Bengal News LIVE Update: অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী দেখতে চান অধীর

Sat, 02 Dec 2023-5:01 pm,

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES--


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Latest Updates

  • বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কেকে আগামী দিনে এ রাজ্যের মুখ্যমন্ত্রী দেখতে চান প্রদেশ কংগ্রেস সভাপতি তথা লোকসভার বিরোধী দলনেতা অধীর চৌধুরী। এই মর্মেই বক্তব্য রেখেছেন তিনি।

     

  • পৌষ মেলা এ বছর হবে কি হবে না, এ নিয়ে একটা দোটানা চলছে। এর মধ্যেই বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফ থেকে ঘোষণা করা হয়েছে, পৌষ মেলার মাঠেই এ বছর আয়োজন করা হবে এই মেলার। তবে মেলার পরিধি ছোট করা হবে। আর এই নির্দেশিকার পরেই উঠতে শুরু করেছে নানা প্রশ্ন।

  • পানিহাটি হাসপাতালের ইমারজেন্সি বিভাগের স্বাস্থ্যকর্মী সুদীপ রাজবংশী হাসপাতালে কাজে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়। তারপর থেকে আর কোনো খোঁজ খবর পাওয়া যায়নি। পরিবারের লোক যোগাযোগ করার জন্য বারবার ফোন করলে ফোনের সুইচ অফ আসে। এরপর ঘোলা থানায় নিখোঁজের অভিযোগ করে পরিবারের লোকজন। ঘটনার তদন্ত শুরু করেছে ঘোলা থানার পুলিস। 

  • বৃহস্পতিবার সকালে দুধ খেয়ে খেলতে খেলতে অসুস্থ হয়ে পড়ে ৩ বছরের শিশু কন্যা সুমি সিং। পরবর্তীতে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করে। ময়নাতদন্তের উদ্দেশ্যে বারাসাত হাসপাতালে নিয়ে গেলে সেখানে সত্য উদঘাটন হয়। জানা যায়, বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে শিশু কন্যার। বাচ্চাটির বউদি সাথী সর্দারকে চেপে ধরতেই বেরিয়ে আসে আসল রহস্য। সে মূলত স্বীকার করে নেয় বিষ খাইয়ে মেরে ফেলেছে তার ননদকে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় যথেষ্ট উত্তেজনা ছড়ায়। অভিযুক্ত সাথী সর্দারকে উদ্ধার করে হাবরা থানায় নিয়ে আসে পুলিস।

  • ফের জোড়া ভূমিকম্প। বাংলাদেশ ও লাদাখে ভূমিকম্প। বাংলাদেশে কম্পনের মাত্রা ৫.৬। কম্পন অনুভূত এপার বাংলাতেও। কম্পনের উৎসস্থল কুমিল্লা থেকে ৪৮ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে। ন্যাশানাল সেন্টার ফর সিসমোলজি জানিয়েছে, ভারতীয় সময় শনিবার সকাল ৯টা ৫ মিনিটে বাংলাদেশে ভূমিকম্প হয়।

  • কেন্দ্রের  বিরুদ্ধে বরাদ্দ বঞ্চনার অভিযোগ। মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে আজ থেকে ফের বকেয়া আদায়ের লড়াইয়ে নামছে তৃণমূল কংগ্রেস। আজ এবং আগামিকাল, এই ইস্যুতে ব্লকে ব্লকে ধরনা কর্মসূচি রয়েছে তৃণমূলের। অন্যদিকে, বিধানসভায় শাসক-বিরোধী বেনজির গোলমালের জেরে সতর্ক পুলিস-প্রশাসন। 

  • বিধানসভায় বিজেপির শুদ্ধিকরণ কর্মসূচি নিয়ে নতুন  বিতর্ক দেখা দিল।  ওই শুদ্ধিকরণ করে আদিবাসী বিধায়কদের অপমান করেছে বলে অভিযোগ শাসক দলের। ঘটনার প্রতিবাদে আজ জেলায় জেলায় ধরনা বিক্ষোভ কর্মসূচি রয়েছে তৃণমূল কংগ্রেসের জোড়াফুল শিবির। অন্যদিকে, বিজেপি পাল্টা প্রশ্ন তুলেছে, ওই ঘটনায় অপমান তত্ত্ব কীভাবে উত্থাপন হয়েছে।

  •  হাইকোর্টের ছাড় মিলতেই  চওড়া হাসি বঙ্গবিজেপির। চব্বিশে চোখ রেখেই আজ খেজুরিতে শুভেন্দুর সভা। শাসকের জোড়া কর্মসূচির মধ্যেই ময়দানে পদ্মশিবির। আদালতের শর্ত মাথায় রেখে অ্যালার্ট পুলিস প্রশাসন।

  • কাটোয়ায় মর্মান্তিক অঘটন। পেনশনের টাকা তুলতে বেরিয়ে  ষাঁড়ের গুঁতোয় বেঘোরে মৃত্যু বৃদ্ধের। আগেও বারবার বেকাবু ষাঁড়টি। পুরসভাকে জানালেও হয়নি কাজ। সরব স্থানীয়রা। দ্রুতই ব্যবস্থা। আশ্বাস পুরকর্তৃপক্ষের। 

  • চব্বিশের ফাইনালের আগেই তেইশের সেমি।  ছুটির রবিতেই চার রাজ্যের রায়।  কাল ভোট গণনায় আজ থেকেই সাজো সাজো ছত্তিসগড়, মধ্যপ্রদেশ, রাজস্থান, তেলঙ্গনায়। বাহিনীর ঘেরাটোপে স্ট্রংরুমে EVM। DCRC-তেও চরম ব্যস্ততা। ছুটির রবিতে ছুটি মিজোরামের। ছত্তিসগড়, মধ্যপ্রদেশ, রাজস্থান, তেলঙ্গনার সঙ্গে কাল নয় ভোট গণনা। শেষমূহুর্তে ফলপ্রকাশের দিন বদল নির্বাচন কমিশনের। ৪ ডিসেম্বর রেজাল্ট উত্তর পূরবের রাজ্যে। নয়া বিজ্ঞপ্তি ইসির। 

  • আরও বিপাকে মহুয়া মৈত্র। ৪ তারিখেই পেশ এথিক্স কমিটির রিপোর্ট। লোকসভায় পেশ হওয়ার কথা এথিক্স কমিটির রিপোর্ট। ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে মহুয়ার সাংসদ পদ খারিজের সুপারিশ। মহুয়ার সাংসদ পদ খারিজের সুপারিশ করে এথিক্স কমিটি। ফলে, লোকসভার শীতকালীন অধিবেশনেই কি ভাগ্য নির্ধারণ তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের?

  • পঁয়ত্রিশ আবাসিককে হস্টেল থেকে বের করার সুপারিশে না। প্রথমে যাদবপুরের অভ্যন্তরীণ তদন্ত কমিটি বহিষ্কারের সুপারিশ।অ্যান্টি র‍্যাগিং স্কোয়াড সেই সুপারিশকে মান্যতা দিল না। বাকি শাস্তিমূলক ব্যবস্থার সুপারিশকে মান্যতা। যাদবপুরে বৈঠকে বসে অ্যান্টি র‍্যাগিং স্কোয়াড। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link