West Bengal News LIVE Update: সুপ্রিম নির্দেশে উপাচার্য নিয়োগ প্রক্রিয়া শুরু রাজ্যের!

Sat, 27 Jul 2024-12:21 pm,

West Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Latest Updates

  • VC: অবশেষে উপাচার্য নিয়োগের প্রক্রিয়া শুরু। রাজ্যের ৩৬টি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগের প্রক্রিয়া শুরু করল রাজ্য। সুপ্রিম কোর্টের নির্দেশে বিজ্ঞপ্তি জারি রাজ্যের। আবেদনপত্র চেয়ে বিজ্ঞাপন উচ্চশিক্ষা দফতরের। দু’বছরেরও বেশি সময় বিশ্ববিদ্যালয়গুলিতে উপাচার্য নেই। 

  • Mamata Banerjee in Delhi: নীতি আয়োগের বৈঠকে থাকবেন মমতা। বাংলার বকেয়া আদায়েই থাকবেন মুখ্যমন্ত্রী। বাংলাকে ভাগের চক্রান্তের অভিযোগ মুখ্য়মন্ত্রীর। অভিষেককে সঙ্গে নিয়ে দিল্লি উড়ে গেলেন মমতা। 

  • Kolkata: ফের শহরে অগ্নিকাণ্ড। কলকাতা পুরসভার ২৬ নম্বর ওয়ার্ডের অন্তর্গত গিরিশ পার্কের রামদুলাল সরকার স্ট্রিটের একটি বাড়িতে শুক্রবার সকালে আচমকা আগুন লেগে যায়। আগুনে ভস্মীভূত হয়ে যায় ওই দোতলা বাড়ির উপরের মাটির চিলেকোঠার ঘরটি। দমকল আধিকারিকরা প্রাথমিক অনুমানের পর জানিয়েছেন, রান্না করার সময় গ্যাস লিক করেই এই অগ্নিকাণ্ডের ঘটনায়। ঘরের মধ্যে থাকা একটি সিলিন্ডার বিস্ফোরণ ঘটায় কার্যত গোটা এলাকা কেঁপে ওঠে। আগুন ক্রমশ ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা দ্রুত আগুন নিয়ন্ত্রণের কাজে হাত লাগায়। আশপাশের সবকটি বাড়ি থেকে সিলিন্ডার বের করে নিয়ে যাওয়া হয়। এমনকি বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়। খবর পেয়ে দমকলের পাঁচটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। বাড়ির ভিতর সেইসময় কেউ না থাকলেও পাশের বাড়ির এক মহিলা পালাতে গিয়ে আগুনে জখম হন। দমকলের আধিকারিকরা জানিয়েছেন, ওই ঘরটি সম্পূর্ণ মাটির ছিল। অগ্নিকাণ্ডের জেরে ভেঙে পড়েছে। ঘরের ভিতরে থাকা যাবতীয় আসবাবপত্র এবং অন্যান্য সামগ্রী পুড়ে ছাই হয়ে গিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে যান এলাকার কাউন্সিলর তারক চট্টোপাধ্যায় এবং শ্যামপুকুরের বিধায়ক শশী পাঁজা। তারা গিয়ে দমকলের কাজকর্ম খতিয়ে দেখেন এবং পরিস্থিতি খতিয়ে দেখেন। প্রায় আড়াই ঘন্টার চেষ্টায় সম্পূর্ণ আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় দমকলের কর্মী আধিকারিকরা।

     

  • Jalpiguri: কাঁটাতারের বেড়ার ওপারে জমিতে চাষ করতে গিয়ে বাংলাদেশিদের হাতে আক্রান্ত ভারতীয় বলে অভিযোগ। তড়িঘড়ি ভারতীয় এই নাগরিককে বিএসএফ উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় জলপাইগুড়ি মেডিকেল কলেজ ও হাসপাতালে নিচে যাওয়া হয়।

  • Jalpaiguri: হাসপাতালে  ১০২ মাতৃযান দুটো অ্যাম্বুলেন্সর উপর হঠাৎ উপরে পড়ল বিশালাকার গাছ। রক্ষা পেল গাড়ির চালক এবং রোগী। গাছের গোড়া আলগা হওয়ায় উপড়ে পড়ল হাসপাতালের মধ্যে। ক্ষতিগ্রস্ত দুটি মাতৃযান অ্যাম্বুলেন্স। গাড়িতে কেউ না থাকায় কোনো হতাহত হয়নি তবে অল্পের জন্য প্রান রক্ষা পেল চালকেরা।

  • West Medinipur: বহু বছর ধরে বেহাল গ্রামের রাস্তা,রাস্তা দিয়ে যাতায়াত একাধিক গ্রামের,১৫ বছর আগে একবার রাস্তাটি সংস্কারের কাজ হয়েছিল তারপর থেকে কেউ নজর দেয়নি।বর্তমানে বর্ষার মরসুমে রাস্তা দিয়ে যাতায়াত ঝুঁকিপূর্ণ!বেহাল রাস্তার জেরে পথচলতি মানুষদের থেকে শুনতে হয় নানান কটু কথা সাথে ব্যঙ্গবিদ্রুপ,তাই গ্রামের রাস্তা যাতায়াতের উপযুক্ত করতে কোদাল হাতে রাস্তায় কাদা সরাতে দেখা গেল তৃণমূলের বুথ সভাপতিকে।

  • Jalpaiguri: জলপাইগুড়িতে আজও শুক্রবার আলুর দাম নিয়ন্ত্রণের বাইরে। কোথাও ৪০ টাকা কোথাও ৩৫ টাকা খুচরা বাজারে আলু প্রতি কিলো বিক্রি হচ্ছে। তবে এদিন সাতসকালে অত্যন্ত গ্রামের সবজি ব্যবসায়ী জলপাইগুড়ি দিনবাজার  আরবদারদের কাছ থেকে  ২৭ টাকা কিলো দলে আলু কিনে ব্যবসার জন্য ছুটছেন সূদুর রংধামালী এলাকায়। জলপাইগুড়ি নেতাজিপাড়া পরেশ মিত্র কলোনি এলাকায় সবজি কিনতে এসে ক্রেতাদের চোখে জল। আজও ৪০ টাকা কিলো দরে আলু বিক্রি হচ্ছে। আলুর দাম আকাশছোঁয়া। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link