Bengal News LIVE Update: সন্দেশখালিকাণ্ডে হস্তক্ষেপে চেয়ে অমিত শাহ-কে চিঠি বঙ্গ বিজেপির

Fri, 09 Feb 2024-8:42 pm,

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

Latest Updates

  • রাজ্য পুলিসের এডিজি(আইনশৃঙ্খলা) মনোজ ভার্মা বলেন, 'গত ২-৩ ধরে সন্দেশখালিতে কিছু ঘটনা ঘটছে। যাঁরা জড়িত, তাঁদের বিরুদ্ধে ব্য়বস্থা নেওয়া হবে। যদি কারও বিরুদ্ধে কোনও অভিযোগ থাকে, তাহলে পুলিশকে জানালে সেটা নিয়েও তদন্ত করবে পুলিশ'। তিনি জানান, আটজনকে গ্রেফতার করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে'।

  • ক্যাগ রিপর্ট তুলে রাজ্যকে আক্রমণ করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী। ক্যাগে উল্লিখিত নানা অসঙ্গতির কারণ দেখিয়ে রাজ্যের প্রাপ্য বকেয়া না দেওয়ার যুক্তিও বোনা হয়েছে কেন্দ্রের তরফে। এই প্রেক্ষাপটেই শুক্রবার নবান্নে বসে কেন্দ্রের পেশ করা তথ্য ডাহা মিথ্যা বলে দাবি করলেন রাজ্যের মুখ্য সচিব বিপি গোপালিকা। নবান্নে সাংবাদিক বৈঠক করে তিনি বলেন, ক্যাগে যা বলা হয়েছে তার সঙ্গে সত্যের কোনও যোগাযোগ নেই। প্রত্যেকটি দফতরের যথোপযুক্ত ইউটিলাইজেশন সার্টফিকেট বা ইউসি রয়েছে। দফতরগুলি ইউসি হাতে নিয়েই বসে আছে।  

  • গ্যাসের দাম অস্বাভাবিক বেড়েছে। ফলে উজালা গ্যাস ব্যবহার করতে পারছেন না গরীব মানুষরা। এবার তাই গরীবদের ধোঁয়াহীন উনুন দেওয়ার সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের।

  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ ঘোষণা করেছেন যে প্রাক্তন প্রধানমন্ত্রী পিভি নরসিমা রাও এবং চৌধুরী চরণ সিং এবং কৃষি বিজ্ঞানী এমএস স্বামীনাথনকে ভারতের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ভারতরত্ন প্রদান করা হবে।

  • দেগঙ্গায় অঙ্ক পরীক্ষা ভালো হয়নি তাই গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হলেন মাধ্যমিক পরীক্ষার্থী। দরজা ভেঙে উদ্ধার ছাত্রীকে। উদ্ধার সুসাইড নোট। মৃতার নাম নাসিমা খাতুন।ঘটনায় শোকের ছায়া এলাকায়। 

  • লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে প্রচারে নামছে তৃণমূল। আগামিকাল রাজ্যের সব ব্লকে ধন্যবাদ মিছিল বার হবে। লক্ষ্মীর ভাণ্ডারের ভাতা গতকালই বাড়িয়েছে রাজ্য। মহিলারা প্রতি মাসে এখন থেকে হাজার টাকা করে পাবেন আর তফশিলি জাতি ও উপজাতিভুক্ত মহিলারা পাবেন বারোশ টাকা করে। এই ইস্যুতে চলবে প্রচার। কলকাতাতেও মিছিল বার করবে তৃণমূলের মহিলা সংগঠন। বেলা তিনটের সময় গোলপার্ক থেকে হাজরা পর্যন্ত এই মিছিল হবে।

     

  • হিন্দু হস্টেল সংস্কারের পর  এখনও ফিরে পাওয়া যায়নি তিন, চার এবং পাঁচ নম্বর ঘর। আতান্তরে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ভিন জেলা থেকে আসা শখানেক পড়ুয়া। কলকাতায় থাকার জায়গা নেই। নিজেরা কোনওক্রমে মেস করে বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে আছেন। দীর্ঘদিন ধরে উপাচার্য এবং ডিন অফ স্টুডেন্ট কে জানিয়ে কোনও লাভ হয়নি। প্রতিবাদে ডিনের ঘরের সামনে কাল বিকেল থেকে অনির্দিষ্টকাল অবস্থানে আশিজন পড়ুয়া। তাঁরা জানিয়েছেন, সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত অবস্থান চলবে। 

  • রথীন্দ্র কুমার দে ও তার বোন ইতি চট্টোপাধ্যায় এলো ইডি দফ্তরে। ১০০ দিনের কাজের দুর্নীতির অভিযোগে এর বাড়িতে তল্লাশি চালায় ইডি। তার পরেই তাকে তলব করা হয়।

  • রাজ্য সরকারের বাজেটে গঙ্গাসাগরের মরিগঙ্গা নদীর উপরে প্রায় সাড়ে তিন কিলোমিটার দৈর্ঘ্যে একটি ব্রিজ তৈরি হবে। আর এই ব্রিজ তৈরীর কথা শুনে গঙ্গাসাগর বাশি খুশি ,ব্রিজ হলে গঙ্গাসাগরের মানচিত্র অনেকটাই বদলে যাবে বলে এমনটাই মনে করছে গঙ্গাসাগর বাসিন্দারা। পাশাপাশি ভিন্ন রাজ্য অন্যান্য দেশ থেকে গঙ্গাসাগরের পর্যটকরা আসবে অর্থনৈতিকভাবে গঙ্গাসাগর অনেকটাই চাঙ্গা হবে।

  • পার্টি সুপ্রিমো জেলে। কিন্তু পাকিস্তানের নির্বাচনী লড়াইয়ে তরতরিয়ে এগিয়ে চলেছে ইমরান খানের পাকিস্তান তেহরিক ই ইনসাফ। নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)-কে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে তারা। বিশেষ করে  লড়াই চলছে পাক পাঞ্জাব প্রদেশে। সব থেকে বেশি জনসংখ্যার এই প্রদেশে পিটিআই ও পিএমএল এনের লড়াই চলছে হাড্ডাহাড্ডি। 

  • মাধ্যমিক পরীক্ষার মধ্যেই তারস্বরে বক্স বাজিয়ে চালু হল গুসকরা পুর উত্‍সব। অনুষ্ঠানে যোগ দেন অভিনেত্রী-রাজনীতিক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। মঞ্চে উঠে তিনি নাচ করেন তো বটেই, গানও শোনান। মাধ্যমিক পরীক্ষার মধ্যে খোদ পুরসভাই এভাবে শব্দবিধি ভঙ্গ করায় একাধিক প্রশ্ন উঠেছে। গতকাল বর্ধমানের গুসকরায় শুরু হয় রটন্তীকালী পুজো ও মেলা। প্রতিবছর এই বার্ষিক পুজো অনুষ্ঠানের সঙ্গেই পুর উত্‍সব পালিত হয়। সেই উত্‍সবেরই আনুষ্ঠানিক উদ্বোধন হয় কাল। এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। তাতেই উচ্চস্বরে বক্স বাজায় ক্ষোভ উগরে দিয়েছে বিরোধীরা। 

  • মেট্রোর অরেঞ্জ লাইনে ছাড়পত্র রেলের। নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত যাত্রী পরিবহণে ছাড়। সিলমোহর চিফ কমিশনার অফ রেলওয়ের সেফটির। শীঘ্রই শুরু যাত্রী পরিষেবা। 

  • সাতসকালে রেল অবরোধ জলপাইগুড়িতে। হলদিবাড়ি লাগোয়া নন্দনপুরে রেল রোকো। হল্ট স্টেশনের দাবিতে রেল অবরোধ বাসিন্দাদের।  আন্দোলনে নন্দনপুর-কেরারপাড়া নাগরিক কমিটির। অবরোধের জেরে ভোগান্তি রেল যাত্রীদের

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link