকের বাড়িতে। 

    শ্রদ্ধাজ্ঞাপন করবেন মঙ্গল পান্ডে মেমোরিয়ালে। সেখান থেকে বিভুতিভূষণের বাড়িতে পৌঁছবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। এরপর আনন্দপুর কালীবাড়ি হয়ে আনন্দপুরী খেলার মাঠে পরিবর্তন যাত্রার সূচনা করবেন নাড্ডা। সন্ধ্যায় সায়েন্স সিটিতে (Science city) বাংলার বুদ্ধিজীবীদের সঙ্গে বৈঠকে বসবেন বিজেপি সভাপতি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link