Bengal News LIVE Update: পরপর দু`বার! ফের ভূমিকম্প জাপানে..

Thu, 28 Dec 2023-4:16 pm,

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  একনজরে দেখে নিন আজকের সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES:


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Latest Updates

  • ফের ভূমিকম্প জাপানে। পরপর দু'বার! প্রথমবার রিখটার স্কেলে তীব্রতা ছিল ৬.৫! দ্বিতীয়বার কম্পনের মাত্রা ছিল কিছুটা কম। ৫.০। ঘড়িতে তখন পৌনে তিনটে। দুপুরে প্রথমে ভূমিকম্প হয় কুড়িল দ্বীপের দক্ষিণ পূর্ব উপকূলে। এরপর ফের কম্পন অনুভূত হয় ৩টে ৭ মিনিটে।   

     

  • চাকলায় ১৬ কোটি টাকা ব্যয়ে তৈরি লোকনাথের মন্দির উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। মন্দির উদ্বোধন করে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, 'আমরা বাংলা জুড়ে ৪০০ কোটির বেশি তীর্থস্থানের জন্য খরচ করেছি।'

  • কার্নিভাল-কাণ্ডে ক্ষুব্ধ মমতা। হাওড়া কার্নিভাল ফের চালুর নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। "দুপক্ষের ঝামেলায় কোনওভাবে বন্ধ হবে না কার্নিভাল। কয়েকজনের জন্য কার্নিভাল বন্ধ হবে না। পুর প্রশাসককে বলব, নিজের মতো সিদ্ধান্ত নিন। পুলিস যা যা ব্যবস্থা নেওয়ার নেবে। কেউ কোনও সমস্যা করলে, আইন আইনের পথে চলবে। আমি এসব সমর্থন করি না। ৪-৫ জনের কার্নিভাল বন্ধ হবে না।" ডুমুরজলার হেলিপ্যাড থেকেই সরব মমতা। আজ থেকেই ফের কার্নিভাল চালুর নির্দেশ মুখ্যমন্ত্রী। একইসঙ্গে অরূপ বিশ্বাস হাওড়ায় যাচ্ছেন বলেও জানান তিনি।

  • করোনা প্রাণ কাড়ল দক্ষিণী তারকা বিজয়কান্তের। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১। দীর্ঘ অসুস্থতার পর দেশিয়া মুরপোক্কু দ্রাবিড় কাজগাম দলের প্রতিষ্ঠাতা ও অভিনেতা বিজয়কান্তের প্রয়াণের খবর বৃহস্পতিবার সকালে জানিয়েছে দল।

  • রাজ্যের নতুন মুখ্যসচিব বিপি গোপালিকা। রবিবারই দায়িত্বভার গ্ৰহণ করবেন রাজ্যের নতুন মুখ্যসচিব। নবান্ন সূত্রে এও খবর, ইতিমধ্যে নির্দেশিকায় সই করেছেন মুখ্যমন্ত্রী। মুখ্যসচিবদের বৈঠকে যোগ দিতে দিল্লিতে বর্তমান মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। রাজ্য মন্ত্রিসভার বৈঠকে বর্তমান মুখ্যসচিবকে ধন্যবাদ দেন মুখ্যমন্ত্রী। বর্তমান মুখ্যসচিব রবিবার ফিরলে দায়িত্ববণ্টন হবে বলে নবান্ন সূত্রে খবর। নবান্ন সূত্রে খবর, বর্তমান মুখ্যসচিবকে অর্থ দফতরের উপদেষ্টা পদে নিয়োগ করা হবে। দেওয়া হতে পারে হিডকোর দায়িত্বও। ওদিকে পরবর্তী স্বরাষ্ট্রসচিবের নাম নিয়ে নবান্নে জোর জল্পনা। 

  • শিক্ষক নিয়োগ দুর্নীতি তদন্ত। ফের  শহরে  ঝোড়ো অভিযানে ইডি।  একসঙ্গে ৯ জায়গায় হানা।  মানিকতলার আবাসন, বেঙ্গল কেমিক্যালসের ডেরাতেও অপারেশন। বাহিনীর ঘেরাটোপেই বড়বাজারের অফিসেও খানাতল্লাসি এজেন্সির।  

     

  • পার্কিং নিয়ে গন্ডগোলের জের। নিরাপত্তার কারণে অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করে দেওয়া হল হাওড়া ক্রিসমাস কার্নিভাল। এই ঘটনায় কার্যত হতাশ কার্নিভালে আগত মানুষজন। তারা চাইছেন আবার চালু করা হোক ক্রিসমাস কার্নিভাল।

     

  • ওদিকে দক্ষিণ মালদহ ও বহরমপুর লোকসভা কেন্দ্র কংগ্রেসকে ছেড়েছেন মুখ্যমন্ত্রী। তার ভিত্তিতেই প্রস্তুতি শুরু। দাবি আবু হাসেম খান চৌধুরীর। কোনও খবর নেই। পাল্টা দাবি কংগ্রেসের। 

  • শাহ, নাড্ডা, বনসলের পর রাজ্যে বিএল সন্তোষ। আজ আইসিসিআরে বঙ্গবিজেপির ব্লুপ্রিন্ট বৈঠকে যোগ।  চব্বিশ-চ্যালেঞ্জে বাংলা থেকে পঁয়ত্রিশ আসনের টার্গেট।  প্রচার-পন্থা থেকে লড়াইয়ের রোডম্যাপ। সুর বাঁধবেন মোদীর দূত।  

     

  • লক্ষ্য লোকসভা নির্বাচন। জেলায় জেলায় কর্মী সভা করবে তৃণমূল কংগ্রেস। আজ উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় কর্মী সম্মেলন দিয়ে শুরু তৃণমূলের কর্মসূচি। দেগঙ্গার কর্মী সম্মেলনে যোগ দেবেন  মমতা বন্দ্যোপাধ্যায়।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link