নিজস্ব প্রতিবেদন : মৃত বাঘ দেখতে হুড়োহুড়ি পড়ল বাঘঘরার জঙ্গলে। কেউ কেউ ছিঁড়ে নিল বাঘের লোম। কাউকে কাউকে আবার দেখা গেল বাঘের নিথর দেহের সামনে বসে রীতিমতো পোজ দিয়ে সেলফি তুলতে। পশ্চিম মেদিনীপুরের জঙ্গলে বাঘের মৃত্যুকে ঘিরে কার্যত 'উত্সব'-এ মেতে উঠতে দেখা গেল গ্রামবাসীকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন বাঘের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই বাঘঘরার জঙ্গলে ভিড় জমে যায় মানুষের। মৃত বাঘকে একবার ছুঁয়ে দেখার জন্য হুলুস্থুল পড়ে যায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে। সবাই যাতে একবার চোখের দেখা দেখতে পায়, সেজন্য বাঘঘরার ফুটবল মাঠে লালগড়ের বাঘের দেহ রাখার দাবি জানায় গ্রামবাসী।


আরও পড়ুন, শূকরের দেহে বিষ মিশিয়েই কি 'খুন' লালগড়ের বাঘকে?


এই নিয়ে পুলিসের সঙ্গে রীতিমতো বচসাও বেঁধে যায় গ্রামবাসীদের। যদিও তারপর অবশ্য তাঁদের দাবি মোতাবেক বাঘঘরার মাঠে রাখা হয় বাঘের দেহ। গাড়ির মাথায় শায়িত নিথর লালগড়ের বাঘকে দেখতে মাঠে উপছে পড়ে ভিড়। কেউ বাঘের গা ছুঁয়ে নিশ্চিত হয় মৃত্যু সম্পর্কে। কেউ কেউ আবার মৃত বাঘকে প্রণামও করে।


গত দেড়মাস ধরে বাঘের আতঙ্কে কাটা হয়েছিল গোটা লালগড়বাসী। আজ সেই আতঙ্ক ঘুচতেই যেন 'উত্সবের উচ্ছ্বাস'! বন দফতর জানিয়েছে, মেদিনীপুরে বাঘের দেহের ময়নাতদন্ত হবে। তারপর সেখানেই বাঘটিকে সত্কার করা হবে। চোরাবাজারে বাঘের লোম, চামড়া, দাঁতের আগুনমূল্য। তাই সতর্ক বন দফতর।