Bengal News LIVE Update: শঙ্কর আঢ্যের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ

Sat, 20 Jan 2024-4:37 pm,

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Latest Updates

  • আপাতত শঙ্কর আঢ্যের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। তাঁর বিরুদ্ধে অনেক অভিযোগ উঠে এসেছে। অভিযোগ, দশ বছরে শঙ্কর আঢ্যর সংস্থার মাধ্যমে হাজার কোটি টাকা বিদেশি মুদ্রায় বদল হয়েছে। ২০১২-১৩ অর্থবর্ষ থেকে ২০২২-২৩ অর্থবর্ষের মধ্যে হাজার কোটি টাকা বিদেশি মুদ্রায় পরিবর্তিত করা হয়েছে। এসআর আঢ্যর ফিনান্স প্রাইভেট লিমিটেডের মাধ্যমে এই বদল হয়েছে বলে তদন্তে পেয়েছে ইডি। এই সংক্রান্ত নথিও উদ্ধার হয়েছে। একই সঙ্গে তাঁর সিএ-কে জিজ্ঞাসাবাদ করেও এই বদল সম্পর্কে জানতে পারে ইডি। সূত্রের খবর, আঢ্যর ফোরেক্স-সহ চারটে কোম্পানির মাধ্যমে তাঁর সিএ অরবিন্দ সিং ৩৫০ কোটি টাকা বিদেশি মুদ্রায় কনভার্ট করেন। আরও ১১৭ কোটি কনভার্ট করা হয় হীরামোতি এক্সপোর্ট নামে একটি কোম্পানির মাধ্যমে। 

  • ফ্ল্যাট প্রতারণা মামলায় অবশেষে আদালতে হাজিরা দিলেন সাংসদ-অভিনেত্রী নুসরত জাহান। নিম্ন আদালত আগেই তাঁকে স্বশরীরের হাজিরার নির্দেশ দিয়েছিল। আদলতের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে জেলা উচ্চ আদালতের দারস্থ হন নুসরত। কিন্তু সম্প্রতি উচ্চ আদালতও ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে হাজিরার আর্জি খারিজ করে নিম্ম আদালতের নির্দেশ বহাল রাখে। ২৪ জানুয়ারি নিম্ন আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু তার আগেই আজ হঠাৎ আদালতে হাজিরা দেন নুসরত জাহান। যশ দাশগুপ্তকে সঙ্গে নিয়ে এসেছিলেন তিনি।

  • জিজ্ঞাসাবাদ করতে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের রাঁচির বাড়িতে ইডি। একটি জমি কেনাবেচা ও লেনদেন সংক্রান্ত টাকা নয়ছয় মামলায় হেমন্ত সোরেনকে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় এজেন্সি। 

  • হঠাৎ সকাল ১১ টায় দক্ষিণ বন্দর থানার অফিসার প্রিন্সেপ ঘাটে বিজেপি-আয়োজিত সঙ্গীতানুষ্ঠান-চত্বরে এসে বলেন এখানে এই অনুষ্ঠান করা যাবে না। বিজেপির দাবি, কেন যাবে না তা তার কারণ তাঁরা জানতে চেয়েছিলেন। তবে সংশ্লিষ্ট অফিসার স্পষ্ট করে তখন কিছু জানাননি। পুলিসসূত্রের দাবি, পুলিসের তরফে এই অনুষ্ঠানের অনুমতি দেওয়াই হয়নি। যদিও উদ্যোক্তারা বলছেন, সেনার অনুমতি তাঁদের কাছে আছে। এবং পুলিসকেও তারা বিষয়টি জানিয়েছিলেন। তাঁরা ক্ষোভ প্রকাশ করে বলছেন, এত ব্যবস্থা আগে থেকে হয়ে গেল, আর আজ অনুষ্ঠানের কিছুক্ষণ আগে তা বন্ধ করার মানে কী? জিতেন্দ্র তেওয়ারি শিল্পীদের নিয়ে বিষয়টি বিস্তারিত জানাবেন এবং উনি এই মঞ্চেই সাংবাদিক বৈঠক করবেন বলে জানা গিয়েছে। 

  • শঙ্কর আঢ্য বললেন, আমার সঙ্গে যদি বালুর এতই ভালো সম্পর্ক, তাহলে আমাকে উনি কাউন্সিলর ভোটের টিকিট দিলেন না কেন? কেনই-বা চেয়ারম্যান-পদ থেকে সরিয়ে দেওয়া হল? শঙ্কর বলেন, তদন্তের স্বার্থে যাকে খুশি ডাকতে পারে। আমরা কিছু জানি না, এক পয়সাও নেই-- এটা অভিযোগ। কোনো প্রুফ নেই। আমার কোনো মিল নেই, আমি কোনো ডিস্ট্রিবিউটর নই। উনি কাস্টডিতে কী করে পেন পেলেন, কী করে কাগজ পেলেন-- সেটাই আগে বোঝা যাক। এটা একটা ষড়যন্ত্র। 

     

  • লিলুয়া দাগাবাগান এলাকায় দুষ্কৃতী তাণ্ডব। মাঝরাতে চলল গুলি। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে ঝামেলা। গতরাতে একদল দুষ্কৃতী আসে। স্থানীয় কয়েকজন তৃণমূল কর্মীর বাড়িতে হামলা চালায়। তোলাবাজির টাকা চেয়ে হুমকি দেয়। কয়েকটি বাড়িতে ভাঙচুর চালায়। কয়েক রাউন্ড গুলিও চলে বলে অভিযোগ। মহিলাদের  শ্লীলতাহানি করা হয়। আতঙ্ক ছড়ায় এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে লিলুয়া থানার বিশাল পুলিসবাহিনী। আসেন উচ্চপদস্থ আধিকারিকরা। এলাকায় রয়েছে চাপা উত্তেজনা। পুলিস টহলদারি চালাচ্ছে। এক তৃণমূল কর্মী জানান, এলাকায় রাস্তাঘাট তৈরি ও কিছু কাজ তারা করে থাকে। এই নিয়ে অন্য গোষ্ঠীর লোকেরা ঝামেলা করে। তাদের টাকা না দেওয়ায় আক্রোশবশত এই ঘটনা ঘটছে।

  • ব্যারাকপুরে বিধায়ক-সাংসদ তরজা তুঙ্গে। সাংসদ চুপ করে থাকলেও, বিধায়ক কখনও নাম করে, কখনও নাম না করে আক্রমণ করেই চলেছেন। দলের হুঁশিয়ারিই সার হচ্ছে, বলে মনে করে সংশ্লিষ্ট রাজনৈতিক মহল। আবারও অর্জুন সিংকে বেলাগাম আক্রমণ সোমনাথ শ্যমের।   

  • আজ ভোরে বাজারে সব্জি দিতে যাবার সময় ঘন কুয়াশার কারণে গাড়ির ধাক্কায় আহত দুই জন,গুরুতর আহত অবস্থায় দুই ব্যাক্তি কে কালনা সুপার স্পেশালিটি হসপিটালে ভর্তি করে স্থানীয়রা,ঘটনাটি কালনার ইন্দিরা বাজারের S T K K সড়কে।

  • আবারও শাহজাহান নিয়ে বিস্ফোরক দাবি করলেন সন্দেশখালির প্রাক্তন বিধায়ক  নিরাপদ সরদার। তিনি বলেন আমি আগেও বলে ছিলাম শেখ শাহজানের পক্ষে বাহিরে  থাকা তার পক্ষে নিরাপদ নয়। সে সন্দেশখালির  বিভিন্ন  দ্বীপে দ্বীপে আত্ম গোপন করে আছে  বিভিন্ন  দ্বীপ এলাকায় তার পরিচিতি ব্যক্তির বাড়িতে থাকার চেষ্টা করছে। আমার কাছে খবর আছে গতকালকে সন্দেশখালির  কোরাকাঠি থেকে তিনটে বাইকে করে দাউত পুরের  দিকে রওনা দিয়েছে। ডুকডুকি বাজারের কাছে মনোরঞ্জ পাঠক নামে এক জন ব্যাক্তি যা তাদের সংগঠনের খুব পরিচিত লোক তার বাড়িতে সে আত্মগোপন করে ছিল  এখন বিভিন্ন  দ্বীপ এলাকায় বিভিন্ন ভাবে লোকেশন চেঞ্জ  করে থাকার চেষ্টা করছে। সে যেখানে থাকছে তার উল্ট দিকে দক্ষিণ ২৪ পরগণা  এবং রায়মঙ্গল নদী। আমার আশঙ্কা যে কোন সময় ও ওই দিক থেকে বাংলাদেশ চলে যেতে পারে।

     

  • হাতির হামলায় গত এক সপ্তাহে বাঁকুড়ায় দুজনের মৃত্যুর পর এবার বড়জোড়া দুর্লভপুর ইন্ডাস্ট্রিয়াল করিডোর জুড়ে ঘটল হাতির তান্ডব। গতকাল গভীর রাতে একদল হাতি কোনোভাবে ওই করিডোরের উপর এসে পড়ে। বেশ কিছুক্ষণ ধরে গুরুত্বপূর্ণ ওই সড়ক ছিল হাতিদের দখলে। আতঙ্কে ওই করিডোর দিয়ে বেশ কিছুক্ষণ যান চলাচল স্তব্ধ হয়ে পড়ে। পরে বন দফতর, স্থানীয় বাসিন্দা ও যানবাহনের চালকেরা সম্মিলিত ভাবে হাতিগুলিকে ওই করিডোর থেকে সরিয়ে দিলে ফের ওই সড়কে যান চলাচল শুরু হয়। জঙ্গল ছেড়ে বারংবার এভাবে হাতির দল লোকালয়ে চলে আসায় আতঙ্কিত বাঁকুড়ার জঙ্গললাগোয়া এলাকার বাসিন্দারা।

  • জলপাইগুড়িতে শনিবার কুয়াশার দাপট জেলা জুড়ে। সঙ্গে হাড় কাঁপানো ঠান্ডা সবমিলিয়ে জেলা জুড়ে একই পরিস্থিতি। কুয়াশা দাপটের কারণে যান চলাচলে অনেকটাই অসুবিধা সম্মুখীন। গাড়ির হেডলাইট জ্বালিয়ে যাতায়াত করছেন গাড়ির চালকেরা। বেলাবাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার দাপটও আরো বাড়ছে। ঠান্ডায় জুবুথুবু জেলাবাসী।

  • দক্ষিণ 24 পরগনা ডায়মন্ড হারবার শিয়ালদা শাখায় নেত্ররা স্টেশনে ২ নম্বর প্লাটফর্মে 10 থেকে 12 টি দোকান আগুনে পুড়ে  যায় ।শনিবার  ভোর চারটে নাগাদ আগুন লাগে। ঘটনাস্থলে আসে ডায়মন হারবার থেকে একটি দমকলের ইঞ্জিন  আগুন নেভানোর কাজ চলছে।

  • রেল দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেল। আপাতত ওই লাইনের রেল বন্ধ রাখায় যাত্রী দুর্ভোগ। হাওড়া খড়গপুর শাখার পূর্ব মেদিনীপুরের নন্দাইগাজিন রেল স্টেশনের কিছু টা আগে লাইনচুত্ত মাল গাড়ি। প্রায় ১ কিলোমিটার ট্রেন লাইনচ্যুত হয়ে চলতে থাকে। যার ফলে রেললাইনের পাতের নাট বোল্ট ও পাত টাইট রাখার রিং কেটে গিয়ে রেল চলাচলের অযোগ্য হয়ে ওঠে। অল্পের জন্য রক্ষা পেল দুর্ঘটনা থেকে। আপাতত আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। মাল গাড়িটিকে রেল ট্রাক থেকে সরানোর কাজ শুরু করেছে রেল কর্তিপক্ষ। র্দুভোগে ট্রেন যাত্রিরা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link