Bengal News LIVE Update: ক্ষোভে ফুসছে সন্দেশখালি, বেড়মজুরে নতুন করে উত্তেজনা...

Sat, 24 Feb 2024-2:00 pm,

West bengal live news: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Latest Updates

  • বিজেপির মিশন চব্বিশ। লক্ষ্য সন্দেশখালি। আজ দিল্লিতে শাহ ও নাড্ডার সঙ্গে বৈঠকে শুভেন্দু-সুকান্ত। সন্দেশখালির ঘটনা এবং প্রধানমন্ত্রীর বঙ্গ সফর নিয়ে আলোচনা করতেই দিল্লিতে তলবের সম্ভাবনা। 

     

  • শুধু শেখ শাহজাহান নয়। অভিযোগের আঙুল তার ভাই শেখ সিরাজউদ্দিনের বিরুদ্ধেও। পুলিসের ক্যাম্পে সিরাজউদ্দিনের নামে অভিযোগের পাহাড়। কারও জমি দখল। কারও ভেড়ি। কারও দোকানঘর দখলের অভিযোগ। 

  • সন্দেশখালির বাসিন্দাদের সঙ্গে কথা মীনাক্ষি মুখোপাধ্যায়ের। তাঁর সঙ্গে যান সিপিআইএমের যুব সংগঠনের রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায় ও পলাশ দাস। ঘুরপথে পুলিসের নজর এড়িয়ে গ্রামে ঢুকে পড়েন সিপিআইএমের যুব সংগঠনের প্রতিনিধিরা। 

  • 'মানুষ যেভাবে ঢোকে সেই ভাবেই ঢুকেছি, পায়ে হেঁটে', সন্দেশখালিতে ঘুরপথে প্রবেশ নিয়ে মুখ খুললেন DYFI রাজ্য সম্পাদক, মীনাক্ষি মজুমদার। পুলিসের সঙ্গে বচসায় জড়ালেন নেত্রী।

  • জলপাইগুড়িতে নাম না করে দলের নেতা কৃষ্ণ দাসের বিরুদ্ধেই সংঘবদ্ধ হয়ে লড়াই করার আহ্বান জানাল তৃণমূল শ্রমিক সংগঠনের জেলা সভাপতি। পাশাপাশি সরকারি পরিষেবা বন্ধ করে দেওয়ার হুমকি বা টাকার লোভ দেখিয়ে মিটিং মিছিলে লোক নিয়ে যাওয়া সহ একগুচ্ছ অভিযোগ তোলাও হল তাঁর বিরুদ্ধে। সভামঞ্চেই প্রতিবাদ করতে দেখা গেল তাঁর অনুগামী এক নেতাকে। যদিও কৃষ্ণ দাস জানান তাঁর বিরুদ্ধে হওয়া সমালোচনাকে পাত্তা দিতে নারাজ। তবে এই ঘটনাকে কেন্দ্র করে লোকসভা ভোটের আগে জলপাইগুড়িতে তৃণমূলের গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে।

  • পুলিস আধিকারিককে খালিস্থানি বলার প্রতিবাদ ব্যান্ডেলে। সন্দেশখালিতে কর্তব্যরত শিখ পুলিস অফিসারকে খালিস্থানি বলার প্রতিবাদে শিখ সম্প্রদায়ের ধিক্কার মিছিল। কোনও রাজনৈতিক দলের পতাকা নয়, ভারতের জাতীয় পতাকা নিয়ে প্রতিবাদ মিছিল হাঁটেন ব্যান্ডেল ও ডানলপ গুরুদ্বারের শিখ সম্প্রদায়ের মানুষজন।

  • জাতীয় মানবাধিকার কমিশনের পাঁচ সদস্যের একটি দল ধামাখালি ঘাট পেরিয়ে সন্দেশখালিতে। সেখান থেকে দুই সদস্যের একটি দল ঘুরবেন সন্দেশখালিতে আর তিন সদস্যের একটি দল যাবেন জেলিয়াখালিতে।

     

  • রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ আসার আগে রাজ্যের সামগ্রিক পরিস্থিতি কী অবস্থায় রয়েছে তা নিয়েই রাজ্যের সব ডিএম, এসপিদের নিয়ে বৈঠক শুরু করলেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক।

  • লোকসভা ভোটের মুখে বীরভূমে উদ্ধার এক ব্যাগ ও এক ড্রাম তাজা বোমা। বোমা উদ্ধারের এমন ঘটনাটি ঘটেছে বীরভূমের পাঁড়ুই থানার অন্তর্গত মহুলা গ্রামে। যেখানে ক্যানেলের ধারে ঝোপের মধ্যে এই সকল তাজা বোমা রাখা ছিল। পুলিস গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালাতে গিয়ে এই বিপুলসংখ্যক বোমার সন্ধান পায়। পুলিসের তরফে ওই এলাকা ঘিরে রাখা হয়েছে। বোমাগুলি উদ্ধার ও নিষ্ক্রিয় করার জন্য বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে। লোকসভা ভোট যখন সামনে, ঠিক সেই সময়ই পাঁড়ুইয়ের মতো জায়গায় নতুন করে বোমা উদ্ধারের ঘটনা এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। বোমা উদ্ধারের ঘটনায় পুলিস ইতিমধ্যে তদন্ত শুরু করেছে বলে জানা যাচ্ছে। কারা এই বোমা মজুত করে রেখেছিল, কী উদ্দেশ্যে বোমাগুলি রাখা হয়েছিল, খতিয়ে দেখছে পুলিস।

  • নিয়ন্ত্রণ হারিয়ে জাতীয় সড়কের ধারে উলটে গেল যাত্রীবাহী গাড়ি। দুর্ঘটনায় আহত গাড়িচালক সহ মোট ৩ জন।  ঘটনাটি ঘটেছে মালবাজার মহকুমার  চালসা-বাতাবাড়িমুখী ৩১ নম্বর জাতীয় সড়কের খরিয়ার বন্দর জঙ্গল এলাকায়। জানা গিয়েছে, ছোট যাত্রীবাহী গাড়িটি দুজন যাত্রী নিয়ে চালসা থেকে বাতাবাড়ির দিকে যাচ্ছিল। যাওয়ার পথে খড়িয়ার বন্দর জঙ্গল এলাকায় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে উলটে যায়। গাড়ির ধাক্কায় সড়কের পাশে থাকা মাইলস্টোনও উপড়ে যায়। স্থানীয় বাসিন্দারা আহত চালক ও যাত্রীদের উদ্ধার করে চালসার মঙ্গলবাড়ি গ্রামীণ হাসপাতালে পাঠায়। খবর পেয়ে আসে মেটেলি থানার পুলিস। এসে গাড়িটিকে উদ্ধার করে নিয়ে যায়।

  • গ্যারেজে দাঁড়িয়ে থাকা ট্রাকে আগুন। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলা চন্দ্রকোনার গোপসাই এলাকায়। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, চন্দ্রকোণার গোপসাই এলাকায় একটি গ্যারেজে রাখা ছিল ট্রাকটি। আজ ভোর ৩টে নাগাদ হঠাৎই ট্রাকে আগুন জ্বলতে দেখেন পথচলতি মানুষজন। ঘটনার খবর দেওয়া হয় চন্দ্রকোনা থানায়। ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয় চন্দ্রকোণা থানার পুলিস। খবর দেওয়া হয় দমকল বিভাগে। ঘাটাল থেকে দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, গাড়িতে থাকা ব্যাটারি শর্ট সার্কিট হয়ে আগুন লেগেছে।

  • শুক্রবার ১৪৪ ধারা জারি করা হয়েছিল বেড়মাজুর ১ এবং ২ পঞ্চায়েত এলাকায়। আজ শনিবার ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। দোকানপাট খোলা। সিসিটিভি প্রস্তুত। পুলিসের তরফে খোলা হল ক্যাম্প। এখানে গ্রামবাসীরা অভিযোগ জানাচ্ছেন।

  • বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হইচই। অশ্বত্থ গাছের মগডালে চড়ে বসলেন এক মহিলা। তা নিয়েই তুলকালাম। গাছে উঠে পড়া সেই মহিলাকে নামাতে কালঘাম ছুটল দমকল কর্মীদের। শুক্রবার এমনই এক ঘটনার সাক্ষী থাকলেন বাঁকুড়ার গঙ্গাজলঘাটির বাসিন্দারা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে শুক্রবার সন্ধ্যায় গঙ্গাজলঘাটি বাজার এলাকায় একটি অশ্বত্থ গাছে হঠাৎ এক আদিবাসী মহিলা উঠে পড়ে। অনেক অনুরোধেও তাঁকে গাছ থেকে নীচে নামানো যায়নি। এরপর খবর দেওয়া হয় থানায় এবং দমকলে। বেশ কিছুক্ষণের চেষ্টায় দমকল কর্মীরা ওই মহিলাকে গাছ থেকে নামিয়ে আনেন। স্থানীয়দের অনুমান ওই মহিলা মানসিক ভারসাম্যহীন।

  • আসানসোলের জামুড়িয়ার জাদুডাঙায় কারখানায় ভয়াবহ আগুন। পেট্রোপণ্য জাতীয় একপ্রকার পদার্থ পিপি ফোম তৈরি হত কারখানায়। শিল্প তালুকের ড্রিম পলিপ্যাক নামে এই কারখানার একটি গুদাম ঘরে সকাল সাড়ে ৬টা নাগাদ আগুন লাগার ঘটনাটি ঘটে। কারখানার চারপাশেই ঘন জনবসতি রয়েছে। আর তার সাথেই রয়েছে আরও বেশ কিছু কলকারখানা। আগুন লাগার ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়ায় এলাকায়। আপাতত আগুন নিয়ন্ত্রণে বলে জানা গিয়েছে।

  • শনিবার সকাল থেকেই জলপাইগুড়িতে কুয়াশার দাপট। ভোর থেকেই ঘন কুয়াশার চাদরে মোড়া গোটা জলপাইগুড়ি। বেলা যত বাড়ছে, কুয়াশার দাপটও বাড়ছে। শীতের আমেজ জেলা জুড়ে।

  • ব্যবসায়ীদের ওপর হামলা করে ছিনতাইয়ের ঘটনায় ২ কুখ্যাত ছিনতাইবাজকে আগ্নেয়াস্ত্র সহ গ্ৰেফতার করল খড়দহ থানার পুলিস। খড়দহ থানার অন্তর্গত সোদপুর, পানিহাটি, আগরপাড়া অঞ্চলে ভোরবেলা মাছ ব্যবসায়ীরা মাছ কিনতে হাটে যেত। এই সমস্ত ব্যবসায়ীদের কাছে ব্যবসার জন্য নগদ টাকা থাকত। বেশ কয়েকদিন ধরে দুই কুখ্যাত ছিনতাইবাজ আগ্নেয়াস্ত্র নিয়ে ওই সমস্ত ব্যবসায়ীর ওপর হামলা চালাত। ব্যবসায়ীদের মারধর করে তাদের থেকে ব্যবসার নগদ টাকা ছিনতাই করে নিয়ে পালিয়ে যেত। আতঙ্কিত আক্রান্ত ব্যবসায়ীরা অভিযোগ দায়ের করে খড়দহ থানায়। ব্যবসায়ীদের অভিযোগের ভিত্তিতে খড়দহ থানার পুলিস গোপনে অভিযান চালায়। অভিযান চালিয়ে অভিযুক্ত দুই কুখ্যাত ছিনতাইবাজ দুষ্কৃতীকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার করল খড়দহ থানার পুলিস। অজিত সিং ও হাসান ঢালি নামে ওই দুই কুখ্যাত ছিনতাইবাজকে আজ ব্যারাকপুর আদালতে পেশ করা হবে।

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

     

     

  • দীর্ঘ ১০ বছরের বেশি সময় পর জলপাইগুড়ি জেলার ৯০২টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের শূন্যপদ পূরণের জন্য প্রধান শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ। পর্ষদের তরফে শুক্রবার এই নির্দেশিকা জারি করা হয়েছে। জানা গেছে আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে প্রতিটি সার্কেল অফিসগুলিতে ইচ্ছুক  শিক্ষক-শিক্ষিকারা তাঁদের আবেদনপত্র জমা করতে পারবেন। আগামী ৬ মার্চ পর্যন্ত এই প্রক্রিয়া চলবে বলে জানা পর্ষদ সূত্রে গেছে।

     

  • বাসন্তী হাইওয়ের পাশে মাটি কাটতে গিয়ে উদ্ধার কঙ্কাল। তদন্তে পুলিস। ঘটনাটি ঘটেছে বাসন্তী হাইওয়ের পাশে বাসন্তী থানার  আমঝাড়া এলাকায়। স্থানীয় সূত্রে জানা যায় আমঝাড়া জয়দেবের মোড় এলাকায় পাইপলাইনের জন্য মাটি কাটা কাজ চলছিল। সেই সময় একটি কঙ্কাল উদ্ধার হয়। এই ঘটনায় এলাকা চাঞ্চল্য ছড়িয়েছে। বাসন্তী থানার পুলিস খবর পেয়ে কঙ্কালগুলি উদ্ধার করে নিয়ে যায়। সেগুলি ময়নতন্ত্রের জন্য পাঠানো হয়েছে বলে পুলিস সূত্রে খবর। তদন্তে বাসন্তী থানার পুলিস। 

  • লেজারের আলোয় বিভ্রান্তি, ১৬৫ জন যাত্রী নিয়ে বেঙ্গালুরু থেকে কলকাতাগামী ইন্ডিগো উড়ানের কলকাতা বিমানবন্দরে অবতরণের আগে বিপত্তি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link