Jhargram Live: DVC জল ছাড়ায় বন্যা হয়েছে, আবহাওয়া ঠিক থাকলে কাল ঘাটাল যাব: Mamata

Mon, 09 Aug 2021-3:09 pm,

মুখ্যমন্ত্রীকে ঐতিহ্যবাহী `পাঞ্চি` শাড়ি দিয়ে স্বাগত জানায় আদিবাসী সমাজ।

নিজস্ব প্রতিবেদন: বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে যোগ দিতে ঝাড়গ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঝাড়গ্রাম স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে মঞ্চে না উঠে, প্রথমে আদিবাসী নৃত্যের তালে মেতে ওঠেন মুখ্যমন্ত্রী। তাঁদের সঙ্গে মিশে যান। মুখ্যমন্ত্রীকে ঐতিহ্যবাহী 'পাঞ্চি' শাড়ি দিয়ে স্বাগত জানায় আদিবাসী সমাজ। তাঁদের গানও মন দিয়ে শোনেন মুখ্যমন্ত্রী। আদিবাসী সমাজের বীর শহিদ সিধু-কানহুর ছবিতে শ্রদ্ধা জানান তিনি। এদিন মমতা বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে রয়েছেন মন্ত্রী বীরবাহা হাঁসদা, মানসরঞ্জন ভুঁইয়া। 

Latest Updates

  • মমতা বন্দ্যোপাধ্যায়: ঝাড়গ্রাম জেলা প্রকৃতি মায়ের জেলা। তবুও অনেক জেলায় বন্যা হয়েছে। ডিভিসির জল ছেড়ে দিয়েছে। জল ছাড়ার কারণে বন্যা হয়েছে। ডিভিসি-র ছেড়ে দেওয়া জলে বাগনান-সহ বিস্তৃর্ণ এলাকা জলমগ্ন। আমি আসার সময় ছবি তুলেছি। মুখ্যসচিব কে পাঠিয়েছি।

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    মমতা বন্দ্যোপাধ্যায়: আমরা ধর্মে-ধর্মে, মানুষে-মানুষে ভাগ করি না। সবাই আমরা একসঙ্গে কাজ করি। আপনারা ভাল থাকলে, আমি ভাল থাকবো। আপনাদের কখনও কিছু অসুবিধা হলে আমাকে বলবেন, আমি দেখে নেবো। কিন্তু আমাকে দয়া করে ভুল বুঝবেন না। আপনারা আমাদের অনেক আশীর্বাদ দিয়েছেন। ঝাড়গ্রামের চারটি আসনে জিতিয়েছেন।  

    মমতা বন্দ্যোপাধ্যায়: ঝাড়খণ্ড, অসম, ওড়িশায় সাওতাল রয়েছে। কিন্তু একমাত্র পশ্চিমবঙ্গেই সাওতালি ভাষায় পড়াশোনা হয়। 

    মমতা বন্দ্যোপাধ্যায়: আদিবাসী এলাকায় ১০০ টি স্কুল এবং অলচিকি হরফের জন্য ৫০০ টি স্কুল করা হচ্ছে। সারনা বা সারি ধর্মকে স্বীকৃতি দানের জন্য পদক্ষেপ করছে রাজ্য সরকার।

    মমতা বন্দ্যোপাধ্যায়: মাঝি থানের প্রধান পুরোহিতদের প্রতি মাসে এক হাজার টাকা করে দেওয়া হবে।

    মমতা বন্দ্যোপাধ্যায়: আগামি পাঁচ বছরে দশ লক্ষ সেল্ফ হেল্প গ্রুপ তৈরি করা হবে।

    মমতা বন্দ্যোপাধ্যায়: আগামি এক- ২ মাসের মধ্যেই দুয়ারে রেশন ও চালু হয়ে যাবে। যা কথা দিয়েছিলাম প্রতিটা কথা রেখেছি।

    মমতা বন্দ্যোপাধ্যায়: এবছরও প্রায় ন'লক্ষ সবুজ সাথী প্রকল্পে সাইকেল দেওয়া হবে। এখনও পর্যন্ত এক কোটি কুড়ি লক্ষ সাইকেল দেওয়া হয়েছে।

  • মমতা বন্দ্যোপাধ্যায়: ঝাড়গ্রামকে নতুন জেলা করেছে আমাদের সরকার। ঝাড়গ্রাম, নয়াগ্রাম, গোপীবল্লভপুরে সুপার স্পেশ্যালিটি হাসপাতাল হয়েছে।  ঝাড়গ্রামে সাধুরাম চাঁদ বিশ্ববিদ্য়ালয় হচ্ছে।

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    মমতা বন্দ্যোপাধ্যায়: ১০০ শতাংশ বৈদ্যুতিকরণ হয়েছে। সুবর্ণরেখা নদীর উপর জঙ্গল সেতু হয়েছে। স্পোর্টস কমপ্লেক্স হয়েছে। মাও হানায় মৃতদের পরিবারকে সাহায্য করেছি। ৩ কোটি মানুষ দুয়ারে সরকারের আওয়াত এসেছে।

    মমতা বন্দ্যোপাধ্যায়: আদিবাসীদের জমি হস্তান্তর বন্ধ করেছে আমাদের সরকার। আমরা চাই সারা ভারতে এই আইন হোক। 

     

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link