LIVE: প্রাথমিক নিয়োগ নিয়ে নয়া মামলা হাইকোর্টে

Thu, 01 Feb 2024-11:17 am,

গত এক সপ্তাহ ধরে ইডির সঙ্গে চোর-পুলিস খেলছিলেন হেমন্ত। ইডি তাঁর দিল্লির বাসভবন থেকে ২টি বিএমডবলিউ গাড়ি ও কয়েক কোটি টাকা উদ্ধার করে। ওই জমিমামলায় এখনওপর্যন্ত মোট ১৪ জন গ্রেফতার হয়েছেন।

জমি দুর্নীতি মামলায় গ্রেফতার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। টানা ৯ বার তলব এড়ানোর পর গতকাল তাঁকে ম্যারাথন জেরা করে ইডি। তার পরই তিনি ইস্তফা দেন। আর সেই ইস্তফার পরই হেমন্ত সোরেনকে গ্রেফতার করে ইডি।

Latest Updates

  • মালদায় ছাত্রী  খুনের ঘটনায় উদ্ধার হল নিহতের কাটামুন্ড। দেহ থেকে ১০০ মিটার দূরে পরিত্যক্ত গুদাম ঘরের ছাদে উদ্ধার হয় ওই ছাত্রীর কাটা মুণ্ডু।

  • পূর্ব মেদিনীপুরে ময়নায় বিজেপির বুথ সভাপতিকে অপহরণ করে খুনের ঘটনায় NIA কে মামলায় যুক্ত করল আদালত। বিচারপতি জয় সেনগুপ্তের এদিন কেন্দ্রীয় এজেন্সিকে এই মামলায় যুক্ত করার নির্দেশ দেন।

  • প্রাথমিক নিয়োগ ২০২২ ঘিরে নতুন মামলা। মামলার অনুমতি বিচারপতি রাজাশেখর মান্থা'র। নিয়োগে স্থগিতাদেশ চেয়ে মামলা সুমন্ত কোলে সহ ১০ নিয়োগপ্রার্থীর। ডিএলএড প্রশিক্ষণপ্রাপ্তদের নতুন মামলায় অনুমতি। শুক্রবার শুনানির সম্ভাবনা। 

  • দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা থানার পুটখালী ইঞ্জিনিয়ারিং কলেজর এক পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যুতে এলাকায় উত্তেজনা ছড়াল। মৃত ছাত্রের নাম অর্চিসমান সামন্ত। বাঁকুড়ার বাসিন্দা ওই ছাত্র ইঞ্জিনিয়ারিং কলেজের চতুর্থবর্ষের ছাত্র।

    গতরাতে মুর্শিদাবাদ থানার দিয়ারে গুলি চালানার ঘটনায় মৃত্যু হল শ্যামবাবু রায় নামে এক ব্যক্তির।

  • মালদহের ইংরেজবাজারের আমবাজার এলাকা উদ্ধার হল এক স্কুল ছাত্রীর গলাকাটা দেহ।

  • ভোট অন অ্যাকাউন্ট বাজেট পেশের আগেই বাড়ল চিন্তা। বানিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়ল ১৮ টাকা।

    আজ সকাল ৬ টা থেকে কলকাতায় ১৯ কেজি নীল রঙের বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের কার্যকরী দাম ১৮৮৭ টাকা। দাম বাড়ল ১৮ টাকা।

  • আজও বৃষ্টি বঙ্গে। কলকাতাতেও আজ কিছুটা বাড়বে বৃষ্টির পরিমাণ। রাতের তাপমাত্রা বাড়তে বাড়তে স্বাভাবিকের ৬ ডিগ্রি ওপরে। দিনের তাপমাত্রাও ২৭ ডিগ্রি ছুঁই ছুঁই। ফলে সম্পূর্ন গায়েব শীতের কামড়। শনিবার থেকে বৃষ্টি গায়েব হলেও জাঁকিয়ে শীত ফেরার সম্ভবনা আর নেই বলেই মনে করছেন আবহাওয়া বিজ্ঞানীরা। ফলে সরস্বতী পুজোর আগেই ফুরিয়ে যেতে পারে শীতের এই মরসুমের মেয়াদ।

  • শিলিগুড়ি-জলপাইগুড়ির জাতীয় সড়কের বেলাকোবার দশদরগা মোড়ে দুর্ঘটনা। প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করলেন বাসিন্দারা।  তীব্র উত্তেজনার সৃষ্টি হয় এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মোটর বাইকের সঙ্গে একটি অল্ট্রো গাড়ির সংঘর্ষের জের এই দুর্ঘটনাটি ঘটে । প্রত‍্যক্ষদর্শীরা জানান , জলপাইগুড়ি থেকে শিলিগুড়ি অভিমুখে বাইকটি এবং অল্ট্রো গাড়িটি যাচ্ছিল। এরপর দশদরগা মোড়ে আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে অল্ট্রো গাড়িটি বাইটিকে ধাক্কা মারে। তবে এই এলাকায় লাগাতার দুর্ঘটনার জেরে, প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধে সামিল বাসিন্দারা। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে আসে জলপাইগুড়ি কোতয়ালি থানার বিশাল পুলিস বাহিনী।

  • ২০১৫ সালের ১৫ নভেম্বর তৈরি হয় ঝাড়খণ্ড রাজ্যে। তার পর থেকে মোট ৬ জন মুখ্যমন্ত্রী হয়েছে। বিভিন্ন গোলমালের কারণে রাজ্যে ৩ বার রাষ্ট্রপতি শাসন জারি হয়েছে। একমাত্র বিজেপির রঘুবর দাস ছাড়া আর কোনও মুখ্যমন্ত্রী তাদের ৫ বছরের সময়সীমা শেষ করতে পারেননি।

     

  • হেমন্তের আগে গ্রেফতার  হয়েছিলেন রাজ্যের আরও ২ মুখ্যমন্ত্রী। তাদের মধ্যে একজন হলেন হেমন্তের বাবা শিবু সোরেন। অন্যজন মধু কোড়া।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link