Bengal News LIVE Update: রাজ্যের বকেয়া আদায়ে ৩ দিনের দিল্লি সফরে মমতা!

Sat, 09 Dec 2023-1:48 pm,

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES--


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 


Latest Updates

  • আসন্ন লোকসভা নির্বাচনে অতিরিক্ত আয়-ব্যয় পর্যবেক্ষক নিয়োগ করতে চলেছে নির্বাচন কমিশন। যে সমস্ত লোকসভা কেন্দ্রগুলোতে আয়-ব্যয়ের ক্ষেত্রে গরমিল নজরে এসেছে জাতীয় নির্বাচন কমিশনের, সেই সমস্ত লোকসভা কেন্দ্রগুলিতে এবার অতিরিক্ত আয়-ব্যয় পর্যবেক্ষক নিয়োগ করতে চলেছে জাতীয় নির্বাচন কমিশন। আয়-ব্যয় সংক্রান্ত সমস্ত এজেন্সিগুলির থেকে বিগত ৬ মাসের রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। জাতীয় নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব শুক্রবার জরুরি ভিত্তিতে বৈঠক করেন পুলিস ও সব এজেন্সিগুলির সঙ্গে। এই বৈঠকে উপস্থিত ছিল পুলিশস, আয়কর, শুল্ক দফতর,পোর্ট সহ একাধিক দফতরের প্রতিনিধিরা।

  • রাজ্যের বকেয়া আদায়ে দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। দিল্লি যাবেন আগেই বলেছিলেন মুখ্যমন্ত্রী। ১৮, ১৯, ২০ ডিসেম্বর দিল্লিতে মমতা। রাজ্যের বঞ্চনার দাবি নিয়ে দিল্লিতে মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সাক্ষাতের সময় চেয়েছেন মমতা। 

  • নিয়োগ দুর্নীতি মামলায় ইডিকে নির্দেশ। আইন মেনে পদক্ষেপের নির্দেশ সুপ্রিম কোর্টের। কেন্দ্রীয় এজেন্সি আইন মেনে কাজ করবে। কিন্তু হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের পরামর্শ মেনে নয়। নিয়োগ দুর্নীতি মামলায় হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। সেই মামলায় ইডিকে নির্দেশ শীর্ষ আদালতের।

  • বিক্ষোভস্থলে মুখ্যমন্ত্রীকে আসার দাবি। রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা। তিনি এসে দেখুন, এখানে চাকরির দাবিতে কীভাবে কষ্ট-যন্ত্রণা সহ্য করে ১০০০ দিন ধরে ধরনায় বসে রয়েছেন মহিলারা। 

  • ১০০০ দিনে ধরনা। মাথা কামিয়ে প্রতিবাদ SLST চাকরিপ্রার্থীদের। উত্তেজনা মেয়ো রোডে।

  • সরকারিভাবে ধান বিক্রয়কেন্দ্রে কারচুপির অভিযোগ। ঘটনাটি জলপাইগুড়ির বেলাকোবা কৃষক বাজারে। ধান নামানো-ওঠানোর মজুরির টাকা পযর্ন্ত কৃষকদের থেকে অতিরিক্ত নেওয়া হচ্ছে বলে অভিযোগ। যদিও এই টাকা দেওয়ার কথা সরকারের বলে জানান কৃষকরা।

     

  • ডোমজুড়ে দুয়ারে সরকারে দেওয়া হল মেয়াদ উত্তীর্ণ আটার প্যাকেট। প্যাকেট খুলতেই কিলবিল করছে পোকা।

     

  • ২ রাজ্যে ৪ দিন ধরে আইটি হানা। ঝাড়খণ্ড ও ওড়িশায়। নগদে উদ্ধার ২০০ কোটি। রাঁচিতে কংগ্রেস সাংসদ ধীরজ শাহুর বাড়িতে উদ্ধার ১০০ কোটি। ওড়িশায় ম্যানেজারের বাড়িতেও উদ্ধার ১০০ কোটি। প্রতি টাকার হিসেব দিন, কটাক্ষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। 

  • শিলিগুড়ি পুরসভার ৪ নম্বর ওয়ার্ডে খুনের ঘটনায় চাঞ্চল্য। বাড়িতে ঢুকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ। কিন্তু কী কারণে খুন? কারণ ঘিরে ধোঁয়াশা। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস।

  • ফের কুলতলিতে লোকালয়ে বাঘের ছাপ ৷ আতঙ্কে এলাকাবাসী ৷ সকাল থেকেই বাঘের খোঁজে বিভিন্ন জায়গায় তল্লাশি বনদফতরের কর্মীদের ৷ যদিও এখনও পর্যন্ত সন্ধান মেলেনি ৷ বাঘ লোকালয়েই আছে নাকি জঙ্গলে প্রবেশ করেছে তা খতিয়ে দেখছেন বনদফতরের কর্মীরা ৷ কুলতলি ব্লকের ভুবনেশ্বরী গৌড়ের চক এলাকার ঘটনা ৷ ঘটনাস্থলে মৈপিঠ কোস্টাল থানা এলাকার পুলিস ৷ 

     

  • রাজ্যে ফের শুটআউট। এবার নদিয়ার তাহেরপুরে । ভাদুড়িতে বাড়িতে ঢুকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি। প্রথমে নাম ধরে ডাকাডাকি। তারপর স্ত্রী গ্রিল খুলতেই জোর-জবরদস্তি বাড়িতে ঢুকে পড়ে দুষ্কৃতীরা। ঠান্ডা মাথায় দোতলায় উঠে রাজা ভৌমিকের মাথায় ও পেটে গুলি করে আততায়ী। তারপর অবাধে চম্পট দেয় ৪ জন। বাদকুল্লা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে নেটওয়ার্কিংয়ের ব্যবসায়ীকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্সকরা। কেন খুন? তদন্তে পুলিস। চলছে দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি।

  • আজ শুভেন্দু অধিকারীর জনসভা পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনায়। তার আগেই বিজেপি কর্মীদের বাড়ি ভাঙচুরের অভিযোগ। ঘটনাটি ঘটেছে দাসপুরের নাড়াজোলে। অভিযোগ, শুভেন্দুর জনসভার প্রচারে মিছিলের পরই বিজেপি কর্মীদের বাড়ি ভাঙচুর করে দুষ্কৃতীরা। নাড়াজোলের একটি বিজেপি পার্টি অফিসে  তালা ঝুলিয়ে দেওয়া এবং একটি শস্যবীজের দোকানে লুঠপাট চালানোরও অভিযোগ উঠেছে। ঘটনায় অভিযোগের তির  স্থানীয় তৃণমূল নেতৃত্বের দিকে। যদিও সব অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল।  খবর পেয়ে ঘটনাস্থলে যায় দাসপুর থানার বিশাল পুলিসবহিনী। অবিলম্বে দোষীদের না গ্রেফতার করলে বড় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বিজেপি।

  • এবার বিজেপি নেতা-নেত্রীদের লাঠিপেটা করার হুঁশিয়ারি মালদা জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি তথা মালতিপুরের বিধায়ক আবদুর রহিম বক্সীর। মমতা বন্দ্যোপাধ্যায়কে কুরুচিকর মন্তব্যের প্রতিবাদে গিরিরাজ সিংহের জামা খুলে নেওয়ারও হুঁশিয়ারি।

  • আজ পূর্ব মেদিনীপুরের খেজুরি কামারদাতে শুভেন্দু অধিকারীর পালটা জনসভা তৃণমূল কংগ্রেসের। শুভেন্দু অধিকারীর অভিযোগ ছিল, তৃণমূল কংগ্রেস টাকা দিয়ে বিজেপির কর্মী, নেতা, সদস্য-সদস্যাদের কিনছে। খেজুরিতে ইতিমধ্যে বেশ কিছু বিজেপি নেতা-কর্মী ছেড়ে তৃণমূলে যোগদান করেছেন।

  • বাঘরোলের কামড়ে জখম ১৫। রাতভর তল্লাশির পর সেই বাঘরোলকে পিটিয়ে মারল গ্রামবাসী। ঘটনা মগরাহাটের গোকর্ণী এলাকার।

  • কালনা-কাটোয়া শাখায় ট্রেন বিভ্রাট। স্টেশন সংস্কারের কাজ চলাকালীন রংপাড়ার কাছে মালগাড়ির বগির চাকা ট্রেনের ট্র্যাক থেকে নীচে পড়ে যায়। তার ফলেই বিপত্তি। আপ-ডাউন শাখায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায় বিভ্রাটের জেরে। অন্য লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা জারি রাখে রেল প্রশাসন। 

     

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link