Bengal News Live Update: `রাষ্ট্রপতি শাসনের মত উপযুক্ত পরিস্থিতি বাংলায়`, সন্দেশখালিকাণ্ডে বিস্ফোরক অধীর!

Fri, 05 Jan 2024-2:57 pm,

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন আজকের সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Latest Updates

  • রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিস্ফোরক অধীর। রাষ্ট্রপতি শাসনের মত উপযুক্ত পরিস্থিতি বাংলায়। জোট আলোচনার মধ্যেই বিস্ফোরক অধীর চৌধুরী। সন্দেশখালিকাণ্ডে তোপ প্রদেশ কংগ্রেস সভাপতির।

  • সন্দেশখালির ঘটনা নিয়ে রাজ্যের মুখ্যসচিব ,স্বরাষ্ট্রসচিব এবং ডিরেক্টর জেনারেল অফ পুলিসকে রাজভবনে তলব করলেন রাজ্যপাল। পাশাপাশি এই বিষয়ে রিপোর্টও চাওয়া হয়েছে।

  • সন্দেশখালিতে ইডি আধিকারিকদের ওপর আক্রমণ, NIA তদন্তের দাবি বঙ্গ বিজেপির। এই মর্মেই এদিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখলেন সুকান্ত মজুমদার। সাতসকালে সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহানের সরবেড়িয়ার বাড়িতে পৌঁছে যান ইডির আধিকারিকরা। শেখ শাহজাহানের বাড়ির সামনে তাঁর অনুগামীদের বিক্ষোভ। ইডিকে লক্ষ্য করে ইট ছুঁড়তে থাকে বিক্ষোভকারীরা। কেন না জানিয়ে ইডির হানা? প্রশ্ন তুলে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী সমর্থকরা।

  • শুক্রবার সকালে কলকাতার জাদুঘরে বোমাতঙ্ক, ঘটনাস্থলে যাচ্ছে বম্ব স্কোয়াড। ইতোমধ্যেই ঘটনাস্থলে হাজির কলকাতা পুলিসের উচ্চপদস্থ আধিকারিকরা। ইমেল মারফত হুমকি পায় জাদুঘর কর্তৃপক্ষ। তড়িঘড়ি খালি করে দেওয়া হয় গোটা মিউজিয়াম। 

  • সংশোধনাগার থেকে নিখোঁজ মামলায় দু'বছর পর সিআইডি তদন্তের নির্দেশ দিল ডিভিশন বেঞ্চ। 

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    ২০২১ সালে ডিসেম্বর মাসে প্রেসিডেন্সি সংশোধনাগার থেকে নিখোঁজ হয়ে যায় রঞ্জিত ভৌমিক।

    তারপর থেকে আজও তার খোঁজ পাওয়া যায়নি। 

    সিআইডি তদন্ত করবে একই সঙ্গে পরিবারকে তদন্ত সংক্রান্ত বিষয় অবগত করবে নির্দেশ ডিভিশন বেঞ্চের। 

    পুরো সংশোধনাগারে সিসিটিভি ক্যামেরা বসানোর নির্দেশ।

  • "দুটো গাড়ি ছিল। এরকম অবস্থায় পড়ব ভাবতে পারিনি।" বললেন সরবেড়িয়ায় আক্রান্ত ইডির টিমের সদস্য এক ব্যাংক অফিসার। ৮ জনের দল ছিল ইডির। মারের চোটে মাথা ফেটেছে ইডির জোন ওয়ানের ২ অফিসারের। একজন জোন ওয়ানের অ্যাসিসট্যান্ট ডিরেক্টর। আরেকজন এনফোর্সমেন্ট অফিসার। 

     

  • সিঁথির মোড়ে প্রোমোটার গোপাল বণিকের বাড়িতেও  ইডি হানা। ওদিকে প্রগতি ময়দান থানা এলাকায় বাবলু দাস বলে একজনের বাড়িতেও ইডি হানা।

  • বনগাঁর শিমুলতলায় প্রাক্তন পুরপ্রধান শংকর আঢ্যর শ্বশুরবাড়ি থেকে বেরিয়ে গেল ইডি টিম। সঙ্গে স্ত্রী, শ্যালক ও শ্বশুরমশাইকে নিয়ে বেরল টিম। 

  • বাসন্তীতে জমি বিবাদ কে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ। এলাকায় কয়েক রাউন্ড গুলি চালানোর অভিযোগ। ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী ।  স্থানীয় সূত্রে জানা যায় দীর্ঘদিন ধরে বাসন্তীর সাত নম্বর কুমড় খালি এলাকায় একটি জমিকে কেন্দ্র করে তৃণমূলের মাদার ও যুব সমর্থকদের মধ্যে ঝামেলা চলছিল। সাতসকালে সেই জমি যুব তরফ থেকে দখল করার চেষ্টা চালানো হচ্ছিল বলে অভিযোগ। এরপর মাদার তৃণমূল সমর্থক পরিবাররা তারা বাধা দিলে সেখানে মারধর করা হয় বলে অভিযোগ তাদের। এবং গুলি চালানোর অভিযোগ ওঠে কয়েক রাউন্ড।   এই ঘটনা ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। ঘটনাস্থলে আসে বাসন্তী থানার বিশাল পুলিশ বাহিনী। 

  • হাওড়া জগৎবল্লভপুর বিধানসভার অন্তর্গত মুন্সিরহাট নরেন্দ্রপুর আনন্দমঠ আশ্রমে চুরি।গতকাল গভীর রাতে কে বা কারা আনন্দমঠের মন্দিরের ঠাকুরের সোনার গহনা চুরি করে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে প্রায় দু লক্ষ টাকার মত সোনার গহনা চুরি হয়েছে। জগৎবল্লভপুরে নিত্যদিন চুরির মত ঘটনা ঘটায় আজ সকাল ছয়টা নাগাদ আনন্দমঠ আশ্রমের লোকজন ও গ্রামবাসীরা মিলে হাওড়া আমতা রোডে আগুন জ্বালিয়ে অবরোধ করে। এই ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় জগৎবল্লভপুর থানার পুলিশ। গ্রামবাসীদের দাবি অপরাধীদের গ্রেফতার করার আশ্বাস না পাওয়া পর্যন্ত অবরোধ চলবে।

  • সরবেড়িয়ায় তুলকালাম। তল্লাসি বনগাঁয়। শহরেও অ্যাকশনে ইডি। বিজয়গড়ের আবাসনে হানা এজেন্সির।  রেশন কেলেঙ্কারির টাকা কোনপথে তছরুপ।  আঁচ পেতে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের বাড়িতে তল্লাসি।  

  • শাহজাহান শেখেরর বাড়িতে ইডি। তালা ভেঙে ঢোকার চেষ্টা। কেন্দ্রীয় বাহিনীকে হটিয়ে দেওয়ার চেষ্টা। ইডিকে লক্ষ্য করে ইট ছুঁড়তে থাকে বিক্ষোভকারীরা। অনুমান করা হচ্ছে এরা শাহজাহান শেখের অনুরাগী। স্লোগানিংয়ের মাঝেই  আচমকাই হামলা চালায় জি ২৪ ঘণ্টার গাড়ির উপর। ইট ছুড়ে মারা হয় জি ২৪ ঘণ্টার সাংবাদিক, চিত্র সাংবাদিক ও চালককে। গুরুতর আহত হয়েছেন চালক।  ভেঙে গুড়িয়ে দেওয়া হয় জি ২৪ ঘণ্টার গাড়ির প্রতিটি কাচ। কাচ ভাঙা হয় ইডি আধিকারিকের গাড়িও। শাহজাহান শেখের অনুরাগীদের দাবি, তালা ভাঙা যাবে না।

  • নতুন বছরের শুরুতেই ফের ঝোড়ো অভিযানে  ইডি। রেশন কাণ্ডের জাল গোটাতে বনগাঁর শিমুলতলায় এজেন্সি। প্রাক্তন পুরপ্রধানের শ্বশুরবাড়িতে হানা।  আগেও শঙ্কর আঢ্যকে তলব এনফোর্সমেন্টের। গরহাজিরার পর  এবার সাঁড়াশি চাপ

  • নতুন বছরের শুরুতেই ফের তেড়েফুঁড়ে ইডি। রেশন কাণ্ডের ডাল গোটাতে বনগাঁয় পুরসভার প্রাক্তন চেয়ারম্যানের হানা। তলবে সাড়া না দেওয়ায় দক্ষিণ চব্বিশ পরগনার সরবেড়িয়া। জেলায় জেলায় রেশন কেলেঙ্কারির ডালপালা। জেলবন্দি জ্যোতিপ্রিয়। এবার ইডি রেডারে শাহাজাহান শেখ। তৃণমূল নেতার বাড়িতে হানা এজেন্সির। কেন্দ্রীয় বাহিনীতে ছয়লাপ এলাকা।  রেশন দুর্নীতির শিকড়ে নজর। মন্ত্রীকে জালে তুলে ইডি স্ক্যানারে শাগরেদরাও। সাতসকালেই পরপর গাড়ি। দুই ২৪ পরগনায়  অভিযান এজেন্সির। সরবেড়িয়া থেকে বনগাঁ, বাহিনীর ঘেরাটোপেই   খানাতল্লাসিতে এনফোর্সমেন্ট। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link