ইন্ডিয়া জোটের বৈঠকে প্রধানমন্ত্রীর পদপ্রার্থী হিসেবে খাড়গের নাম প্রস্তাব মমতার

Tue, 19 Dec 2023-6:18 pm,

এক নজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক নজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)


Latest Updates

  • সংসদ হানার তদন্তে ইকোপার্ক থানায় দিল্লি পুলিসের টিম। বাগুইআটিতে ললিত ঝা-এর বাড়িতেও দিল্লি পুলিস। তদন্তে সহযোগিতা করা হচ্ছে, জানিয়েছেন সিপি।

  • সংসদ হানার জের। বিধানসভার সতর্কতাতেও এবার বাড়তি নজর। আজ সুরক্ষা-বৈঠকে স্পিকার। বৈঠকে নিরাপত্তা আধিকারিকদের পাশাপাশি থাকবেন  কলকাতা পুলিসের কর্তারাও। ২২ ডিসেম্বর পুষ্প প্রদর্শনীর নিরাপত্তা ঘেরাটোপ নিয়েও আলোচনা।

  • সংসদ হানায় শিকড়ের খোঁজ। সোশ্যাল মাধ্যমেই আলাপ। ধৃতদের জেরায় ক্লু মিলতেই মেটার সঙ্গে যোগাযোগ দিল্লি পুলিসের।  ললিত সহ সব অভিযুক্তের  ফেসবুক পোস্টের তথ্যতালাশ।

  • আজ ইন্ডিয়া জোটের বৈঠকে যাবেন না ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। তাঁর  প্রতিনিধিত্ব করবেন জেএমএম-এর সাংসদ। কেন তিনি বৈঠকে যাচ্ছেন না সেবিষয়ে কিছু খোলসা করেনি জেএমএম। অন্যদিকে, আজকের বৈঠকে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার লোকসভা ভোটে আসন বণ্টনের ব্যাপারে জোর দিতে পারেন বলে সূত্রের খবর।

  • বেনজির সাসপেনশনের জের। আজ সংসদের সিঁড়িতে বিক্ষোভের ব্লুপ্রিন্ট বিরোধীদের।  গত সপ্তাহে ডেরেক সহ ১৪ জনের পর কাল একলপ্তে সাসপেন্ড ৭৮ সাংসদ।  লোকসভায় অধীর-সৌগত সহ শাস্তির কোপে ৩৩।  রাজ্যসভায়  আরও ৪৫শ। সব মিলিয়ে শীতকালীন অধিবেশনে দুই দফায় ৯২ জন সাংসদ সাসপেন্ড। এই ঘটনায় চড়া সুর বিরোধীদের। কক্ষের ভিতরে-বাইরে কীভাবে বিক্ষোভ মোকাবিলা? ঘুঁটি সাজিয়ে তৈরি কেন্দ্রও। সকালেই বিজেপির সংসদীয় দলের বৈঠকে যোগ দেন খোদ প্রধানমন্ত্রী মোদী।

  • সংসদ হানায় অন্যতম অভিযুক্ত সাগর শর্মার বাড়ি থেকে মিলল কাটার। সোমবার দিল্লি পুলিসের স্পেশাল সেল সাগরের বাড়ি তল্লাশি চালিয়ে ওই কাটার উদ্ধার করে। ওই কাটার দিয়েই জুতো কেটে সেখানে স্মোক বম্ব ভরে নিয়ে গিয়েছিল সাগর। সাগরের পরিবারের সদস্যদেরও জিজ্ঞাসাবাদ করে পুলিস। এছাড়াও যে জুতোর দোকান থেকে সাগর দুটো জুতো কিনেছিল, সেই দোকান মালিককেও জিজ্ঞাসাবাদ করে পুলিস। দোকানের ডিবিআর বাজেয়াপ্ত করেছে পুলিস।   

     

  • ১৩ ডিসেম্বর সংসদ হানার পুনর্নির্মাণ করা হল। গত শনিবার আইজি র‍্যাঙ্কের অফিসার এবং নিরাপত্তা বিভাগের জেসিপি র‍্যাঙ্কের অফিসারের উপস্থিতিতে ঘটনার পুনর্নির্মাণ হয়। সেসময় সংসদে যে যে স্থানে যে সব নিরাপত্তাকর্মীরা মোতায়েন ছিলেন, তাঁদের সেখানে রেখেই পুনর্নির্মাণ হয়। তদন্তকারী অফিসারদের মধ্যে দুজন সাগর এবং মনোরঞ্জন ডি-এর ভূমিকা পালন করেন। সেদিন উপস্থিত সব নিরাপত্তাকর্মীদের বয়ান রেকর্ড করা হয়। 

  • অভিষেক-সৌগত সহ ১০ জন সাংসদকে নিয়ে বকেয়া আদায়ে আজ প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link