LIVE: ২ মাসের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ, কলকাতা হাইকোর্টে ফেরত এসএসসি মামলা

Thu, 09 Nov 2023-4:05 pm,

গত ১৩ সেপ্টেম্বর ইন্ডিয়া জোটের বৈঠকের দিন অভিষেককে ডেকে জিজ্ঞাসাবাদ করে ইডি। নিয়োগ দুর্নীতিতে এই নিয়ে দ্বিতীয়বার অভিষেককে তলব ইডির।

LIVE: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দেখতে থাকুন, LIVE UPDATES-


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Latest Updates

  • এসএসসি নিয়োগ দুর্নীতি মামলাগুলি কলকাতা হাই কোর্টে ফেরত পাঠাল সুপ্রিম কোর্ট। বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চ জানায়, হাই কোর্টের প্রধান বিচারপতির বিশেষ ডিভিশন বেঞ্চ গঠন করবেন। ওই বেঞ্চই মামলাগুলির শুনানি করবে। চাকরি থেকে বরখাস্ত, নতুন চাকরির সুপারিশ নিয়ে ডিভিশন বেঞ্চ চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। সিবিআইকে দু'মাসের মধ্যে তদন্ত শেষ করতে হবে। শুনানি শেষ করতে হবে ছয় মাসের মধ্যে। 

  • সল্টলেকে ওয়েবেল মোড়ে বহুতলে আগুন। ঘটনাস্থলে দমকলের ৪টি ইঞ্জিন। 

  • অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ইডি অফিসে যাওয়া নিয়ে সুকান্ত মজুমদার বলেন, নথি দিতে যাওয়ার জন্যই তিনি গিয়েছিলেন। কিন্তু যখন জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠানো হয় তখন তিনি এড়িয়ে যান।

  • মানবপাচার চক্রের খোঁজে দেশজুড়ে ১০ জায়গায় হানা দেন এনআইএ। বাংলাদেশ থেকে মানুষ পাচারের চক্রের খোঁজে উত্তর ২৪ পরগনার বারাসতেরও ৩ জায়গায় তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্ত সংস্থা। তল্লাশিতেই বারাসত থেকে NIA-র জালে ৩ বাংলাদেশি! 
    ধৃতরা শুধু সাধারণ বাংলাদেশি নাগরিকদের নয়, বেশ কয়েকজন রোহিঙ্গাকও সীমান্ত পার করায় বলে তদন্তে জানতে পেরেছে এনআইএ। সীমান্ত পার করানোর পাশাপাশি, জাল নথি দিয়ে আসল ভারতীয় পরিচয়পত্রও তৈরি করে দেয়। এখনও পর্যন্ত কতজন রোহিঙ্গাকে ভারতীয় নাগরিকত্ব পাইয়ে দিতে ধৃতরা সাহায্য করছে তা জানার চেষ্টা করছেন এনআইএ তদন্তকারীরা। ধৃতরা বাংলাদেশের নাগরিক হয়েও এখানে ভারতীয় নাগরিকত্ব তৈরি করে ফেলেছে। এমনকি প্রাইমারি হেলথ সেন্টারের বার্থ সার্টিফিকেট পর্যন্ত বানিয়ে ফেলেছে বলে জানতে পেরেছেন তদন্তকারীরা।

  • টিটাগড়ে শুটআউট-খুনে গ্রেফতার ২। ব্যারাকপুর থেকে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার। মাদক ব্যবসার রাশ কার হাতে থাকবে, এই নিয়ে বিবাদেই খুন। মোট ৪ জন আততায়ী ছিল। বাড়ির সামনে একেবারে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে খুন করা হয় মহম্মদ হাসানকে।

     

  • "আমাকে যখন যেখানে ডেকেছে, আমি গিয়েছি। আগামিতেও যখন ডাকব, তখন আসব। আজ ৬০০০ পাতার নথি জমা দিয়েছি। আমি বার বার বলে এসেছি, আগামিতেও বলব, তদন্তকারী সংস্থার সঙ্গে সহযোগিতা করেছি। আগামীদিনেও করব।" ইডি দফতর থেকে বেরিয়ে বললেন অভিষেক।

  • সিজিও কমপ্লেক্সে পৌঁছলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। ১১টা বেজে ৬ মিনিটে ইডি দফতরে পৌঁছন অভিষেক। শিক্ষা নিয়োগ দুর্নীতিতে অভিষেককে তলব ইডির।

  • ইডি দফতরে হাজিরা দেওয়ার উদ্দেশে বাড়ি থেকে বেরলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। গাড়িতে ওঠার আগে হাতজোড় করে নমস্কার করতে দেখা গেল তাঁকে। কালো নয়, সাদা শার্টেই আজ হাজিরার পথে অভিষেক।

  • আয়কর স্ক্যানারে আরেক বিধায়ক। বিধায়ক তন্ময় ঘোষের চালকল ও অফিসে হানা। বিষ্ণুপুরের চূড়ামণিপুরে বিধায়কের চালকল শিবানী রাইস মিলে অভিযান। প্রায় ২২ ঘণ্টারও বেশি সময় ধরে চলছে আয়কর অভিযান। আজ কলকাতা থেকে ফিরেই আয়করদের মুখোমুখি বিধায়ক। একুশের বিধানসভা নির্বাচনে আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যান তন্ময় ঘোষ। ভোটে জিতে ফের বিজেপি ছেড়ে তৃণমূলে 'ঘর ওয়াপসি' করেন তন্ময় ঘোষ।

     

  • আজ ইডি দফতরে অভিষেক বন্দোপাধ্যায়ের হাজিরা। তাই সকাল থেকেই নিরাপত্তার চাদরে ঘিরে ফেলা হচ্ছে সিজিও কমপ্লেক্স। বিধাননগর পুলিসের বিশাল বাহিনী মোতায়েন করা হয়েছে। সিজিও কমপ্লেক্সে ঢোকা ও বের হওয়া নিয়ন্ত্রণ করা হচ্ছে। সংবাদ মাধ্যমের গাড়ি-সহ বাইরের সমস্ত গাড়ি কমপ্লেক্সের ভিতর থেকে বের করে দেওয়া হয়েছে।

  • পূর্ব সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত ৯।

  • জম্মু ও কাশ্মীরের সোপিয়ানের কাথাহালানের জঙ্গলে শুরু এনকাউন্টার। গুলির লড়াইয়ে নিহত ১ জঙ্গি।

     

  • এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় ৩ অক্টোবর অভিষেককে তলব করে ইডি। দিল্লিতে দলীয় কর্মসূচি থাকায় যেতে পারেননি। পুজোর সময়ে তলব করা যাবে না বলে নির্দেশ ছিল আদালতের। তলব করলে ৪৮ ঘণ্টা আগে নোটিস পাঠাতে হবে। এমনটাই ছিল নির্দেশ।

     

  • এনিয়ে শিক্ষক নিয়োগ মামলায় অভিষেককে দ্বিতীয়বার তলব করল ইডি। এর আগে ১৩ সেপ্টেম্বর ইন্ডিয়া জোটের বৈঠকের দিন তাঁকে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব প্রসঙ্গে তোপ দাগেন শশী পাঁজা, 'অভিষেককে বার বার টার্গেট করা হচ্ছে। গতকালই জন্মদিন ছিল। ঠিক তারপরই নোটিস। ইচ্ছে করে টার্গেট করা হচ্ছে অভিষেককে। রাজনৈতিকভাবে তৃণমূলকে ভাঙার চেষ্টা।' ওদিকে বিজেপি নেতা দিলীপ ঘোষের মন্তব্য, 'নতুন কী আছে! অনেককেই ডাকছে।'

     

  • পুজো শেষ হতেই সক্রিয় ইডি। শিক্ষক নিয়োগ মামলায় ফের অভিষেক বন্দ্য়োপাধ্যায়কে তলব করল ইডি। আজ বৃহস্পতিবার তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে। তৃণমূল সূত্রে খবর, হাজিরা দেবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link