নিজস্ব প্রতিবেদন : 'ভূত' হয়ে প্রশাসনের দরজায় দরজায় ঘুরছেন আজিমা বিবি জমাদার! অনুরোধ একটাই, ভোটার তালিকায় তাঁর নামটা যেন তোলা হয়। শুনতে অদ্ভূত লাগছে নিশ্চয়ই? আসলে, ভোটার তালিকায় তিনি 'মৃত'! অথচ দিব্যি বহাল তবিয়তে বেঁচে রয়েছেন গত ২ বছর ধরে। ফলে জীবিত কিন্তু 'মৃত' আজিমা বিবি এখন 'ভূত' হয়ে ঘুরে বেড়াচ্ছেন প্রশাসনের এই দরজা থেকে ওই দরজায়, ভোটার তালিকায় নাম তোলার আর্জি নিয়ে। দক্ষিণ ২৪ পরগনার মন্দিরবাজারের এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মন্দিরবাজারের নিশাপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর ঝাপবেড়িয়া গ্রামের বাসিন্দা আজিমা বিবি জমাদার। পেশায় পরিচারিকা আজিমা বিবির ২ ছেলে ও ২ মেয়েকে নিয়ে দিন আনি দিন খাই সংসার। রাস্তার পাশে ছোট্ট একটা কুঁড়েঘরে ৪ ছেলেমেয়েকে নিয়ে থাকেন তিনি। স্বামী প্রয়াত হয়েছেন। গত ২ বছর ধরে সরকারি খাতায় তিনি 'মৃত'! যদিও বাস্তবটা অন্য। দিব্যি বেঁচে রয়েছেন তিনি। 


আজিমা বিবির অভিযোগ, ২০১৮ সালে তিনি জানতে পারেন যে ভোটার তালিকায় তাঁর নাম নেই। এরপরই বিষয়টি নিয়ে স্থানীয় নিশাপুর গ্রাম পঞ্চায়েতের দ্বারস্থ হন তিনি। তখন আরও চাঞ্চল্যকর তথ্য জানতে পারেন। আজিমা বিবির অভিযোগ, তিনি জানতে পারেন যে তাঁর নামে আসা আবাস যোজনার টাকাও অন্য অ্যাকাউন্টে দেওয়া হয়েছে। তাঁর 'মৃত্যু'র ভুয়ো 'শংসাপত্র' দেখিয়ে টাকা সরিয়েছেন প্রধান। এমনই বিস্ফোরক অভিযোগ তাঁর। 


আজিমা বিবি জানিয়েছেন, ভোটার কার্ড থাকলেও সেই থেকে আজও আর ভোট দিতে পারেননি তিনি। এমনকি ভোটার তালিকায় নাম তোলার জন্য পঞ্চায়েত থেকে ব্লক প্রশাসনের কাছে একাধিকবার দ্বারস্থ হয়েও কোনও সুরাহা হয়নি। এবার তাই বিষয়টি নিয়ে ডায়মন্ডহারবার মহকুমাশাসকের কাছে লিখিতভাবে জানিয়েছেন তিনি। অন্যদিকে, এপ্রসঙ্গে মন্দিরবাজারের BDO জানিয়েছেন, ঘটনাটি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। 


ভোটার তালিকায় নিজের নাম তোলার জন্য ২ বছর ধরে প্রশাসনের দুয়ারে দুয়ারে ঘুরে বেড়ালেও, বার বারই খালি হাতে ফিরতে হয়েছে। এবার দেখার সমস্যার কোনও সমাধান হয় কিনা! দেখুন, কী বলছেন আজিমা বিবি-



আরও পড়ুন, Mecheda: মিষ্টির দোকানের সামনে খেলছিল ৫ বছরের মেয়ে! কড়াই ভর্তি ফুটন্ত জলে পড়ে মৃত্যু


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App