LIVE: `রাজ্যপালকে আমার সঙ্গেই দেখা করতে হবে! এটা অহংকার নয়, অধিকার`

Fri, 06 Oct 2023-6:58 pm,

LIVE: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবরগুলি শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Latest Updates

  • শনিবার বিকেল সাড়ে ৫টায় তৃণমূলের প্রতিনিধি দলের সঙ্গে দার্জিলিংয়ে দেখা করতে চেয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। আমরা ২-৩ জনকে পাঠাব। তবে রাজ্যপালকে এখানে এসেই আমার সঙ্গে দেখা করতে হবে। এটা অহংকার নয়। এটা অধিকার। বললেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

  • কামদুনি মামলা এবার সুপ্রিম কোর্টে! কলকাতা হাইকোর্টের আজকের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন ফাইল করবে সিআইডি।

  • আগামিকাল কামদুনিতে প্রতিবাদ সভা। বেলা ৩টেয় কামদুনি মোড়ে প্রতিবাদ সভা।

  • আদালতে দাঁড়িয়ে ক্ষোভে ফেটে পড়লেন নির্যাতিতার বাবা এবং দাদা

  • কামদুনির রায় 

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

     

    ১) আনসার আলী মোল্লা - ফাঁসির পরিবর্তে আমৃত্যু কারাদণ্ডের নির্দেশ।
    ২)সইফুল আলী মোল্লা - ফাঁসির পরিবর্তে আমৃত্যু কারাদণ্ডের নির্দেশ। 

    ৩)আমিন আলী - ফাঁসির সাজা হয়েছিল, আজ বেকসুর ছাড়া পেল।

    ৪)ইমানুল হক যাবজ্জীবন কারাদণ্ডের পরিবর্তে ছাড়া পেল।
    ৫)ভোলানাথ নস্কর যাবজ্জীবন কারাদণ্ডের পরিবর্তে ছাড়া।
    ৬)আমিনুর ইসলামের যাবজ্জীবন কারাদণ্ডের পরিবর্তে ছাড়া পেল।

  • অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, 'রাজভবনে আমাদের ধর্নার ২য় দিনে, আমি বাংলার জনগণের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে রাজ্যপালের জন্য অপেক্ষা করছি। আমি আন্তরিকভাবে জিজ্ঞাসা করছি তিনি কী জমিদারদের প্রতি এতই অনুগত যে তাঁর যাদের সেবা করা উচিত তাঁদেরকে থেকে মুখ ফিরিয়ে আছেন? তারা যদি বিশ্বাস করে যে আমরা নিষ্ক্রিয় থেকে বাংলার বঞ্চনা দেখব, তারা ভুল। নিশ্চিন্ত থাকুন, বাংলার অধিকার রক্ষায় আমার অঙ্গীকার অটুট!'

  • এখনও পর্যন্ত সেনাবাহিনীর অফিসিয়াল জানিয়েছে,  ২৩ জন মিসিং ছিল। একজন উদ্ধার হয়েছেন। এখনও ২২ জন নিখোঁজ। তাঁদের খোঁজে তল্লাশি অভিযান চলছে। এখনও পর্যন্ত ২২ জনের দেহ উদ্ধার হয়েছে পশ্চিমবঙ্গের জুরিসডিকশন থেকে। তার মধ্যে ৪ জন সেনাবাহিনীর। 

  • বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ যোগেশচন্দ্র চৌধুরী ল কলেজের সদ্য অপসারিত অধ্যক্ষ সুনন্দা ভট্টাচার্য গোয়েঙ্কা। বিচারপতি সৌমেন সেনের দৃষ্টি আকর্ষণ করে মামলা দায়ের করার অনুমতি চাইলেন তিনি। মামলা দায়েরের অনুমতি দিল ডিভিশন বেঞ্চ। গতকালই কলেজের অধ্যক্ষ সুনন্দা ভট্টাচার্য গোয়েঙ্কা সহ আরও এক অধ্যাপক অচিনা কুন্ডুকে অপসারণের নির্দেশ দেন বিচারপতি গাঙ্গুলী। পাশাপাশি তার অফিসে তালা বন্ধ করে দেওয়ার জন্য স্পেশাল অফিসার নিযুক্ত করে আদালত। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেন সুনন্দা।

  • সেনাবাহিনির সূত্রে জানানো হয়েছে যে নিখোঁজ ভারতীয় সেনাদের খোঁজে তল্লাশি অব্যাহত রয়েছে। ইতিমধ্যে ভারতীয় সেনাবাহিনী খাদ্য, চিকিৎসা সহায়তা এবং উত্তর সিকিমে আটকে থাকা সাধারণ নাগরিক ও পর্যটকদের যোগাযোগ করার ক্ষেত্রে সহায়তা প্রদান করা শুরু করেছে।

  • তিস্তায় শুক্রবার সকাল ৭ টায় জলপাইগুড়ি গজলডোবা ব্যারেজ থেকে জল ছাড়ার পরিমাণ ৩১৬৮.২৮ কিউসেক। তবে কোন সতর্কতা নেই বলে ফ্ল্যাড কন্ট্রোল রুম সূত্রে খবর। বৃহস্পতিবার রাতে তিস্তা নদী থেকে আরও দুটি অজ্ঞাতপরিচয় মৃতদেহ উদ্ধার করলো জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিস। জলপাইগুড়ি কোতোয়ালি থানার অন্তর্গত তিস্তার ১০ ও ১১ নং স্পারের মাঝামাঝি এলাকা থেকে উদ্ধার হয়েছে মৃতদেহ দুটি। 

  • সিকিমের মেঘ ভাঙ্গা বৃষ্টির জেরে তিস্তা নদীতে সৃষ্টি হয় প্রবল জলচ্ছাস। সেই জলচ্ছাসে মাল ব্লকের তিস্তা পারের টটগাও বস্তি বিপন্ন হয়ে পড়ে। বুধবার ভোরে থেকে তিস্তার জল ঢুকতে শুরু করে টটগাও বস্তিতে। জলমগ্ন হয়ে পড়ে বস্তির স্কুল, মন্দির ও বাড়িঘর। পরিস্থিতি বুঝে পঞ্চায়েত ও প্রশাসনের পক্ষ বাসিন্দাদের সরিয়ে আনা শুরু। 

  • বিশ্বকাপ অভিযান শুরুর ৪৮ ঘণ্টা আগে ভারতীয় শিবিরে খারাপ খবর। ডেঙ্গিতে আক্রান্ত ভারতীয় ওপেনার শুভ্মান গিল। চেন্নাইয়ে রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার না খেলার সম্ভাবনা প্রবল। সে ক্ষেত্রে রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে যেতে পারেন কে এল রাহুল।

  • রাজ্য জুড়ে ইডির তল্লাশি। ম্যারাথন তল্লাশি কামারহাটি পৌরসভার এসিস্টেন্ট ইঞ্জিনিয়ার তমাল দত্তের বাড়িতে। দীর্ঘ প্রায় ২২ ঘন্টা ধরে কামারহাটি পৌরসভার অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার তমাল দত্তের বাড়িতে ইডি অধিকার তল্লাশি অভিযান চালিয়ে ভোট চারটে নাগাদ দুটি ট্রলিং ও দুটি ব্যাগে প্রায় ২০০০ পাতার নথি নিয়ে বেরিয়ে যান ইডি আধিকারিকেরা।

  • নিউটাউনে পড়ুয়া খুন। তরুলিয়াতে ভাড়া থাকতো মালদার বাসিন্দা। হাত পা বাধা মুখে সেলুটেপ দেওয়া অবস্থায় একটি সুটকেসের মধ্যে খাটের নিচ থেকে মৃত দেহ উদ্ধার। গত ৪ অক্টোবর থেকে মিসিং ছিল। একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

  • তিস্তার সংরক্ষিত এবং অসংরক্ষিত অঞ্চল থেকে সরানো হল মানুষদের। মহানন্দা অভায়রণ্য সংলগ্ন তিস্তার লালটং বস্তি, গজলডোবা সহ নিম্নবর্তী এলাকা খালি করতে চলছে মাইকিং। তিস্তায় জারি হয়েছে জরুরি অবস্থা। তৈরি থাকতে বলা হয়েছে বিপর্যয় মোকবিলা টিমকে। আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে সিকিম আবহাওয়া দফতর। চুংথাং-এ তিস্তার জলস্তর নামেনি। সকালের উপগ্রহ চিত্রে দেখা গিয়েছে উত্তর সিকিমের লাচেনে সাকচু হ্রদের উপরে আবহাওয়ায় আমূল পরিবর্তন ঘটেছে। স্থানীয় সংবাদমাধ্যম সাকচু হ্রদ ফেটে যাওয়ার দাবি করেছে। যদিও সিকিম সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু ঘোষণা করা হয়নি। ইকো টুরিজম দফতরের চেয়ারম্যান রাজু বসু হ্রদ ফাটার খবর উড়িয়ে দিয়েছেন।

  • সিকিম বিপর্যয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ১৯জন। এখনও নিখোঁজ ১০৩ জন। খোলা হয়েছে ২৫টি ত্রাণ শিবির। নিরাপদ স্থানে সরানো হল তিন হাজার পাঁচশো চুরাশিজনকে। সিকিমের মুখ্যসচিব বিজয় ভূষণ পাঠক জানিয়েছেন, এখন লাচেন এবং লাচুং-এ আটকে তিন হাজার মানুষ, প্রায় ৮০০টি গাড়ি এবং তিন হাজার ১৫০ জন বাইকআরোহী। সেনা এবং বায়ুসেনার মাধ্যমে তাঁদের উদ্ধারের কাজ চলছে।

  • রাজ্যপালের জমিদারি প্রথার অভিযোগ। মধ্যযুগীয় বর্বরতা। জবাব দেবে মানুষ। বোসকে নিশানা অভিষেকের। মাটির কাছাকাছি গিয়েছিলেন। জমিদারি নয়। বার্তা রাজ্যপালের। নিয়োগ দুর্নীতিতে ফের কড়া হাইকোর্ট। নথি পেশে অভিষেকের বাড়তি সময়ের আর্জি খারিজ। ১০ অক্টোবরই ডেডলাইন। জানিয়ে দিল ডিভিশন বেঞ্চ। ডিসেম্বরের মধ্যে তদন্ত শেষ করতেই হবে। ভর্ত্‍‍সনার পর ইডিকেও মৌখিক নির্দেশ। 

  • তৃণমূলের রাজভবন-অবস্থানে তুঙ্গে বাগযুদ্ধ। অভিষেকের ধরনায় এবার  রাজ্যপালের পাল্টা। ঘেরাও নয়, ঘর আও। সবকো সন্মতি দে ভগবান। কটাক্ষ বিবৃতি বোসের। মাটির কাছাকাছি যাওয়া জমিদারি নয়। তৃণমূল সেনাপতির তোপে জবাব। 

  • রাজ্য রাজ্যপাল সংঘাতে নয়া ইন্ধন। বকেয়া বরাদ্দ আদায়ে এবার বোসের সাক্ষাতে অনড় অবস্থান। কাল হুঙ্কারের পর রাতভর রাজভবনের সামনেই সদলবলে অভিষেক। ঝাঁঝ বাড়াতে মঞ্চ বেঁধে ঠায় অপেক্ষায় শাসকশিবির।  

     

  • অতিক্রান্ত দশবছর। আজ হাইকোর্টে কামদুনি মামলার রায়। নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে মামলা অভিযুক্তদের। আজ রায়দান বিচারপতি জয়মাল্য বাগচী এবং অজয় কুমার গুপ্ত ডিভিশন বেঞ্চের। আজ হাইকোর্টের ডিভিশন বেঞ্চে কামদুনি মামলার রায় ঘোষণা হওয়ার কথা। নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে হাইকোর্টে  মামলা করেন অভিযুক্তরা। সেই মামলায় বৃহস্পতিবার শুনানি শেষ হয়। রায়ের অপেক্ষায় কামদুনি।  

     

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link